scorecardresearch
 

Dev: 'রাজনীতিতে আসার পরে লোকে বলেছিল, এবার দেব শেষ...', ব্যোমকেশ নিয়েও ট্রোলিং! যা বললেন দেব...

Dev: বড় পর্দা থেকে ওটিটি, বারবার ফুটে উঠেছে ব্যোমকেশের গল্প। আবারও রুপোলী পর্দায় সত্যান্বেষী। তবে অন্যান্য ব্যোমকেশের থেকে এবার অনেকগুলো 'রিস্ক ফ্যাক্টর' কাজ করেছে।

Advertisement
ব্যোমকেশ রূপে দেব (ছবি: ফেসবুক) ব্যোমকেশ রূপে দেব (ছবি: ফেসবুক)

বিরসা দাশগুপ্তর পরিচালনায় এবং দেব এন্টারটেইনমেন্ট ভেঞ্চারস ও শ্যাডো ফিল্মসের যৌথ ব্যানারে আসছে 'ব্যোমকেশ ও দুর্গ রহস্য'। এবার ব্যোমকেশ দেব (Dev) এবং তাঁর সত্যবতী রুক্মিণী মৈত্র (Rukmini Maitra)। একথা বর্তমানে প্রায় সকলের জানা। ধীরে ধীরে নিজেদের লুক সামনে এনেছেন দেব- রুক্মিণী (Dev- Rukmini)। ছবির খবর চাউর হওয়া মাত্রই দর্শকদের মধ্যে চরম কৌতূহল, উৎসাহ ছিল। এবার সামনে এল ছবির ট্রেলার। যেখানে রয়েছে একগুচ্ছ চমক।     

বড় পর্দা থেকে ওটিটি, বারবার ফুটে উঠেছে ব্যোমকেশের গল্প। আবারও রুপোলী পর্দায় সত্যান্বেষী। তবে অন্যান্য ব্যোমকেশের থেকে এবার অনেকগুলি 'রিস্ক ফ্যাক্টর' কাজ করেছে। ব্যোমকেশ, সত্যবতী, অজিত তিনজনেই প্রথম এই চরিত্রে। বিরসাও প্রথমবার কোনও ব্যোমকেশ পরিচালনায় ময়দানে নেমেছেন। কীভাবে অন্ত:সত্ত্বা সত্যবতীর স্বাস্থ্যের কথা মাথায় রেখে, ধূমপান ছেড়েছিলেন ব্যোমকেশ, সে ঝলক ট্রেলারে মিলেছে। পর্দায় ধরা পড়েছে ব্যোমকেশ- সত্যবতীর মিষ্টি- স্নিগ্ধ রসায়ন। ট্রেলারের শেষ দৃশ্যে মহাদেব রূপে দেবকে দেখে চমক পেয়েছেন অনেকেই। প্রকাশ্যে আসার কিছুক্ষণের মধ্যেই ঝড়ের গতিতে নেটমাধ্যমে ছড়িয়ে পড়েছে ট্রেলার। 

 

বারবার ট্রোলড হন দেব। ব্যোমকেশ রূপে সামনে আসার পরও কম কটাক্ষের শিকার হতে হয়নি তাঁকে। এজন্যে কি কিছুটা মন খারাপ হয় টলিউড সুপারস্টারের? তাঁর কথায়, "আমি ভাবি না। যেহেতু আজকালকার দিনে সোশ্যাল মিডিয়ার এতটাই ফ্রি এক্সেস এবং খারাপ কিছু না লিখলে লাইমলাইটে আসবে না এটা তো জানা কথা। চোখের সামনে আসার জন্যে দশটা নেগেটিভ বলতে হবে, তবে সেই গুরুত্বটা পাওয়া যায়। ট্রোলিং নিয়ে ভাবলে আমি জীবনে কিছু করতেই পারতাম না। এমনকী আমার ট্রোলিং ভালই লাগে। আমি আগেও বলেছি, এটা আমায় অনেকটা মোটিভেট করে।"

Advertisement

তিনি আরও যোগ করেন, "সতেরো বছরের মধ্যে নিজের জায়গাটা ধরে রেখেছি... মানুষ ভাবত যে ছেলেটা বাংলা বলতে পারে না, শুধু পাগলু নাচতেই পারে। সেই ছেলেটা 'চাঁদের পাহাড়' করেছে, যেটা ভগবানের আশীর্বাদে ঠিকঠাক হয়েছে। রাজনীতিতে আসার পরে লোকে বলেছিল, এবারে দেব শেষ। তারপরেও 'টনিক', 'প্রজাপতি', 'গোলন্দাজ', 'কিশমিশ'-র মতো ছবি...এরপর 'ব্যোমকেশ', 'বাঘাযতীন'। কেন খারাপ বলবে না? আমি খুঁজি আমার আর কি খারাপ আছে বলুন, যাতে আমি শুধরে নিতে পারি নিজেকে। দিনের শেষে আজকের দেব এবং দশ বছর আগেকার দেবের মধ্যে কিছু তো পার্থক্য আছে। সেটা ভালর দিকটাই আমি বলব। সে কথাবার্তা হোক, নিজেকে প্রেজেন্ট করা হোক কিংবা কাজের বিষয়বস্তু বেছে নেওয়ার ক্ষেত্রে হোক। কোথাও না কোথাও গিয়ে ম্যাচিওরিটি এসেছে।" 

 

Byomkesh Durgo Rohosya

 

বৃহস্পতিবার 'ব্যোমকেশ ও দুর্গ রহস্য'-র ট্রেলার লঞ্চ অনুষ্ঠানে ছিল এক চমক। ঠান্ডা লড়াই, দ্বন্দ্ব ভুলে মিলে গিয়েছিল দুই 'ব্যোমকেশ ও দুর্গ রহস্য'-র টিম। বিরসার ব্যোমকেশের সঙ্গে মঞ্চে হঠাৎ হাজির হন সৃজিত মুখোপাধ্যায়ের ব্যোমকেশের সদস্যরা। অর্থাৎ একই সঙ্গে দুই ভিন্ন পরিচালক ও প্রযোজকের একই নামের ছবির 'ক্রশ প্রোমোশন' হল এদিন। সৌজন্য, ঐক্য ও ইন্ডাস্ট্রির এক হওয়ার বার্তা দিলেন সকল তারকারা। দেবের ছবির ট্রেলারের প্রশংসায় পঞ্চমুখ অনির্বাণের ছবির টিম। আগামী ১১ অগাস্ট মুক্তি পাবে দেবের 'ব্যোমকেশ ও দুর্গ রহস্য'। 

 

Advertisement