scorecardresearch
 

অমিতাভের COVID 19 কলার টিউন চাই না, জনস্বার্থ মামলা দায়ের দিল্লি হাইকোর্টে

করোনার ভাইরাসের জেরে যখন লকডাউন হয়েছিল, তখন কাউকে ফোন করার আগে একটি কণ্ঠস্বর শোনা যেত। করোনা বিরুদ্ধে লড়াই করার জন্যে সতর্কতা ও সচেতনতা বাড়াতেই এই উদ্যোগ নিয়েছিল কেন্দ্রীয় সরকার। মহিলা কণ্ঠস্বরটি ছিল জসলিন ভাল্লার (Jasleen Bhalla)। এরপর কলার টিউনে (Covid 19 Caller Tune) দেশবাসী শুনতে পান বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চনের (Amitabh Bachhan) কণ্ঠস্বর।

Advertisement
অমিতাভ বচ্চন অমিতাভ বচ্চন
হাইলাইটস
  • COVID 19 কলার টিউন নিয়ে জনস্বার্থ মামলা দায়ের।
  • দিল্লি হাইকোর্টে এই মামলাটি করা হয়েছে।
  • আবেদন,অমিতাভ বচ্চনের কণ্ঠস্বর স্রাতে হবে কলার টিউন থেকে।

নভেল করোনার ভাইরাসের জেরে যখন লকডাউন চলাকালীন কাউকে ফোন করার আগে একটি কণ্ঠস্বর শোনা যেত। করোনা বিরুদ্ধে লড়াই করার জন্যে সতর্কতা ও সচেতনতা বাড়াতেই এই উদ্যোগ নিয়েছিল কেন্দ্রীয় সরকার। মহিলা কণ্ঠস্বরটি ছিল জসলিন ভাল্লার (Jasleen Bhalla)। এরপর কলার টিউনে (Covid 19 Caller Tune) দেশবাসী শুনতে পান বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চনের (Amitabh Bachhan) কণ্ঠস্বর।

দিল্লি হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের

অভিনেতা অমিতাভ বচ্চনের কণ্ঠে কোভিড ১৯ সচেতনতার জন্যে কলার টিউনটি সরিয়ে নেওয়ার দাবিতে দিল্লি হাইকোর্টে (Delhi High Court) একটি জনস্বার্থ মামলা (Public Interest litigation) দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার প্রধান বিচারপতি ডি এন প্যাটেল এবং বিচারপতি জ্যোতি সিংয়ের একটি বেঞ্চ শুনানির জন্য মামলাটি এসেছিল। আবেদনকারী শুনানিতে হাজির থাকতে না পারেননি তাই  বেঞ্চ তাঁকে ১৮ জানুয়ারি তারিখ দেয়। দিল্লির বাসিন্দা ও সমাজকর্মী রাকেশ, এই জনস্বার্থ মামলাটি দায়ের করেছেন। 

আরও পড়ুন: রনজি খেলার ডাক পেয়েছিলেন ইরফান, যেতে পারেননি শুধুমাত্র টাকার অভাবে!

এই মামলায় আবেদনে বলা হয়েছে যে অমিতাভ বচ্চন এই কাজের জন্য ভারত সরকারের কাছ থেকে বিপুল পারিশ্রমিক নিচ্ছেন। অন্যদিকে দেশে এমন অনেক করোনার প্রথম সারির যোদ্ধা রয়েছেন, যারা এই সময়কালে সাধারণ মানুষকে প্রতিটি ক্ষেত্রে সহায়তা করেছেন। এই কঠিন পরিস্থিতিতে বিগ বি-র পরিবর্তে কোভিড -১৯ সচেতনতামূলক কর্মসূচির জন্যে, করোনার সময়কালে যারা সমাজের জন্যে নিজেদের উৎসর্গ করেছেন তাঁদের দিয়ে করানো হোক। 
এই আবেদনে আরও উল্লেখ করা হয়েছে যে,অতিমারীর সময়কালে সচেতনতা কর্মসূচির জন্যে কোভিড যোদ্ধারা, অমিতাভ বচ্চনের মতো কেন্দ্রীয় সরকারের থেকে কোনও অর্থ নেবে না। উল্টে তাঁরা বিনা মূল্যে সমাজের জন্যে এই কাজটি করবেন। ইতিমধ্যে করোনায় আক্রান্তদের দিন রাত সহায়তা করে সমাজের জন্য একটি উদাহরণ তৈরি করেছেন তাঁরা।

Advertisement

আরও পড়ুন: অবৈধ বিল্ডিং নির্মাণ করেছেন সোনু! মুম্বই পুলিশের কাছে অভিযোগ দায়ের BMC-র

 
কলার টিউনটিতে কী আছে? 


কোভিড সচেতনতা বৃদ্ধির উদ্দেশ্যে প্রচারিত কলার টিউনটিতে অমিতাভ বচ্চনের গলায় শোনা যায়, "নমস্কার, আজ আমাদের দেশ এবং গোটা বিশ্ব কোভিড -১৯ এর চ্যালেঞ্জের মুখোমুখি। কোভিড -১৯ এখনও শেষ হয়নি, এ বিষয়ে সতর্ক হওয়া আমাদের দায়িত্ব। সুতরাং ওষুধ না থাকলে আমাদের স্বাচ্ছন্দ্য নেই। দুই গজের দুরত্ব এবং মাস্ক পরা প্রয়োজন। করোনাকে এড়াতে, নিয়মিত হাত ধোয়া, মাস্ক পরা এবং নিজেদের মধ্যে যথাযথ দূরত্ব বজায় রাখা প্রয়োজন ..."

গোটা বিশ্ব এখনও করোনার ভাইরাসের ঝুঁকি এড়াতে পারেনি। কোভিশিল্ড এবং কোভাক্সিন ইতিমধ্যে করোনা অতিমারীর জন্যে দেশে অনুমতি পেয়েছেন।

আরও পড়ুন: বাড়িয়েছেন ১২ কেজি ওজন! 'বব বিশ্বাস'-র জন্যে বাংলা প্রশিক্ষণও নিয়েছেন অভিষেক

প্রসঙ্গত, অমিতাভ  বচ্চন বর্তমানে জনপ্রিয় রিয়ালিটি শো 'কৌন বনেগা ক্রোড়পতি' (Kaun Banega Corepati) ১২- সঞ্চালনা করছেন। তিনি সোশ্যাল মিডিয়ায়ও বেশ সক্রিয়। এই মুহূর্তে তাঁর হাতে রয়েছে বেশ কয়েকটি ছবির কাজও। অয়ন মুখোপাধ্যায়ের 'ব্রহ্মাস্ত্র'-ছবিতে দেখা যাবে তাঁকে। এই ছবিতে রণবীর কাপুর ও আলিয়া ভাট প্রধান চরিত্রে রয়েছেন। এর বাইরে তিনি 'চ্যাহেরে'-র মতো ছবিতেও কাজ করছেন।

 

Advertisement