Advertisement

ইউটিলিটি

কটন কর্পোরেশনে চাকরির সুযোগ! বেতন শুরু ২২,০০০ টাকা থেকে

সুদীপ দে
  • 15 Dec 2020,
  • Updated 4:33 PM IST
  • 1/9

জুনিয়র অ্যাসিস্ট্যান্ট আর ম্যানেজমেন্ট ট্রেনি পদে ৯৫টি শূন্যপদে কর্মী নিয়োগ করছে কেন্দ্রীয় সরকারের টেক্সটাইল মন্ত্রকের অধীনস্থ কটন কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড (Cotton Corporation of India)। দেশের যে কোনও রাজ্যে কাজ করতে হবে। এ বার এই দুই পদের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা, বয়স ইত্যাদি খুঁটিনাটি তথ্য সম্পর্কে জেনে নেওয়া যাক...

  • 2/9

ম্যানেজমেন্ট ট্রেনি (মার্কেটিং): মোট শূন্যপদের সংখ্যা ৫টি (পোস্ট কোড ১০১)। অ্যাগ্রি বিজনেস ম্যানেজমেন্টে এমবিএ অথবা অ্যাগ্রিকালচার সম্পর্কিত এমবিএ ডিগ্রি থাকা চাই। এই পদের বেতন ৩০,০০০ টাকা থেকে ১,২০,০০০ টাকা।

  • 3/9

ম্যানেজমেন্ট ট্রেনি (অ্যাকাউন্টস): মোট শূন্যপদের সংখ্যা ৬টি (পোস্ট কোড ১০২)। সিএ, সিএমএ, এমবিএ (ফিনান্স), এমএমএস, এমকম অথবা সমতুল্য বাণিজ্য (কমার্স) শাখার স্নাতক হওয়া চাই। বেতন ৩০,০০০ টাকা থেকে ১,২০,০০০ টাকা।

  • 4/9

জুনিয়র কমার্সিয়াল এক্সিকিউটিভ: মোট শূন্যপদের সংখ্যা ৫০টি (পোস্ট কোড ১০৩)। অন্তত ৫০ শতাংশ নম্বর (তফশিলি বা প্রতিবন্ধী প্রার্থীর ক্ষেত্রে অন্তত ৪৫ শতাংশ নম্বর) নিয়ে বিএসসি অ্যগ্রিকালচার ডিগ্রি থাকা চাই। সরাসরি নিয়োগের পক্ষে সিসিআই কর্মচারিরা যথেষ্ট যোগ্যতা থাকলে আবেদন করতে পারেন। প্রার্থীকে ১০+২+৩ শিক্ষা পদ্ধতিতে যে কোনও স্নাতক হতে হবে। যত বছর চাকরি করছেন, সিসিআই কর্মচারিরা তত বছর বয়সের ক্ষেত্রে ছাড় পাবেন। এই পদের বেতন ২২,০০০ টাকা থেকে ৯০,০০০ টাকা।

  • 5/9

জুনিয়র অ্যাসিস্ট্যান্ট (জেনারেল): মোট শূন্যপদের সংখ্যা ২০টি (পোস্ট কোড ১০৪)। অন্তত ৫০ শতাংশ নম্বর (তফশিলি বা প্রতিবন্ধী প্রার্থীর ক্ষেত্রে অন্তত ৪৫ শতাংশ নম্বর) নিয়ে পাশ করা বিএসসি অ্যগ্রিকালচার ডিগ্রি থাকা চাই। এই পদের বেতন ২২,০০০ টাকা থেকে ৯০,০০০ টাকা।

  • 6/9

জুনিয়র অ্যাসিস্ট্যান্ট (অ্যাকাউন্টস): মোট শূন্যপদের সংখ্যা ১৪টি (পোস্ট কোড ১০৪)। অন্তত ৫০ শতাংশ নম্বর (তফশিলি বা প্রতিবন্ধী প্রার্থীর ক্ষেত্রে অন্তত ৪৫ শতাংশ নম্বর) নিয়ে পাশ করা বিকম ডিগ্রি থাকা চাই। বেতন ২২,০০০ টাকা থেকে ৯০,০০০ টাকা।

  • 7/9

আবেদনকারীর বয়স: উল্লেখিত সমস্ত পদের ক্ষেত্রেই ১ নভেম্বর, ২০২০ তারিখ পর্যন্ত আবেদনকারীর বয়স ১৮ বছের থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত শ্রেণির ও প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে যে কোনও ক্যাটেগরিতে বয়সের উর্ধ্বসীমায় সরকারি নিয়মে ছাড় পাওয়া যাবে। তফশিলিরা ৫ বছর, ওবিসিরা ৩ বছর, শারীরিক প্রতিবন্ধীরা ১০ বছর এবং প্রাক্তন সেনাকর্মী ও অন্যান্যরা সরকারি নিয়ম অনুযায়ী বয়সের উর্ধ্বসীমায় ছাড় পাবেন।

  • 8/9

লিখিত পরীক্ষা ও যাবতীয় প্রমাণপত্র যাচাইয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। পরীক্ষার অ্যাডমিট কার্ড www.cotcorp.org.in এই ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে হবে। কলকাতা, পাটনা-সহ মোট ১১টি পরীক্ষা কেন্দ্রে এই পরীক্ষা হবে। পরীক্ষার দিন, সময়, কেন্দ্রের নাম আর ঠিকানা সংক্রান্ত যাবতীয় তথ্য যথা সময়ে জানানো হবে।

  • 9/9

অনলাইন আবেদনের ফি ও ইন্টিমেশন চার্জ বাবদ ১,০০০ টাকা ও ৫০০ টাকা (মোট ১,৫০০ টাকা) দিতে হবে। তফশিলি, প্রাক্তন সেনাকর্মী, শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের শুধুমাত্র ইন্টিমেশন চার্জ বাবদ ৫০০ টাকা দিতে হবে। আবেদন করতে হবে www.cotcorp.org.in এই ওয়েবসাইটে। আবেদনের জন্য প্রার্থীর একটি বৈধ ইমেল আইডি, মোবাইল নম্বর থাকা চাই। আবেদন জানাতে হবে ৭ জানুয়ারি, ২০২১-এর মধ্যে।

Advertisement
Advertisement