scorecardresearch
 

Black Panther Wakanda Forever Teaser: চ্যাডউইক বসম্যানকে ট্রিবিউট, দুরন্ত টিজারে আসছে ব্ল্যাক প্যান্থার ২

অভিনেতা চ্যাডউইক বসম্যান, যিনি এখনও পর্যন্ত মার্ভেলের ছবিতে ব্ল্যাক প্যান্থার চরিত্রে অভিনয় করেছিলেন, ২০২০ সালে মারা যান। ৪৩ বছর বয়সি বসম্যান কোলন ক্যান্সারে মারা যান। তার সম্মানে, মার্ভেল ঘোষণা করেছে যে তার চরিত্র রাজা টি'চাল্লার জন্য অন্য কোন অভিনেতাকে কাস্ট করা হবে না।

Advertisement
চ্যাডউইক বসম্যানকে ট্রিবিউট, দুরন্ত টিজারে আসছে ব্ল্যাক প্যান্থার ২ চ্যাডউইক বসম্যানকে ট্রিবিউট, দুরন্ত টিজারে আসছে ব্ল্যাক প্যান্থার ২

ভক্তরা মার্ভেলের অন্যতম জনপ্রিয় সুপারহিরো ব্ল্যাক প্যান্থারকে (Black Panther) আবার পর্দায় দেখার অপেক্ষায় ছিলেন। এবার ব্ল্যাক প্যান্থার: ওয়াকান্ডা ফরএভারের টিজার প্রকাশিত হয়েছে, যা দেখার পর আপনি আবেগপ্রবণ হবেন।

অভিনেতা চ্যাডউইক বসম্যান, যিনি এখনও পর্যন্ত মার্ভেলের ছবিতে ব্ল্যাক প্যান্থার চরিত্রে অভিনয় করেছিলেন, ২০২০ সালে মারা যান। ৪৩ বছর বয়সি বসম্যান কোলন ক্যান্সারে মারা যান। তার সম্মানে, মার্ভেল ঘোষণা করেছে যে তার চরিত্র রাজা টি'চাল্লার জন্য অন্য কোন অভিনেতাকে কাস্ট করা হবে না।

স্টুডিওটি আরও বলেছে যে বসম্যানের চরিত্রটিকে পর্দায় ফিরিয়ে আনতে সিজিআই প্রযুক্তি ব্যবহার করা হবে না। কিন্তু ব্ল্যাক প্যান্থারের সিক্যুয়েল, যেটি প্রথম মার্ভেল চলচ্চিত্র হিসেবে অস্কার জিতেছে, ঘোষণা করা হয়।

এমন পরিস্থিতিতে, গত বেশ কয়েক বছর ধরে ভক্তরা অধীর আগ্রহে দেখতে চেয়েছিলেন ব্ল্যাক প্যান্থার 2-এ কী ঘটতে চলেছে। ব্ল্যাক প্যান্থারের প্রথম টিজারে যা ঘটছে: ওয়াকান্ডা আপনার চোখ খুলে দেবে। আসুন টিজারের সবচেয়ে বিশেষ পাঁচটি জিনিস আপনাকে বলি:

1. চ্যাডউইক বসম্যানের প্রতি আবেগঘন শ্রদ্ধাঞ্জলি

ব্ল্যাক প্যান্থার: ওয়াকান্ডা ফরএভারের টিজার শুরু হওয়ার সঙ্গে সঙ্গে, রাজা টি'চালার বোন শুরি, মা রামোন্ডা এবং ওয়াকান্ডার সমগ্র জনগণ তাদের রাজার মৃত্যুতে শোক করছে। টিজারের একটি ফ্রেমে, দুটি ছেলে ড্রাম বাজানোর সময় কিছু গাইছে এবং তাদের পিছনে দেওয়ালে রাজা টি'চালার ছবি রয়েছে।

টিজারের প্রথম ৩০ সেকেন্ড, যা দুই মিনিটেরও বেশি দীর্ঘ, চ্যাডউইক বোসম্যান এবং তার অনস্ক্রিন চরিত্র কিং টি'চালাকে দেওয়া শ্রদ্ধা দেখতে মানুষের চোখ ভিজে উঠতে পারে। ছবিতে একজন আইকনিক সুপারহিরো চরিত্রের মৃত্যু এবং বাস্তব জীবনে তাকে অভিনয় করা অভিনেতা উভয়ই দুঃখজনক সমান্তরাল তবে ভক্তদের এখন এটির সঙ্গে থাকতে হবে!

Advertisement

2. নেইমুর সাবমেরিনার এবং আটলান্টিস

শ্রদ্ধা নিবেদনের দৃশ্যের মধ্যে, ওয়াকান্দার কাছে একটি নতুন বিপদের আভাস পাওয়া যায়, যআ মার্ভেলের জগতে আসছেন একজন নতুন সুপারহিরোও। এর নাম Nemour the Submariner, যিনি জলের নীচের দুনিয়া আটলান্টিসের রাজা। ওয়াকান্ডা এবং আটলান্টিসের মধ্যে যুদ্ধের প্লট লাইন মার্ভেল কমিকসেও চলে।

ব্ল্যাক প্যান্থার সম্পর্কে কথা বলা: ওয়াকান্ডা ফরএভার, দেখে মনে হচ্ছে ওয়াকান্ডার সেনাবাহিনী, মার্কিন সরকার বা রাষ্ট্রসংঘের বাহিনীর সহযোগিতায়, সমুদ্রের নীচে একটি অনুসন্ধান অভিযান পরিচালনা করছে। এই বিষয়ে, তিনি নেমোর দ্য সাবমেরিনারের দুনিয়া থেকে বিচ্ছিন্ন হয়ে পড়েন। এবং এটি ওয়াকান্ডা এবং আটলান্টিসের মধ্যে যুদ্ধের দিকে পরিচালিত করবে।

3. ওয়াকান্দার রানি ও রাষ্ট্রসংঘ

রাজা টি'চাল্লা ওয়াকান্ডাকে পুরো বিশ্ব থেকে লুকিয়ে রাখার পরিবর্তে প্রথমবারের মতো সবার জন্য খোলার কথা বলেছিলেন। টিজারে, মনে হচ্ছে তার চলে যাওয়ার পরে, তার মা, রানি রামোন্ডা, যিনি এখন নিজেই সিংহাসনে অধিষ্ঠিত, এই মিশনটি চালিয়ে যাচ্ছেন। তিনি সঙ্কটের পরিস্থিতিতে জাতিসংঘে দাঁড়িয়ে বক্তৃতা দিচ্ছেন।

হয়তো এই দৃশ্যে সে আটলান্টিসের সঙ্গে লড়াই করার জন্য সাহায্য চাইছেন। তিনি বলছে, "আমি পৃথিবীর সবচেয়ে শক্তিশালী দেশের রানি এবং আমার পুরো পরিবার শেষ। আমি কি আমার সবকিছু (এই পৃথিবীর জন্য) দিয়ে দিইনি?"

4. আরেকটি সুপারহিরো - আয়রনহার্ট

আপনি রাজা টি'চাল্লার বোন শুরির সঙ্গে তার ল্যাবে একটি নতুন চরিত্র দেখতে পাবেন। এর নাম রিরি উইলিয়ামস ওরফে আয়রনহার্ট। এই সুপারহিরো চরিত্রটিও ব্ল্যাক প্যান্থার 2 থেকে মার্ভেল ইউনিভার্সে প্রবেশ করছে। এতে অভিনয় করছেন ডমিনিক থর্ন।

কমিক্সের গল্পে, রিরি ছিলেন এমআইটি বিশ্ববিদ্যালয়ের একজন কিশোরী মেয়ে যে তার আয়রনম্যান স্যুটে পুনরায় প্রকৌশলী করে টনি স্টার্ককে হয়রানি করেছিল। টিজারে আয়রনহার্টের ভূমিকার দৃশ্যটি আয়রনম্যানের মতো দেখাচ্ছে এবং তাকে শুরির বন্ধু হিসেবে দেখানো হয়েছে। টিজারে তিনি যে পরিমাণ স্ক্রিন টাইম পেয়েছেন তাতে মনে হচ্ছে ছবিতে তাঁর ভূমিকা আরও দীর্ঘ হতে চলেছে।

5. নতুন ব্ল্যাক প্যান্থারের প্রবেশ

ট্রেলারের শেষ শটে, আপনি স্ক্রিনে এমন কিছু দেখতে পাচ্ছেন যা গুজবাম্প দিতে চলেছে। একটি নতুন ব্ল্যাক প্যান্থারের প্রবেশ। প্রতিবেদনে বলা হয়েছে যে রাজা টি'চালা চলে যাওয়ার পর, তার বোন শুরি ব্ল্যাক প্যান্থার খেতাব গ্রহণ করবেন এবং ওয়াকান্ডার নতুন আশা হয়ে উঠবেন।

এই টিজার থেকে অনেক বড় প্রশ্ন উঠেছে - নেইমুর কি এই গল্পের একজন সম্পূর্ণ ভিলেন হবেন নাকি তার গল্পটি কমিকস থেকে আলাদা হতে চলেছে? একটি ব্ল্যাক প্যান্থার হওয়ার জন্য একটি বিশেষ ভেষজ প্রয়োজন, যার পুরো স্টকটি আগের ছবিতে কিলমোঙ্গার (কিং টি'চাল্লার কাজিন) ধ্বংস করেছিল। তাহলে শুরি কীভাবে ব্ল্যাক প্যান্থার হবে? নাকি এই ব্ল্যাক প্যান্থার আসল নয়?

ওয়াকান্ডা বাহিনী কি আটলান্টিসে ভেষজটির সন্ধান করছে যা ব্ল্যাক প্যান্থার হওয়ার জন্য প্রয়োজন? প্রশ্ন অনেক, কিন্তু রায়ান কুগলারের ফিল্ম 'ব্ল্যাক প্যান্থার: ওয়াকান্ডা ফরএভার' টিজার থেকে যতটা প্রাণবন্ত দেখাচ্ছে, সব উত্তর পাওয়ার আশা রয়েছে।

চলুন অপেক্ষা করা যাক ছবির ট্রেলার ও নতুন ফুটেজের জন্য। ব্ল্যাক প্যান্থার: ওয়াকান্ডা ফরএভার ১১ নভেম্বর, ২০২২-এ প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।

Advertisement

 

Advertisement