Advertisement

খেলা

পাঁচটার মধ্যে চারটেতেই হার লাল-হলুদের, সোশ্যাল মিডিয়ায় 'গো ফাওলার' ধ্বনি!

কৌশিক বিশ্বাস
  • 16 Dec 2020,
  • Updated 2:14 PM IST
  • 1/6

এরথেকে খারাপ বোধহয় লাল হলুদের আর কিছু হওয়ার ছিল না। গত পাঁচটা ম্যাচের মধ্যে চারটেতেই তারা হেরে গেছে। জামসেদপুরের বিরুদ্ধে কোনওরকমে একটা ম্যাচ জিতে ১ পয়েন্ট সংগ্রহ করতে পেরেছে। পয়েন্ট টেবিলে ১১ নম্বর থেকে কিছুতেই উপরে উঠতে পারছে না দল। এই পরিস্থিতিতে দলের কোচ রবি ফাওলারের রণনীতি নিতে প্রশ্ন উঠতে শুরু করেছে। সোশ্যাল মিডিয়ায় ইতিমধ্যেই 'গো ব্যাক ফাওলার' ধ্বনি শুনতে পাওয়া যাচ্ছে।

  • 2/6

গতকাল হায়দরাবাদ এফসির কাছে ৩-২ গোলে পরাস্ত হয়েছে এসসি ইস্টবেঙ্গল। ইস্টবেঙ্গলের হয়ে জোড়া গোল করেছেন জ্যাকুয়েস মাঘোমা। কিন্তু, তাতে কোনও লাভ হয়নি। হায়দরাবাদের হয়েও দুটো অসাধারণ গোল করেছেন আদ্রিয়ানো স্যান্টানা। এছাড়া একটি গোল করেছেন হোলিচরণ নার্জ়ারি। এই ম্যাচে পরাজয়ের পরেই ফাওলারের উপর রীতিমতো ক্ষিপ্ত হয়ে উঠেছেন লাল-হলুদ সমর্থকেরা।

  • 3/6

তবে এই আগুনে ঘি ঢেলেছেন অবশ্য ফাওলার নিজেই। ম্যাচের পর তিনি বলেছেন, "এই দলটার আইএসএল খেলার কোনও যোগ্যতাই নেই। এরা আই লিগ খেলার যোগ্য। প্রাথমিকভাবে এই দলটা আই লিগে খেলার জন্য গঠন করা হয়েছিল। তারপর এরাই আইএসএল খেলতে চলে আসে। এবার ফুটবলারদেরই নিজেদের প্রমাণ করতে হবে যে তারা এই নয়া টুর্নামেন্ট খেলার জন্য কতটা প্রস্তুত।"

  • 4/6

এই কথা শোনার পরে ইস্টবেঙ্গল সমর্থকদের রাগ আরও বেড়ে যায়। কারণ দলের দুঃসময়ে খেলোয়াড়দের পাশে থাকার বদলে ফাওলার তাঁদের নিয়ে সমালোচনা করে যাচ্ছেন। তিনি বলেছেন, "আমাদের আরও বোঝদার হয়ে খেলতে হবে। আরও চালাক হতে হবে।"

  • 5/6

তবে এটাই প্রথমবার নয়। এর আগেও ফাওলার ম্যাচ হারার দায় পুরোপুরি ভারতীয় ফুটবলারদের কাঁধে তুলে দিয়েছিলেন। তিনি জানিয়েছিলেন যে তাঁর মতে এই ভারতীয় ফুটবলারদের আগে কখনও কেউ কোচিং করাননি। সেকারণেই নাকি তাঁর দলকে এই কঠিন পরিস্থিতির মধ্যে পড়তে হচ্ছে। কিন্তু, দলীয় সমর্থকরাও এবার তাঁর উপরে পালটা চাপ দিতে শুরু করেছেন। দলে স্কট নেভিলের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলতে শুরু করে দিয়েছে। স্কট নেভিলকে ইস্টবেঙ্গল দলে নিয়ে এসেছেন ফাওলারই। কিন্তু, তাঁর পারফরমেন্স নিয়ে কেউই সেভাবে খুশি নন। এসসি ইস্টবেঙ্গলের ডিফেন্সে তিনি কার্যত দাঁড়িয়ে রয়েছেন। বল থেকে চোখ সরিয়ে নিচ্ছেন বারবার। একজন ডিফেন্ডার কীভাবে বল থেকে চোখ সরিয়ে নিতে পারেন, তা নিয়েও চলছে বিস্তর সমালোচনা।

  • 6/6

এই অবস্থায় আগামী রবিবার কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে খেলতে নামবে লাল-হলুদ ব্রিগেড। ফাওলারের বিপদঘণ্টা ইতিমধ্যেই বেজে গেছে। এই ম্যাচ জিততে না পারলে সমর্থকদের ক্ষোভের আগুন যে দাবানলে পরিণত হবে, তা নিয়ে কোনও সন্দেহ নেই।

Advertisement
Advertisement