Advertisement

ইউটিলিটি

Work From Home বা Study, ৩০ হাজারের মধ্যে সেরা ৫টি বাজেট ল্যাপটপ

Aajtak Bangla
  • 01 Nov 2021,
  • Updated 4:46 PM IST
  • 1/6

ল্যাপটপের ব্যবহার বহু কাজে। এখন ঘরে বসে অনলাইন ক্লাস থেকে শুরু করে work-from-home কিংবা স্টাডি ফ্রম হোম, যাই হোক না কেন ল্যাপটপের বিকল্প নেই। মোবাইল, ট্যাবলেট এর চেয়ে এই ধরনের কাজে ল্যাপটপ অনন্য। মাল্টিটাস্কিং এর জন্য বাজেট সেগমেন্টে কিন্তু অনেক ল্যাপটপ রয়েছে। যা সাধ্যের মধ্যেই আপনার প্রয়োজন দূর করবে। ৩০ হাজার টাকার মধ্যে এ সমস্ত ল্যাপটপগুলির বিষয়ে কিন্তু জেনে রাখতে পারেন যা আপনার ভবিষ্যতে কাজে দেবে।

  • 2/6

Lenovo Ideapad

Slim-3, 15.6 ইঞ্চি ডিসপ্লের সঙ্গে পাওয়া যায় এই ল্যাপটপের Intel-Seleron n4000 56 জিবি পাওয়া যায়। Intel Hd গ্রাফিক্স এর সঙ্গে মেলে ইন্তেল ইউএসবি ইন্টিগ্রেটেড গ্রাফিক্স এর সঙ্গে পাওয়া যায় Windoz 10 হোম Os এই সিস্টেম চলে এই ল্যাপটপটি। আপনি অফারে 30 হাজার টাকায় কিনতে পারবেন এই ল্যাপটপটি।

  • 3/6

Hp Pro-Book

14 ইঞ্চি স্ক্রিন ল্যাপটপ টি এইচডি ডিসপ্লে সঙ্গে পাওয়া যায়। এর মধ্যে Intel celeron Processor দেওয়া হয়েছে, যার মধ্যে ৪ জিবি র্যাম এবং 64 জিবি Hdd দেওয়া হয়েছে। এই ল্যাপটপ ক্রোম ওএস-এ চলে এবং গুগল অ্যাসিস্ট্যান্স সাপোর্ট করে। এটি ২৬, ৯৯০ টাকায় বিক্রি হচ্ছে।

  • 4/6

Asus- Chromebook  Celeron

আসুসের এই বুকে 14 ইঞ্চি স্ক্রিন রয়েছে। Intel সেলেরণ ডুয়েল কোর প্রসেসর এর সঙ্গে এটি পাওয়া যায়। এর মধ্যে ৪ জিবি lpddr4 র্যাম এবং 64 জিবি স্টোরেজ দেওয়া হয়েছে। এটি ইন্টেল ইন্টিগ্রেটেড এইচডি গ্রাফিক্স এর সঙ্গে পাওয়া যায়।

  • 5/6

Acer এক্সটেন্সা

15 একটি লাইট এবং 3 ল্যাপটপ এর মধ্যে 15.6 ইঞ্চি ডিসপ্লে দেওয়া হয়েছে। এর মধ্যে Intel পেন্টিয়াম সিলভার n5030 প্রসেসর দেওয়া হয়েছে। 4 জিবি র্যাম এবং 16 এইচডি সাপোর্ট দেওয়া হয়েছে এবং উইন্ডোজ টেন দেওয়া হয়েছে।

 

  • 6/6

Asus Vivobook 14-2021

এই ল্যাপটপটিতে 14 ইঞ্চি এলসিডি প্যানেল দেওয়া হয়েছে। এই ল্যাপটপ পেন্টিয়াম সিলভের n5030 চিপ এর সঙ্গে বাজারে পাওয়া যাচ্ছে। এর মধ্যে ফোর জিবি র্যামের সঙ্গে 256 জিবি 12 এনসি এমইপিসিএলইডি দেওয়া হয়েছে। এর মধ্যে ইন্টিগ্রেটেড ইন্টেল এইচডি গ্রাফিক্স কার্ড দেওয়া হয়েছে। এটি উইন্ডোজ টেনে চলে।

Advertisement
Advertisement