Advertisement

Competitive Exam AIR : সরকারি চাকরির প্রস্তুতি নিচ্ছেন? সাহায্য করবে অল ইন্ডিয়া রেডিও

Competitive Exam AIR: ল ইন্ডিয়া রেডিও (এআইআর) প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রস্তুতির জন্য একটি সাপ্তাহিক ইন্টারেক্টিভ প্রোগ্রাম চালু করেছে। যা প্রতি শনিবার অনুষ্ঠিত হবে। এই প্রোগ্রামের লক্ষ্য ছাত্র এবং চাকরিপ্রার্থীদের বিভিন্ন বিষয়ের জন্য প্রস্তুত করতে সাহায্য করা। যা তাঁদের বিভিন্ন পরীক্ষায় উত্তীর্ণ হতে সাহায্য করবে।

সরকারি চাকরি প্রার্থীদের সাহায্য করবে অল ইন্ডিয়া রেডিও (প্রতীকী ছবি)
Aajtak Bangla
  • নতুন দিল্লি,
  • 04 Apr 2022,
  • अपडेटेड 5:05 PM IST
  • অল ইন্ডিয়া রেডিও (এআইআর) প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রস্তুতির জন্য একটি সাপ্তাহিক ইন্টারেক্টিভ প্রোগ্রাম চালু করেছে
  • যা প্রতি শনিবার অনুষ্ঠিত হবে। এই প্রোগ্রামের লক্ষ্য ছাত্র এবং চাকরিপ্রার্থীদের বিভিন্ন বিষয়ের জন্য প্রস্তুত করতে সাহায্য করা
  • যা তাঁদের বিভিন্ন পরীক্ষায় উত্তীর্ণ হতে সাহায্য করবে

Competitive Exam AIR: অল ইন্ডিয়া রেডিও (এআইআর) প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রস্তুতির জন্য একটি সাপ্তাহিক ইন্টারেক্টিভ প্রোগ্রাম চালু করেছে। যা প্রতি শনিবার অনুষ্ঠিত হবে। এই প্রোগ্রামের লক্ষ্য ছাত্র এবং চাকরিপ্রার্থীদের বিভিন্ন বিষয়ের জন্য প্রস্তুত করতে সাহায্য করা। যা তাঁদের বিভিন্ন পরীক্ষায় উত্তীর্ণ হতে সাহায্য করবে।

অভ্যাস
30 মিনিটের হিন্দি অনুষ্ঠানটির নাম 'অভ্যাস' যার অর্থ 'অনুশীলন'। প্রতি সপ্তাহে 100.1 FM GOLD-এ রাত 9:30 টা থেকে 10:00 পর্যন্ত সম্প্রচারিত হবে। প্রথম পর্ব অনুষ্ঠিত হয়েছে ২ এপ্রিল।

এআইআর-এর নিউজ সার্ভিসেস বিভাগের একটি বিবৃতিতে বলা হয়েছে যে প্রথম পর্বটি ছিল আধুনিক ইতিহাসের ওপর।

আরও পড়ুন: Break-up-এর পর জুড়তে চান সম্পর্ক? মেনে চলুন এই ৪ ফর্মুলা

আরও পড়ুন: কাঁচা বাদাম গানে মুগ্ধ The Kiffness, ভুবনের সঙ্গে কাজ করতে চান

কীভাবে দেখবেন
প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রস্তুতির জন্য AIR-এর সাপ্তাহিক ইন্টারেক্টিভ প্রোগ্রাম দেখতে, AIR-এর টুইটার হ্যান্ডেল '@airnewsalerts' বা YouTube চ্যানেল 'airnewsofficial' বা NewsonAir অ্যাপে টিউন করুন।

এয়ার যা জানাচ্ছে
AIR অফিসিয়াল বিবৃতিতে বলেছে, "সাপ্তাহিক ইন্টারেক্টিভ প্রোগ্রামে এক্সপ্লেনার, ফ্যাক্টফাইল, পরীক্ষার ক্যালেন্ডার,  সপ্তাহের প্রশ্ন এবং একটি মিউজিক্যাল ব্রেকেকর মতো বিভাগগুলি অন্তর্ভুক্ত থাকবে।"

"একজন বিশিষ্ট শিক্ষাবিদ শ্রোতাদের প্রশ্নের উত্তর দেবেন," অল ইন্ডিয়া রেডিও যোগ করেছে।

"9 এপ্রিলের পরবর্তী পর্বের জন্য, শিক্ষার্থীরা তাদের প্রশ্নগুলি WhatsApp নম্বর 928 909 4044 এ পাঠাতে পারে বা 5 এপ্রিল পর্যন্ত abhyaas.air@gmail.com এ মেল করতে পারে," এতে বলা হয়েছে।

আরও পড়ুন: হাতে এই ৩ রেখার ট্রায়াঙ্গল জানায় আপনি বড়লোক হবেন কিনা, দেখুন নিজের হাত

পরবর্তী সপ্তাহের জন্য নির্বাচিত বিষয় হল ভারতীয় রাজনীতি এবং সংবিধান। 

Advertisement

সুবিধা হবে
আশা করা হচ্ছে এর ফলে অনেকেই লাভ পাবেন। সরকারি চাকরির জন্য দেশের বিভিন্ন প্রান্তের পড়ুয়ারা প্রস্তুতি নেন। তবে অনেকের সমস্যা হয় প্রস্তুতি নিতে। কীভাবে পড়া দরকার, কোন দিকে বিশেষ জোর দিতে হয়, তা অনেকের জানা থাকে না। তাই সাফল্য পেতে সময় বেশি লাগে। 

তবে এখন ইন্টারনেটের যুগে সেই সমস্যা অনেকটাই কমেছে। এখন পরীক্ষার প্রশ্নপত্র, কবে কোন পরীক্ষা, তার যোগ্যতা কী, সেগুলো জানা অনেক সহজ হয়েছে। আবেদন করার পদ্ধতি, ফি মেটানোও অত্যন্ত সরল হয়েছে।

 

Read more!
Advertisement

RECOMMENDED

Advertisement