scorecardresearch
 

Vikram Vedha অনেক পিছিয়ে, ভোর ৪টের শো হাউজফুল PS 1-এর

দুটি ছবিই ভক্তদের মধ্যে উন্মাদনা বাড়ছে। কিন্তু যে গতিতে 'পোন্নিয়িন সেলভান-১'-এর অগ্রিম বুকিং হচ্ছে তা বিস্ময়কর। এখন পর্যন্ত খুব সীমিত ট্যারিফে ছবির বুকিং শুরু হয়েছে। সোমবার সকাল পর্যন্ত দিল্লির মতো বড় কেন্দ্রে 'পোন্নিয়িন সেলভান-১'-এর অগ্রিম বুকিং খোলা হয়নি। কিন্তু দক্ষিণে ছবিটির শো বুকিং হচ্ছে দ্রুত গতিতে এগোচ্ছে।

Advertisement
Vikram Vedha অনেক পিছিয়ে, ভোর ৪টের শো হাউজফুল PS 1-এর Vikram Vedha অনেক পিছিয়ে, ভোর ৪টের শো হাউজফুল PS 1-এর

৩০ সেপ্টেম্বর সিনেমা ভক্তদের জন্য খুব উত্তেজক দিন হতে চলেছে। হৃত্বিক রোশন এবং সইফ আলি খানের ছবি 'বিক্রম ভেধা' এবং মণি রত্নমের স্বপ্নের প্রকল্প 'পোন্নিয়িন সেলভান-১' (PS-1) একই দিনে মুক্তি পাচ্ছে। শনিবার সন্ধ্যা থেকে দুটি ছবির অগ্রিম বুকিং শুরু হয়েছে এবং দর্শক উভয় ছবির টিকিট বুকিং শুরু করেছে।

দুটি ছবিই ভক্তদের মধ্যে উন্মাদনা বাড়ছে। কিন্তু যে গতিতে 'পোন্নিয়িন সেলভান-১'-এর অগ্রিম বুকিং হচ্ছে তা বিস্ময়কর। এখন পর্যন্ত খুব সীমিত ট্যারিফে ছবির বুকিং শুরু হয়েছে। সোমবার সকাল পর্যন্ত দিল্লির মতো বড় কেন্দ্রে 'পোন্নিয়িন সেলভান-১'-এর অগ্রিম বুকিং খোলা হয়নি। কিন্তু দক্ষিণে ছবিটির শো বুকিং হচ্ছে দ্রুত গতিতে এগোচ্ছে।


মর্নিং শো হিউ হাউসফুল

বিক্রম, ঐশ্বর্য, কার্তি, জয়ম রবি এবং আরও অনেক বড় অভিনেতার নাম 'পোন্নিয়িন সেলভান'-এর কাস্টে রয়েছে। চোল সাম্রাজ্যের উপর ভিত্তি করে, মণি রত্নমের প্যান ইন্ডিয়া ফিল্ম কতটা গ্র্যান্ড তা ট্রেলার দেখার পরেই বোঝা গিয়েছিল। তামিল ভাষায় তৈরি, 'পোন্নিয়িন সেলভান' হিন্দি, তেলুগু, কন্নড় এবং মালয়ালম ভাষায়ও মুক্তি পাবে।

শনিবার থেকে ছবিটির সীমিত অগ্রিম বুকিং শুরু হয়েছে এবং দক্ষিণের প্রেক্ষাগৃহে প্রথম বুকিং চালু হয়েছে। কিন্তু কিছুক্ষণের মধ্যেই প্রেক্ষাগৃহগুলো হাউসফুল হয়ে যায়। 'পোন্নিয়িন সেলভান - 1'-এর অগ্রিম বুকিং এমন ঝড়ের গতিতে বেড়েছে যে থিয়েটারগুলিকে সকালের শো খুলতে হয়েছিল। এই মুহূর্তে অবস্থা এমন যে চেন্নাইতেও ভোর সাড়ে ৪টের শো হাউসফুল হয়ে গিয়েছে।


দেড় লাখের বেশি টিকিট বিক্রি হয়েছে

সোমবার সকাল পর্যন্ত 'পোন্নিয়ান সেলভান-১'-এর জন্য অগ্রিম বুকিং করা হয়েছে ১ লাখ ৭৫ হাজারের বেশি টিকিট। এই দুর্দান্ত বুকিংয়ের সুবিধা হল যে ছবিটি শুধুমাত্র তামিলের অগ্রিম থেকে ৩ কোটিরও বেশি সংগ্রহ হয়েছে। 'Ponniyin Selvan-1'-এর মোট অগ্রিম বুকিং গ্রস ৩.১৫ কোটি টাকা। বুকিং শুধুমাত্র ছবির হিন্দি সংস্করণের জন্য খোলা আছে। মুম্বই এবং আহমেদাবাদের মতো শহরে 'পোন্নিয়িন সেলভান-1' (হিন্দি) এর শোগুলি অগ্রিম বুকিংয়ের জন্য খোলা থাকলেও দিল্লিতে বুকিং এখনও শুরু হয়নি।

Advertisement


বিক্রম ভেদের অগ্রিম বুকিং

'Ponniyin Selvan-1' একটি প্যান ইন্ডিয়া রিলিজ হলেও 'Vikram Vedha' শুধুমাত্র হিন্দিতে রিলিজ হচ্ছে। এই পরিস্থিতিতে, একটি জিনিস স্পষ্টভাবে দেখা যায় যে 'বিক্রম ভেদা' উত্তর ভারতে বেশি স্ক্রিন পায় এবং 'পোনিয়িন সেলভান-১' দক্ষিণ ভারতে। হৃতিক রোশন এবং সইফ আলি খানের মতো শক্তিশালী অভিনেতাদের একত্রিত হওয়া শুধুমাত্র থিয়েটারে ভক্তদের আকৃষ্ট করবে না, সেই সঙ্গে ছবিটির ট্রেলারটিও বেশ পছন্দ হয়েছে এবং এটি সম্পর্কে জনগণের মধ্যে একটি পজিটিভ প্রচার রয়েছে।

সোমবার সকাল পর্যন্ত 'বিক্রম ভেধা'-এর অগ্রিম বুকিং-এ টিকিট বিক্রি হয়েছে ১৭ হাজারের কাছাকাছি। এই বুকিং থেকে 'বিক্রম ভেধা'-এর অগ্রিম মোট সংগ্রহ প্রায় ৪৫ লাখের কথা বলা হচ্ছে। 'ব্রহ্মাস্ত্র'-এর প্রথম দিনের জন্য প্রায় ৬ লক্ষ টিকিট অগ্রিম বিক্রি হয়েছিল, যা ২০২২ সালে বলিউডের সবচেয়ে বড় ছবি হয়ে ওঠে। অগ্রিম বুকিং থেকে রণবীর কাপুরের সিনেমার মোট সংগ্রহ ছিল ১৭.৭১ কোটি টাকা। কার্তিক আরিয়ানের 'ভুল ভুলাইয়া 2'-এর অগ্রিম মোট সংগ্রহ ছিল ৬.৫৫ কোটি টাকা।

'বিক্রম ভেধা'-এর জন্য, 'ব্রহ্মাস্ত্র'-এর অগ্রিম বুকিংয়ের তুলনা করা একটু কঠিন। তবে 'ভুল ভুলাইয়া 2'-এর তুলনায় এর অগ্রিম বুকিং কতদূর যায় তা দেখতে আকর্ষণীয় হবে।


দুটো সিনেমাই খুব আলাদা

যদিও 'বিক্রম ভেধা' একটি সাধারণ বলিউড মশলা ছবি। 'পোন্নিয়িন সেলভান - 1' ইতিহাসের একটি দুর্দান্ত, মহাকাব্যিক গল্প। 'পোন্নিয়িন সেলভান'-এর বাজেট বলা হচ্ছে ৫০০ কোটি টাকা। এটি তামিল সিনেমার একটি অত্যন্ত উচ্চাভিলাষী প্রকল্প। যদিও হৃতিকের ফিল্মটি একটি যথাযথ বলিউড ফিল্ম, পিএস-১ হল প্যান ইন্ডিয়া রিলিজ। তবে উভয় চলচ্চিত্রই তাদের নিজ নিজ জায়গায় বড় এবং থিয়েটারে একে অপরের শো কমানোর ক্ষমতা রাখে।

বর্তমানে, ফিল্ম ব্যবসার বিশেষজ্ঞরা অপেক্ষা করছেন কখন 'পোন্নিয়িন সেলভান-১'-এর হিন্দি অগ্রিম বুকিং পুরোপুরি খুলবে। এর অগ্রিম বুকিং সিদ্ধান্ত নেবে 'বিক্রম ভেদা' উত্তর ভারতের প্রেক্ষাগৃহে কঠিন প্রতিযোগিতা পাবে কি না।

 

Advertisement