Advertisement

খেলা

নেটিজেনরা কোচিং দিচ্ছেন বিরাটকে, হতাশায় তোয়ালে ছুড়লেন কোহলি

Aajtak Bangla
  • লন্ডন,
  • 16 Aug 2021,
  • Updated 3:44 PM IST
  • 1/8

ভারত-ইংল্যান্ড সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচ রোমাঞ্চকর মুহূর্তে চলে এসেছে। শেষ দিনের খেলা বাকি রয়েছে। ভারত ব্যাট করছে দেড় শতাধিক রান এর লিড নিয়ে। হাতে রয়েছে চারখানা উইকেট। ঋষভের সঙ্গে ব্যাট করছেন ইশান্ত শর্মা। ক্রিজে রয়েছেন দুজনে। ফলে ভারতকে যেমন জিততে হলে নিজেরা লিড নিয়ে ইংল্যান্ডকে ব্যাট করতে নামাতে হবে, তাদের ইনিংস মুড়িয়ে দিতে হবে।

  • 2/8

তেমনই ইংল্যান্ডের জিততে হলে ভারতকে দ্রুত লেজ গুটিয়ে দিতে না পারলে তারা পর্যাপ্ত সময় পাবেন না। জেতার কাছে এসেও প্রথম ম্যাচে বৃষ্টির কারণে বেঁচে গেলেও ইংল্যান্ড এই ম্যাচে প্রবলভাবে ঘুরে দাঁড়িয়েছে। টক্কর দিচ্ছে সমানে সমানে। বিরাট কোহলি গত বেশ কিছু ম্যাচ থেকে তেমন বড় রান পাচ্ছেন না। সেঞ্চুরি নেই দুবছর হল। 

  • 3/8

যেখানে বিরোধী দলের ক্যাপ্টেন জো রুট সেঞ্চুরি করে নট আউট থেকেছেন। প্রবল ফর্মেও রয়েছেন। তিনি কোহলি যখন ব্যাট করছেন তখন অবশ্য তাকে দেখে মনে হচ্ছে না তিনি আউট অফ ফর্ম রয়েছেন। দর্শনীয় কয়েকটি শট খেলার পর আচমকাই আউট হয়ে যাচ্ছেন তিনি।

  • 4/8

প্রথম ম্যাচে ৪২ এরপর দ্বিতীয় ম্যাচেও কুড়ি রানে আউট হয়ে যান তিনি। ভাল খেলতে শুরু করেও আউট হয়ে যাওয়ায় নিজেই ফ্রাস্ট্রেশন ভুগতে শুরু করেন। ভারতীয় অধিনায়ক ড্রেসিং রুমে ফিরে তিনি তোয়ালে ছুঁড়ে ফেলেন। এই ছবি ভাইরাল হয়েছে। সেই সঙ্গেই কোহলির ফর্ম নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে।

  • 5/8

এমনিতেই ফর্মে নেই দলের দুই তারকা ব্যাটসম্যান নির্ভরযোগ্য চেতেশ্বর পুজারা এবং আজিঙ্কা রাহানে। দীর্ঘদিন পর অস্ট্রেলিয়া সফরে সেঞ্চুরির পর ফের ৫০ রান করে কিছুটা ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছেন বিরাটের ডেপুটি। কিন্তু বিরাট এসেই যে রান খরা শুরু হয়েছে, তারপর থেকে আর বড় রান মিলছে না।

 

  • 6/8

একের পর এক ইনিংসে আসছে। ভারতীয় ক্রিকেটপ্রেমীরা আশা করছেন এবার অন্তত বড় রান করবেন। প্রতিবারই ব্যর্থ হচ্ছেন তিনি। তিনি রান না পেলেও তাঁর অধিনায়কত্ব চাপে পড়তে শুরু করবে। স্বাভাবিকভাবেই বিশেষজ্ঞরা বলছেন, অফস্ট্যাম্পের বাইরের বল ছাড়ার ক্ষেত্রে বিরাট কোহলিকে নতুন করে অ্যাডজাস্ট করতে হবে।

  • 7/8

সোশ্যাল সাইটে এখন অনেকেই বিরাট কোহলিকে পরামর্শ দিতে শুরু করেছেন। যখন তিনি সেঞ্চুরি হাঁকালেন, তখন অবশ্য তার ব্যাটিংয়ে খুঁত খুঁজে পাননি। কেবল একইভাবে তিনি যখন রান খরায় পড়েছেন তখন সোশ্যাল সাইটে তার দিকে পরামর্শ উড়ে আসছে। কেউ বলছেন সচিনের ব্যাটিং টেকনিক দেখে তিনি খেলা শিখে নিন। কেউ আবার রাহুল দ্রাবিড়ের পরামর্শ নিতে বলছেন। অফসাইডে কি করে খেলতে হয় সে প্রসঙ্গে বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের কাছ থেকেও সেখার পরামর্শ উঠে আসছে বিরাটের দিকে।

 

  • 8/8

এদিকে অভিনেতা বিক্রান্ত মাইসি বিরাট কোহলিকে সমর্থন করে টুইট করার ফলে ট্রোল হতে শুরু করেছেন। মির্জাপুর ওয়েবসাইটে কাজ করে বিখ্যাত হয়ে যাওয়া অভিনেতা বিক্রম বলেছিলেন যে রুট কোহলিকে উত্যক্ত করে ভুল কাজ করেছেন। যখন এরকম কাজ হয় তখন কোহলি বিরোধীদের মুখ বন্ধ করে দেন। এখন কিং কোহলি সেঞ্চুরি করবেন। যখনই রানে আউট হয়ে যান কোহলি তারপরই ট্রোল করতে শুরু করেন নেটিজেনরা। তাঁর ক্রিকেট নিয়ে অনেকে প্রশ্ন তুলতে শুরু করেন কেউ কেউ তাকে নিজের প্রফেশন এর দিকে ফোকাস করতে বলেন। এর আগে ভারত ইংল্যান্ডের সঙ্গে শেষ তিনটি সিরিজে হেরে গিয়েছিল। তবে এবার অবশ্য বিরাট রান না পেলেও সার্বিকভাবে ভারতীয় দল ব্রিটিশদের নাস্তানাবুদ করে দিয়েছে।

Advertisement
Advertisement