scorecardresearch
 

"দেশ বেঁচে যারা খান, তাঁদের সকলের হিসেব হবে"! কৃষক আন্দোলন প্রসঙ্গে ফের বিস্ফোরক কঙ্গনা

সমালোচনার শীর্ষে থাকেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত (Kangana Ranaut)। বলিউডের মাদক চক্র, স্বজনপোষণ এবং সম্প্রতি কৃষক আন্দোলনের (Farmers Protest) বিরুদ্ধে কথা বলে জল্পনায় রয়েছেন তিনি। পঞ্জাবি সুপারস্টার দিলজিৎ দুসাঞ্জের (Diljit Dosanjh) সঙ্গে এখনও ট্যুইটারে বাকযুদ্ধ চলছে অভিনেত্রীর। স্বরা ভাস্কর, রিচা চাড্ডার মতো অভিনেত্রীদের সঙ্গেও দ্বন্দ্বে জড়িয়েছিলেন 'বলিউড ক্যুইন'। এবার তিনি এক হাত নিচ্ছেন মার্কিন পপ তারকা রিহানা (Rihanna) ও নোবেল শান্তি পুরস্কারে মনোনীত পরিবেশ কর্মী গ্রেটা থুনবার্গকেও (Greta Thunberg)। তাঁর দাবী এই আন্তর্জাতিক তারকারা টাকার বিনিময় ভারতের বিরুদ্ধে কথা বলছেন। 

Advertisement
কঙ্গনা রানাওয়াত কঙ্গনা রানাওয়াত
হাইলাইটস
  • সমালোচনার শীর্ষে থাকেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত।
  • সম্প্রতি কৃষক আন্দোলনের বিরুদ্ধে কথা বলে জল্পনায় রয়েছেন তিনি।
  • তাঁর দাবী আন্তর্জাতিক তারকারা টাকার বিনিময় ভারতের বিরুদ্ধে কথা বলছেন। 

 সমালোচনার শীর্ষে থাকেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত (Kangana Ranaut)। বলিউডের মাদক চক্র, স্বজনপোষণ এবং সম্প্রতি কৃষক আন্দোলনের (Farmers Protest) বিরুদ্ধে কথা বলে জল্পনায় রয়েছেন তিনি। পঞ্জাবি সুপারস্টার দিলজিৎ দুসাঞ্জের (Diljit Dosanjh) সঙ্গে এখনও ট্যুইটারে বাকযুদ্ধ চলছে অভিনেত্রীর। স্বরা ভাস্কর, রিচা চাড্ডার মতো অভিনেত্রীদের সঙ্গেও দ্বন্দ্বে জড়িয়েছিলেন 'বলিউড ক্যুইন'। এবার তিনি এক হাত নিচ্ছেন মার্কিন পপ তারকা রিহানা (Rihanna) ও নোবেল শান্তি পুরস্কারে মনোনীত পরিবেশ কর্মী গ্রেটা থুনবার্গকেও (Greta Thunberg)। তাঁর দাবী এই আন্তর্জাতিক তারকারা টাকার বিনিময় ভারতের বিরুদ্ধে কথা বলছেন। 

কঙ্গনা ট্যুইট করেছেন, "দেশ কে বেঁচে যারা খাবার খান, তাঁদের সকলের হিসেব হবে এবং দুনিয়া দেখবে।" তিনি আরও লিখেছেন, বি গ্রেড লোকজনের বি গ্রেডের চিন্তাভাবনা। কারো বিশ্বাসের মাতৃভূমি এবং পরিবারের পক্ষে দাঁড়ানো উচিত। এটাই কর্ম এবং ধর্ম। বিনা মূল্যের ফান্ডের শুধু ভক্ষক হবেন না। এই দেশের বোঝা! ... এজন্যই আমি তাঁদের বি গ্রেড বলছি..."

এর আগেও কঙ্গনার দাবি করেছিলেন যে কৃষক আন্দোলন নিয়ে দিলজিৎ-এর ভক্তরা তাঁকে যেভাবে আক্রমণ করছেন, তাতে মানসিকভাবে ধর্ষণ করা হচ্ছে অভিনেত্রীকে। দেশ জুড়ে দু'মাসেরও বেশি সময় ধরে কৃষক আন্দোলন (Farmer Protest)চলছে। কেন্দ্রের তিন কৃষি আইন পুরোপুরি বাতিল করতে হবে, এই দাবিতে অনড় কৃষকেরা। কৃষকদের আন্দোলন রুখতে সচেষ্ট সরকারও। প্রজাতন্ত্র দিবসের দিন তাঁদের ট্রাক্টর ব়্যালিকে কেন্দ্র করে রণক্ষত্রের চেহারা নেয় রাজধানী দিল্লি। ইতিমধ্যে কৃষক আন্দোলনের সমর্থনকারী ২৫০টি অ্যাকাউন্ট ব্লক করেছে ট্যুইটার কর্তৃপক্ষ।

Advertisement

আরও পড়ুন: রিহানার কৃষক-সমর্থনের পর এবার কেন্দ্রের পাশে বলিউড! ট্যুইট অক্ষয়-অজয়-করণদের

কিন্তু তা সত্ত্বেও ভারতের এই কৃষক আন্দোলনের সমর্থনে রিহানা (Rihanna), মিয়া খালিফার (Mia Khalifa,গ্রেটা থুনবার্গের (Greta Thunberg) মতো আন্তর্জাতিক হেবিওয়েট সেলেবরাও মুখ খুলতে শুরু করেছেন। পিছিয়ে নেই বলিউড তারকারাও। বি-টাউনের সুপারস্টারেরা এবার কৃষক আন্দোলনের বিষয়ে কথা বলছেন। তবে তাঁরা কেন্দ্রের পক্ষেই ট্যুইট করছেন। অক্ষয় কুমার (Akshay Kumar),অজয় দেবগন (Ajay Devgn), করণ জোহরের (Karan Johar), সুনীল শেটি (Sunil Shetty) মতো প্রথম সারির সেলেবরা সমর্থন করলেন কেন্দ্রকে।

Advertisement