scorecardresearch
 

'পাকিস্তান টাকা দিচ্ছে তালিবদের', বিস্ফোরক বেলবটমের আফগান অভিনেতা

অক্ষয় কুমার (Akshay Kumar) কুমার অভিনীত বেল বটম (BellBottom) ছবির এই অভিনেতা, যিনি আফগানিস্তানে জন্মগ্রহণ করেছিলেন, সম্প্রতি তার জন্মভূমির দুর্ভাগ্যের কথা কথা জানান। এ সবের জন্য তিনি পাকিস্তানকে দায়ী করেছেন। তিনি ক্যায়েস খান (Qais Khan).

Advertisement
ক্যায়েস খান ক্যায়েস খান
হাইলাইটস
  • তালিবান তার পুরনো অবতারে ফিরে এসেছে।
  • শিশুদের অপহরণ ও ধর্ষণ করা হচ্ছে। কত পরিবার এর মধ্যে গৃহহীন হয়ে গিয়েছে তা জানি না।
  • এটা শুধু ক্ষমতার খেলা। এটা কোন আল্লাহর সন্তুষ্টির জন্য জিহাদ নয়।

আফগানিস্তানের (Afghanistan) পরিস্থিতি ক্রমশ খারাপ থেকে আরও খারাপের দিকে যাচ্ছে। তালিবান (Taliban) আফগানিস্তানে সন্ত্রাস সৃষ্টি করেছে এবং তারা আর পিছিয়ে যাওয়ার জন্য প্রস্তুত নয়। আফগানিস্তানে বসবাসকারী মানুষ নানা সমস্যার সম্মুখীন হচ্ছেন। সারা বিশ্বে এখন এটাই সবচেয়ে বেশি চর্চিত বিষয় এবং গোটা বিশ্বের মানুষ এতে আতঙ্কিত। অক্ষয় কুমার (Akshay Kumar) কুমার অভিনীত বেল বটম (BellBottom) ছবির এই অভিনেতা, যিনি আফগানিস্তানে জন্মগ্রহণ করেছিলেন, সম্প্রতি তার জন্মভূমির দুর্ভাগ্যের কথা কথা জানান। এ সবের জন্য তিনি পাকিস্তানকে দায়ী করেছেন। তিনি ক্যায়েস খান (Qais Khan).


'পাকিস্তান থেকে অর্থ আসছে!'

ক্যায়েস খান বলেন, 'তালিবান তার পুরনো অবতারে ফিরে এসেছে। তালিবরা আফগানদের উপর নির্যাতন শুরু করেছে। শিশুদের অপহরণ ও ধর্ষণ করা হচ্ছে। কত পরিবার এর মধ্যে গৃহহীন হয়ে গিয়েছে তা জানি না। এটা শুধু ক্ষমতার খেলা। এটা কোন আল্লাহর সন্তুষ্টির জন্য জিহাদ নয়। বিশ্বের বুঝতে হবে পাকিস্তান এই তালিবানদের আফগানিস্তান দখল করার জন্য বড় রকমের অর্থ সাহায্য দিচ্ছে।'

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Qais Khan (@qaiskhan2)


অনেক আফগান শিল্পী ব্যথার বর্ণনা দিয়েছেন

গত কয়েক দিন ধরে বহু আফগান শিল্পী এবং সুপরিচিত ব্যক্তিত্বরা তাদের দেশের অবস্থার ক্রমান্বয়ে কারণে বিরক্ত এবং মানুষের কাছে সাহায্যের জন্য অনুরোধ করছেন। এখন অভিনেতা ক্যায়েস খান-ও এই তালিকায় যুক্ত হলেন। এর আগে চলচ্চিত্র নির্মাতা সারা করিমি একটি বড় নিবন্ধও লিখেছিলেন এবং একজন মানুষ হিসেবে জনগণকে এই কঠিন সময়ে চুপ করে না থাকার আবেদন করেছিলেন। একই সঙ্গে সারা বিশ্বকে আফগানদের সমর্থনে এগিয়ে আসার আবেদন করেছিলেন। তালিকায় রয়েছেন আফগানিস্তান ক্রিকেট দলের অধিনায়ক রশিদ খান-ও। তিনি কাউন্টি খেলার জন্য ইংল্যান্ডে রয়েছে। তাঁর গোটা পরিবার আফগানিস্তানে রয়েছে। সংবাদ মাধ্যমের কাছে রশিদ জানান, বর্তমান পরিস্থিতিতে তিনি পরিবারের জন্য খুব দুশ্চিন্তাগ্রস্ত রয়েছেন।

Advertisement


অনেক ভাষায় পারদর্শী ক্যায়েস

ক্যায়েস অভিনয়ের সুবাদে বহু দেশে বসবাস করেছেন। বর্তমানে তিনি বেলজিয়ামের বাসিন্দা। আফগানিস্তানের প্রতি অভিনেতার আবেগের জায়গা রয়েছে কারণ তিনি সেখানে জন্মগ্রহণ করেছিলেন। বিভিন্ন দেশে বসবাসের কারণে ক্যায়েস খান হিন্দি, ইংরেজি, উর্দু, ফার্সি, ফরাসি-সহ অনেক ভাষা জানেন। তিনি নূর ছবিতে কাজ করার জন্য পরিচিত। এখন তাকে দেখা যাবে অক্ষয় কুমারের ছবি বেল বটমে।

 

Advertisement