scorecardresearch
 

Iman Chakraborty: শুধু ইমনের গান শুনবেন মদন! ঘোষণা করলেন ফেসবুক লাইভে

সরাসরি অনুষ্ঠান করতে পেরে শিল্পীদেরও ভালো লাগে। গানের ফিডব্যাক আসে সরাসরি। সংগীত শিল্পী ইমন চক্রবর্তী (Iman Chakraborty) সরাসরি ফিডব্যাক পেলেই, তার সঙ্গে পেলেন অনলাইনেও। যিনি ফিডব্যাক দিলেন তিনি আবার যে সে লোক নন, রাজ্যের বিধায়ক প্রাক্তন মন্ত্রী মদন মিত্র (Madan Mitra)। ফেসবুক লাইভে এসে মদনের ঘোষণা, এ বছর শুধুমাত্র ইমনের গানই বাজবে তাঁর গাড়িতে।

Advertisement
ইমন চক্রবর্তী ইমন চক্রবর্তী
হাইলাইটস
  • গত কাল কামারহাটিতে একটি জলসায় পারফর্ম করেন ইমন।
  • সেখানে উপস্থিত ছিলেন মদন মিত্র। পুরো অনুষ্ঠানটি তিনি বসে উপভোগ করেন।
  • অনুষ্ঠান শেষ হওয়ার পরই মঞ্চের সামনে বসেই একটি ফেসবুক লাইভ করেন মদন।

গান শিল্পের অন্যতম শ্রেষ্ঠ মাধ্যম। কান থেকে প্রবেশ করে মন-মস্তিষ্ক আবিষ্ট আচ্ছন্ন করে ফেলতে পারে। সে জন্যই অনলাইন ছেড়ে মাঝে মাঝে লাইভ অনুষ্ঠান দেখার আকুতি বেশি থাকে সাধারণ মানুষের। তাঁদের সামনে সরাসরি অনুষ্ঠান করতে পেরে শিল্পীদেরও ভালো লাগে। গানের ফিডব্যাক আসে সরাসরি। সংগীত শিল্পী ইমন চক্রবর্তী (Iman Chakraborty) সরাসরি ফিডব্যাক পেলেই, তার সঙ্গে পেলেন অনলাইনেও। যিনি ফিডব্যাক দিলেন তিনি আবার যে সে লোক নন, রাজ্যের বিধায়ক প্রাক্তন মন্ত্রী মদন মিত্র (Madan Mitra)। ফেসবুক লাইভে এসে মদনের ঘোষণা, এ বছর শুধুমাত্র ইমনের গানই বাজবে তাঁর গাড়িতে।


লাইভ কী বললেন মদন?

গত কাল কামারহাটিতে একটি জলসায় পারফর্ম করেন ইমন। সেখানে উপস্থিত ছিলেন মদন মিত্র। পুরো অনুষ্ঠানটি তিনি বসে উপভোগ করেন। অনুষ্ঠান শেষ হওয়ার পরই মঞ্চের সামনে বসেই একটি ফেসবুক লাইভ করেন মদন। সেখানেই শিল্পীর সম্পর্কে একের পর এক প্রশংসাসূচক শব্দ বেরিয়ে আসে তাঁর মুখ থেকে। মদন জানান, এর আগেও তিনি ইমনের অনুষ্ঠান দেখেছেন, তবে তাঁর মনে হয় এটি ইমনের জীবনের অন্যতম সেরা অনুষ্ঠানগুলির মধ্যে একটি।

 

তিনি বলেন, 'ইমন আজকে যে প্রোগ্রাম করেছে তাতে ২০২১-এর শেষ পর্যন্ত আমি ইমনের গান ছাড়া আর কিছু শুনছি না। আমার গাড়িতে শুধু ইমনের গানই বাজবে। প্রয়োজনে আসাম যাব, মক্কা-মদিনা যাব, সব গানই শুনব। অসাধারণ ইমন। অনবদ্য ইমন। আমার মনে হয় জীবনের অন্যতম শ্রেষ্ঠ অনুষ্ঠান করে গেল ইমন চক্রবর্তী। এই ইমনকে কিন্তু আমি আগে দেখিনি। অনুষ্ঠান দেখার পর আমি ওকে বলতে বাধ্য হলাম, এত দিন তুমি প্লে-ব্যাক সিঙ্গার ছিলেন, এখন ব্যাকে থেকে ফ্রন্টে আসতে হবে।'

Advertisement

লাইফ দেখার পর ইমন যথেষ্ট আপ্লুত পুরো বিষয় নিয়ে। ভালো কাজের প্রশংসা শুনতে কে না পছন্দ করেন! ইমনের কাজ যে রাজ্যের বিধায়কের ভালো লেগেছে, তাতে তিনি যথেষ্ট কৃতজ্ঞ। ইমনের যুক্তি, তিনি যেমন দেবী বন্দনা দিয়ে অনুষ্ঠান শুরু করেন তেমনই করেছেন। লোকগীতি, নিজের গান, বাংলা আধুনিকের পাশাপাশি এই প্রজন্মের অনুরোধে একটি হিন্দি গানও গেয়েছেন। মদন মিত্র গান ভালবাসেন। কোনও গান হয়তো ছুঁয়ে গিয়েছে তাঁকে। তিনি নিজের অনুভূতি জানিয়েছেন।

সোমবার মুক্তি পেয়েছে তাঁর নতুন হিন্দি গানের মিউজিক কভার ‘আহিস্তা আহিস্তা’। পাহাড়ের কোলে গানে গানে নিজেকে মেলে দিয়েছেন ইমন। তাঁর সঙ্গে গলা মিলিয়েছেন আর্শাদ আলি খান। সুরে, আবহে, বাদ্যযন্ত্রে পুরো গান সাজিয়েছেন নীলাঞ্জন ঘোষ। পরিচালনায় শুভদীপ।

 

Advertisement