scorecardresearch
 

Tele Academy Awards 2022: টেলি আকাদেমি অ্যাওয়ার্ডস! বারুইপুরে ৪ স্টুডিও ফ্লোর ও প্রশাসনিক ভবনের উদ্বোধন মুখ্যমন্ত্রীর

Mamata Banerjee In Tele Academy Awards 2022: বাংলা টেলিভিশনের সঙ্গে যুক্ত শিল্পীদের সম্মান জানাতে, রাজ্যের তথ্য ও সংস্কৃতি দফতরের উদ্যোগে আয়োজন করা হয় পশ্চিমবঙ্গ টেলি আকাদেমি অ্যাওয়ার্ডস। ২০১২ সালে গঠিত হয় পশ্চিমবঙ্গ টেলি আকাদেমি। 

Advertisement
টেলি আকাদেমি অ্যাওয়ার্ডসে মমতা বন্দ্যোপাধ্যায় (ছবি সৌজন্য: ফেসবুক) টেলি আকাদেমি অ্যাওয়ার্ডসে মমতা বন্দ্যোপাধ্যায় (ছবি সৌজন্য: ফেসবুক)
হাইলাইটস
  • নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে আয়োজিত পশ্চিমবঙ্গ টেলি আকাদেমি অ্যাওয়ার্ডস।
  • অনুষ্ঠানে উপস্থিত হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
  • ২০১২ সালে গঠিত হয় পশ্চিমবঙ্গ টেলি আকাদেমি। 

ছোট পর্দা, দর্শকদের কাছে কতটা গুরুত্বপূর্ণ তা বোধ হয় সকলের জানা। টেলিভিশনের (Television) চরিত্রগুলি হয়ে ওঠে, দর্শকদের বাড়ি কিংবা একেবারে পাশের বাড়ির সদস্য। বাঙালির ড্রয়িং রুম থেকে ডাইনিং রুমের চর্চাতেও ঢুকতে পারে মেগাগুলি। বাংলা টেলিভিশনের (Bengali Television) সঙ্গে যুক্ত শিল্পীদের সম্মান জানাতে, রাজ্যের তথ্য ও সংস্কৃতি দফতরের (Department Of Information And Culture West Bengal) উদ্যোগে আয়োজন করা হয় পশ্চিমবঙ্গ টেলি আকাদেমি অ্যাওয়ার্ডস (West Bengal Tele Academy Awards 2022)। ২০১২ সালে গঠিত হয় পশ্চিমবঙ্গ টেলি আকাদেমি (West Bengal Tele Academy)।  

বৃহস্পতিবার, নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে (Netaji Indoor Stadium) হাজির হয়েছেন টেলি থেকে টলিপাড়ার তারকারা।অনুষ্ঠানে উপস্থিত হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও (Mamata Banerjee)। এদিন ভার্চুয়াল মাধ্যমে, বারুইপুরের টংতলায় নব নির্মিত পশ্চিমবঙ্গ টেলি আকাদেমির ৪ টি স্টুডিও ফ্লোর ও প্রশাসনিক ভবনের (Administrative Building) উদ্বোধন করলেন মুখ্যমন্ত্রী। কোভিড সংক্রান্ত সমস্ত বিধি -নির্দেশ মেনেই আয়োজন করা হয়েছে এই অনুষ্ঠানের। 

 

CM mamata banerjee inaugurates

আরও পড়ুন: TRP: 'মিঠাই' নয়, এবারও পয়লা স্থানে 'গাঁটছড়া'! চমক 'ধুলোকণা', 'গৌরী এলো'-র

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, "যারা নিজেদের কাজের মধ্যে দিয়ে আমাদের আনন্দ দান করেন, একথা বলতে লজ্জা নেই, কোভিডের সময় মানুষ যখন একেবারে ঘরের মধ্যে আবদ্ধ ছিলেন, তখন তাঁদের বন্ধু এবং সাথী এই টেলিভিশনই ছিল। বিশেষ করে, নাটক, সিরিয়াল, সংস্কৃতি এবং সিনেমা... টেলিভিশন চ্যানেল যারা বিশেষত সিরিয়াল তৈরি করে তাদের কোনও তুলনা হয় না। অনেকে আছেন বাড়িতে একা থাকেন, বা বাড়িতে যে কাজই থাকুক না কেন, রান্নাটা সময় মতো করে নেন যাতে ধারাবাহিকগুলো দেখা যায়।" 

CM mamata banerjee inaugurates tele academy awards

আরও পড়ুন: অরিন্দম শীলের ছবিতে মুখ্য চরিত্রে তৃণা! 'এখনই ছোট পর্দা ছাড়ছি না', জানালেন গুনগুন

Advertisement

মুখ্যমন্ত্রী আরও বললেন, "আমি নিজেও দেখি। রাতের দিকে যখন যতটা সময় পাই, সেই মতো দেখি। আমি শিল্পীদের জন্য গৌরব অনুভব করি। বারুইপুরের এই কমপ্লেক্স ১৩২.৫০ লক্ষ টাকা খরচ করে তৈরি হয়েছে, ১০ একর জমির উপর। কেউ কেউ টিআরপি রেট দেখেন, কিন্তু একবারও ভাবেন না, মানুষের রেটতাই সবচেয়ে বড় টিআরপি। টেলিভিশন কোনও দিন বন্ধ থাকলে মানুষের রাগের শেষ থাকে না। এখনকার ছেলেমেয়েরা খুব প্রতিভাবান। তাঁদের কাজ দেখে অনেক কিছু শেখা যায়। এর উপর অনেকটা অর্থনীতি নির্ভর করে।"       

 

আরও পড়ুন: 'বুদ্ধ ও মমতার মধ্যে ফারাক কোথায়?' সৌরভের উত্তর...

সেরার সেরা শিল্পীদের হাতে তুলে দেওয়া হবে পুরস্কার। সঙ্গে থাকছে টেলি শিল্পীদের পরিবেশিত এক বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান। এত বড় ইভেন্টে যাতে কোনও ত্রুটি না থাকে, তাই বারবার খতিয়ে দেখছেন পরিচালক- প্রযোজক -বিধায়ক সহ টেলি আকাদেমির ভাইস চেয়ারম্যান রাজ চক্রবর্তী। অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায় (Subhashree Ganguly) এবং সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়ের (Sayantika Banerjee) পারফরম্যান্স দিয়ে উদ্বোধনী অনুষ্ঠান শুরু হয় এদিন। শুভশ্রী এবং সায়ন্তিকা ছাড়াও অন্যান্য চলচ্চিত্র তারকারা এবারের টেলি একাডেমি পুরস্কারে পারফর্ম করবেন।

 

Advertisement