Advertisement

খেলা

ঋষভ নাকি ঋদ্ধি, টেস্ট শুরু আগে চিন্তায় টিম ম্যানেজমেন্ট

Aajtak Bangla
  • 13 Dec 2020,
  • Updated 8:16 PM IST
  • 1/5

সীমিত ওভারের ক্রিকেট আপাতত শেষ। এবার ভারতীয় ক্রিকেট দল অস্ট্রেলিয়ার মাটিতে আসল পরীক্ষার মুখে পড়তে চলেছে। ঘরের মাঠে টেস্ট সিরিজ়ে অস্ট্রেলিয়াকে হারানো নেহাতই সহজ কাজ নয়। 

  • 2/5

এতদিন ধরে মোটামুটিভাবে ঠিক ছিল যে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে ঋদ্ধিমান সাহার গ্লাভসেই ভারতীয় ক্রিকেট দলের উইকেট রক্ষণের ভার থাকবে। কিন্তু, গতকাল ঋষভ পান্থের শতরানের পর সব হিসেব ওলটপালট হয়ে যায়। সেইসঙ্গে ভারতীয় টিম ম্যানেজমেন্টের আপাতত মাথার চুল ছেঁড়ার মতো অবস্থা। কারণ প্রথম অনুশীলন ম্যাচেও ঋদ্ধিমান সাহা যথেষ্ট ভালো পারফরম্যান্স করেছিলেন। তাঁর ব্যাট থেকে বেরিয়ে এসেছিল ঝকঝকে হাফসেঞ্চুরি। 

  • 3/5

ভারতের মিডল অর্ডার ব্যাটসম্যান হনুমা বিহারীর মতে, ঋষভ পান্থ এবং ঋদ্ধিমান সাহা দুজনেই এখন দারুণ ফর্মে রয়েছেন। ফলে এদের মধ্যে থেকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচের জন্য কোনও একজন উইকেট কিপার ব্যাটসম্য়ানকে নির্বাচন করা ভারতীয় টিম ম্যানেজমেন্টের কাছে যথেষ্ট কঠিন কাজ হবে। 

  • 4/5

আজ অস্ট্রেলিয়া এ দলের বিরুদ্ধে দ্বিতীয় অনুশীলন ম্যাচটি ড্র হয়। ভারতীয় ক্রিকেট দলকে নেতৃত্ব দেন অজিঙ্কা রাহানে। দ্বিতীয় অনুশীলন ম্যাচে অ্যালেক্স ক্যারি অ্যান্ড কোম্পানিকে ৪৭৩ রানের টার্গেট দেওয়া হয়েছিল। কিন্তু ২৫ রানে অস্ট্রেলিয়ার তিন উইকেট পরে যাওয়ার পরেও বেন ম্যাকডারমট এবং জ্যাক উইল্ডারমাউথের দৌলতে অস্ট্রেলিয়া এ দল চার উইকেটে ৩০৭ রান তোলে। তারপরেই দিনের খেলা শেষ বলে ঘোষণা করা হয়।

  • 5/5

ম্যাচের পর ভার্চুয়াল সাংবাদিক বৈঠকে হনুমা বিহারি বললেন, "একটা দলের কাছে স্বাস্থ্যকর প্রতিযোগিতা সবসময়ই যথেষ্ট উপাদেয়। এটা দলের ম্য়ানেজমেন্টের সিদ্ধান্ত যে ঋষভ এবং ঋদ্ধিমানের মধ্যে কাকে চূড়ান্ত একাদশে নেওয়া হবে। আমার মতে তো দুজনেই এখন দারুণ ফর্মে রয়েছেন। সেকারণে এই নির্বাচনটা সত্য়িই খুব কঠিন হতে চলেছে। ম্যানেজমেন্টের মাথাব্যথার কারণ হবে।"

Advertisement
Advertisement