Advertisement

শিক্ষা-দীক্ষা

IOCL Recruitment 2021: ইন্ডিয়ান অয়েলে ৪০,০০০ টাকা বেতনের চাকরি! আবেদন করুন ২ দিনের মধ্যে

Aajtak Bangla
  • 19 Oct 2021,
  • Updated 12:50 PM IST
  • 1/9

অ্যাসিস্ট্যান্ট কোয়ালিটি কন্ট্রোল অফিসার পদে নিয়োগ করছে ইন্ডিয়ান অয়েল কর্পোরেশন লিমিটেড (IOCL)। মোট ৭১ জনকে নিয়োগ করা হবে। ন্যূনতম মাসিক বেতন ৪০,০০০ টাকা। আবেদনের জন্য হাতে আর মাত্র দু’দিন বাকি। চলুন এই নিয়োগ সম্পর্কে খুঁটিনাটি জেনে নেওয়া যাক...

  • 2/9

নির্বাচিত প্রার্থীদের রিফাইনারিজ ডিভিশন বা মার্কেটিং ডিভিশনের কোনও ইউনিটে প্রাথমিক ভাবে নিয়োগ করা হবে। অ্যাসিস্ট্যান্ট কোয়ালিটি কন্ট্রোল অফিসার পদের মোট ৭১টি আসনের মধ্যে তফসিলি জাতি ও উপজাতি প্রার্থীদের জন্য মোট ১৭টি আসন সংরক্ষিত রয়েছে। এছাড়াও ওবিসি (এনসিএল) প্রার্থীদের জন্য ১৯টি, প্রতিবন্ধী প্রার্থীদের জন্য ৬টি এবং আর্থিক ভাবে দুর্বল প্রার্থীদের জন্য ৭টি আসন সংরক্ষিত রয়েছে।

  • 3/9

শিক্ষাগত যোগ্যতা: যে কোনও সরকার স্বীকৃত বিশ্ববিদ্যালয় অথবা উচ্চশিক্ষা প্রতিষ্ঠান থেকে রেগুলার কোর্সে অন্তত ৬০ শতাংশ নম্বর পেয়ে পাশ করা চাই (সংরক্ষিত শ্রেণির প্রার্থীদের ক্ষেত্রে ৫৫ শতাংশ নম্বর থাকা চাই)।

  • 4/9

কেমিস্ট্রি অথবা কেমিস্ট্রির সমতুল্য (ইনঅর্গানিক অথবা অর্গানিক অথবা অ্যানালিটিক্যাল অথবা ফিজিক্যাল অথবা অ্যাপ্লায়েড কেমিস্ট্রি অথবা ইন্ডাস্ট্রিয়াল কেমিস্ট্রিতে) স্নাতকোত্তর ডিগ্রি থাকা প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারেন। শিক্ষকতা এবং গবেষণার অভিজ্ঞতা থাকলেও তা সংশ্লিষ্ট অভিজ্ঞতা হিসেবে গণ্য করা হবে।

  • 5/9

শিক্ষাগত যোগ্যতার পাশাপাশি স্নাতকোত্তরের ফলাফল প্রকাশিত হওয়ার পরে পেট্রোলিয়াম অথবা পেট্রোকেমিক্যাল অথবা পলিমার অথবা ফার্টিলাইজার ইউনিট ল্যাবরেটরীতে টেস্টিং অথবা আর অ্যান্ড ডি অথবা কোয়ালিটি কন্ট্রোলে বা কোনও NABL স্বীকৃত ল্যাবরেটরিতে কেমিক্যাল ডিসিপ্লিনে, লুব্রিকেন্টস অথবা পেট্রোলিয়াম এন্ড প্রোডাক্টস গ্রুপের অধীনস্থ টেস্টিং ফিল্ডে অন্তত ২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

  • 6/9

বয়সসীমা ও বেতন: ৩০ সেপ্টেম্বর ২০২১ তারিখ পর্যন্ত হিসাব অনুযায়ী আবেদনকারীর বয়স ৩০ বছরের মধ্যে হওয়া চাই। তবে সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা বয়সের উর্ধ্বসীমায় সরকারি নিয়মে ছাড় পাবেন। নির্বাচিত প্রার্থীদের মাসিক বেতন ৪০,০০০ টাকা থেকে ১,৪০,০০০ টাকা পর্যন্ত। সঙ্গে অন্যান্য ভাতাও মিলবে।

  • 7/9

প্রার্থীবাছাই পদ্ধতি: লিখিত পরীক্ষা, গ্রুপ ডিসকাশন অথবা গ্রুপ টাস্ক এবং পার্সোনাল ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্য প্রার্থীদের বেছে নেওয়া হবে। জেনারেল অ্যাপ্টিটিউড এবং ডিসিপ্লিন নলেজ— এই দুই ভাগে লিখিত পরীক্ষা হবে। লিখিত পরীক্ষায় অবজেক্টিভ টাইপ প্রশ্ন থাকবে।

  • 8/9

কলকাতা, দিল্লি, মুম্বই এবং চেন্নাইয়ের কেন্দ্রগুলিতে লিখিত পরীক্ষা হবে। লিখিত পরীক্ষার সম্ভাব্য তারিখ ৭ নভেম্বর, ২০২১। পরীক্ষার জন্য তালিকাভুক্ত প্রার্থীদের তাঁদের ই-মেল আইডি অথবা এসএমএস-এর মাধ্যমে জানানো হবে। আবেদনের ফি জমা দেওয়ার পর যোগ্য প্রার্থীদের অ্যাডমিট কার্ড ইস্যু করা হবে।

  • 9/9

আবেদনের ফি বাবদ ৩০০ টাকা SBI e-collect-এর মাধ্যমে ২১ অক্টোবর, বিকেল ৫টার মধ্যে জমা দিতে হবে। তফসিলি জাতি ও উপজাতি প্রতিবন্ধী এবং প্রাক্তন সেনাকর্মীদের এই ফি দিতে হবে না। অনলাইনে www.iocl.com ওয়েবসাইেটর মাধ্যমে ২২ অক্টোবর, বিকেল ৫টার মধ্যে আবেদন জানাতে হবে।

Advertisement
Advertisement