scorecardresearch
 

Amitabh Bachchan: ট্রোল বন্ধ করতে BIG B ছাড়লেন পান মশলার বিজ্ঞাপন, ফেরালেন পারিশ্রমিক

এই বিজ্ঞাপনটি করার জন্য তাঁকে অনেক কু-কথা শুনতে হয়েছিল। অভিনেতা এই বিষয়ে খুব বেশি প্রতিক্রিয়া দেননি, কিন্তু এখন অমিতাভ বচ্চন এই বিষয়ে পদক্ষেপ নিয়েছেন। তিনি এই বিজ্ঞাপন থেকে তার নাম প্রত্যাহার করেছেন। এর কারণ ব্যাখ্যা করে, অভিনেতা বলেছেন যে তিনি এটি করছেন যাতে এটি নতুন প্রজন্মকে পান মশলা খেতে অনুপ্রাণিত না করে।

Advertisement
অমিতাভ বচ্চন অমিতাভ বচ্চন
হাইলাইটস
  • অমিতাভ বচ্চন কমলার পসন্দের (Kamla Pasand) বিজ্ঞাপন করেছিলেন, এর পরে অনেকেই এতে আপত্তি করেছিলেন।
  • অনেকেরই মত ছিল যে, দেশের সিনিয়র অন্যতম সম্মানীয় ব্যক্তিত্ব অমিতাভ বচ্চনের এই ধরনের বিজ্ঞাপন করা উচিত নয়।

বলিউডের মেগাস্টার অমিতাভ বচ্চন (Amitabh Bachchan) কিছুদিন আগে সোশ্যাল মিডিয়ায় একটি পান মশলার বিজ্ঞাপনের জন্য বেশ ট্রোলড হয়েছিলেন। এই বিজ্ঞাপনটি করার জন্য তাঁকে অনেক কু-কথা শুনতে হয়েছিল। অভিনেতা এই বিষয়ে খুব বেশি প্রতিক্রিয়া দেননি, কিন্তু এখন অমিতাভ বচ্চন এই বিষয়ে পদক্ষেপ নিয়েছেন। তিনি এই বিজ্ঞাপন থেকে তার নাম প্রত্যাহার করেছেন। এর কারণ ব্যাখ্যা করে, অভিনেতা বলেছেন যে তিনি এটি করছেন যাতে এটি নতুন প্রজন্মকে পান মশলা খেতে অনুপ্রাণিত না করে। তিনি এই বিজ্ঞাপনের জন্য প্রাপ্ত ফিও ফেরত দিয়েছেন।


কমলা পসন্দ বিজ্ঞাপন থেকে নাম প্রত্যাহার করে নেন অমিতাভ

অমিতাভ বচ্চন কমলার পসন্দের (Kamla Pasand) বিজ্ঞাপন করেছিলেন, এর পরে অনেকেই এতে আপত্তি করেছিলেন। অনেকেরই মত ছিল যে, দেশের সিনিয়র অন্যতম সম্মানীয় ব্যক্তিত্ব অমিতাভ বচ্চনের এই ধরনের বিজ্ঞাপন করা উচিত নয়। জাতীয় তামাক বিরোধী সংস্থাও অমিতাভ বচ্চনকে এই বিজ্ঞাপন থেকে তার নাম প্রত্যাহারের অনুরোধ করেছিল।

 


মানুষ সোশ্যাল মিডিয়ায় ট্রোল করে

এ ছাড়া অমিতাভ বচ্চনের কিছু ভক্তও এই বিষয়ে ক্ষুব্ধ ছিলেন এবং তারা সুপারস্টারের এই পদক্ষেপ পছন্দ করেননি। এখন অমিতাভের পক্ষ থেকে অফিশিয়াল বিবৃতি দেওয়া হয়েছে। এদিকে অমিতাভ বচ্চনকেও পান মশলা বিজ্ঞাপন করার জন্য এক ভক্ত প্রশ্ন করেছিলেন। এর উত্তরে অমিতাভ বলেছিলেন যে- 'যদি কোনও সংস্থা এর থেকে উপকৃত হয়, তাহলে আমাদের এমন ভাবা উচিত নয় যে আমরা কেন এটা করছি। আমাদের শিল্প যেমন চলে, তেমনি তাদের শিল্পও চলে। আপনার মনে হয় আমার এটা করা উচিত নয় কিন্তু এর জন্য আমি একটি ফি পেয়েছি।'

Advertisement


বিবৃতিতে বিগ বি এ কথা বলেছেন

কমলা পসন্দের বিজ্ঞাপন বাণিজ্যিকভাবে প্রচারিত হওয়ার কয়েক দিন পরে, অমিতাভ বচ্চন সেই ব্র্যান্ডের সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর করেন যা তিনি গত সপ্তাহে টার্মিনেট করেন। যখন বিগ বি এই বিজ্ঞাপন করার সিদ্ধান্ত নিয়েছিলেন, তখন তিনি জানতেন না যে এই ধরনের বিজ্ঞাপনগুলি সারোগেট বিজ্ঞাপনের ক্যাটেগরিতে পড়ে। পরবর্তীতে অমিতাভ বচ্চন এই বিজ্ঞাপন থেকে তার নাম প্রত্যাহার করে নেন এবং এই সংস্থার প্রচারের জন্য তিনি যে ফি নিয়েছিলেন তাও ফেরত দেন।

 

Advertisement