scorecardresearch
 

Rukmini Maitra As Draupadi: বিনোদিনী, সত্যবতীর পর এবার বড় পর্দায় দ্রৌপদী রুক্মিণী, পরিচালক কে?

Rukmini Maitra As Draupadi: সত্যবতী ও বিনোদিনী চরিত্রে তিনি ধরা দেবেন খুব শীঘ্রই। জিৎ-র বিপরীতে 'বুমেরাং' ছবিতেও রয়েছেন তিনি। সামনে এল আরও এক বড় চমক। এবার দ্রৌপদী হবেন নায়িকা।

Advertisement
অভিনেত্রী রুক্মিণী মৈত্র (ছবি ফেসবুক) অভিনেত্রী রুক্মিণী মৈত্র (ছবি ফেসবুক)

একের পর এক চ্যালেঞ্জ নিয়ে নিত্য নতুন চরিত্রে সকলের সামনে আসছেন দেব (Dev)। এবার কিছুটা সেই পথেই হাঁটছেন তাঁর গার্লফ্রেন্ড রুক্মিণী মৈত্র (Rukmini Maitra)। সত্যবতী ও বিনোদিনী চরিত্রে তিনি ধরা দেবেন খুব শীঘ্রই। জিৎ-র বিপরীতে 'বুমেরাং' ছবিতেও রয়েছেন তিনি। সামনে এল আরও এক বড় চমক। এবার দ্রৌপদী (Draupadi) হবেন নায়িকা। রাম কমল মুখোপাধ্যায়ের (Ram Kamal Mukherjee) পরিচালনায় আসছে এই ম্যাগনাম ওপাস। এই প্রোজেক্টের সঙ্গে যুক্ত রয়েছেন দেবও। 

বড় পর্দায় 'মহাভারত' (Mahabharata)-র কাহিনি নিয়ে আসছেন অভিনেতা- প্রযোজক তথা সাংসদ। দেব এন্টারটেনমেন্ট ভেঞ্চার্স ও প্রমোদ ফিল্মসের যৌথ প্রযোজনায় তৈরি হবে এই নতুন ছবি। জনপ্রিয় লেখিকা প্রতিভা রায়ের ওড়িয়া উপন্যাস 'ইয়াজনাসেনি' (Yajnaseni) অবলম্বনে তৈরি হয়েছে  ছবির চিত্রনাট্য। দ্রৌপদীর দৃষ্টিভঙ্গি দিয়ে 'মহাভারত'-র কাহিনি, এবার বড় পর্দায় তুলে ধরবেন রামকমল মুখোপাধ্যায়।   

রাম কমল মুখোপাধ্যায়ের পরিচালনাতেই পর্দায় নটি বিনোদিনী হয়ে উঠছেন রুক্মিণী মিত্র। দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চারস ও প্রমোদ ফিল্মসের প্রযোজনাতেই এবং অ্যাসোর্টেড মোশন পিকচার্সের সহযোগে আসছে  'বিনোদিনী একটি নটীর উপখ্যান'। তবে রুক্মিণী ছাড়া আর কারা রয়েছেন অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে তা এখনও চূড়ান্ত হয়নি। দেবই কি অভিনয় করবেন পঞ্চ পাণ্ডবের যে কোনও একজনের ভূমিকায়? সে উত্তর এখনও অজানা।   

আরও পড়ুন

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by RUKMINI MAITRA 💫 (@rukminimaitra)

Advertisement

 

আগামী বছর জানুয়ারি- ফেব্রুয়ারি মাস নাগাদ শুরু হবে নতুন এই ছবির শ্যুটিং। তবে পশ্চিমবঙ্গ নয়, হায়দরাবাদ বা মহারাষ্ট্রের বিভিন্ন অংষকে বেছে নেওয়া হবে শ্যুটিং লোকেশন হিসেবে। বাংলা ছাড়াও আরও একাধিক ভাষায়, গোটা দেশজুড়ে মুক্তি পাবে রামকমলের ছবিটি। তবে কোনও আধুনিক অভিযোজন নয়, এবার ৫০০০ বছরের পিরিয়ড মুভি তৈরি করবেন পরিচালক।

দেব সংবাদমাধ্যমকে জানান, "বিনোদিনীতে রাম কমলের কাজ দেখে আমি উপলব্ধি করেছিলাম ওঁর ভিস্য়ুয়াল রিপ্রেসেনটেশন স্কিল কতখানি। যখন ও দ্রৌপদীর কাহিনি রুপোলি পর্দায় তুলে ধরার কথা জানায়, আমি নিশ্চিত ছিলাম ও এই বিষয়কে যথার্থভাবে তুলে ধরবে পারবে। বিনোদিনী হিসাবে রুক্মিণীর পারফরম্যান্সও দেখেছি, তাই আমি জানি কেন রাম ওঁকে দ্রৌপদীর চরিত্রে কাস্ট করতে চেয়েছে। সবার জন্য দারুণ একটা অভিজ্ঞতা হতে চলেছে।"

রুক্মিণী জানান, "রাম কমলের সঙ্গে ফের কাজ করতে পারব ভেবেই ভাল লাগছে। পর্দায় যে চরিত্রে ফুটিয়ে তোলা ভীষণ চ্যালেঞ্জিং সেই চরিত্রে নিজেকে সাবলীল করে তুলতে ও আমাকে খুব সাহায্য করেছে। বন্ধুর সঙ্গে কাজ করার কিছু সুবিধা তো থাকেই, তাই না? মহাভারত এমন একটা বিষয় যা, প্রত্যেক ভারতীয় মনের খুব কাছের। বিনোদিনীর পর এটা আমার কেরিয়ারের অন্যতম চ্যালেঞ্জিং চরিত্র হতে চলেছে তা, বলার অপেক্ষা রাখে না।" 

রামকমলের কথায়, "আমি প্রতিভাজির কাছে কৃতজ্ঞ আমায় তাঁর উপন্যাসের সত্ত্ব দেওয়ায় জন্য। রুক্মিণীর সঙ্গে আরও একবার কাজ করার সুযোগ পেয়ে আমি দারুণ উচ্ছ্বসিত। আমার তো মনে পড়ছে না শেষ কবে বাংলা ছবির পর্দায় মহাকাব্য় উঠে এসেছে। দেব আর প্রতীক আমার উপর আস্থা রেখেছে, এটা বড় পাওনা।" 


 

Advertisement