scorecardresearch
 

চোখে ধুলো দিয়ে অবৈধ কলসেন্টারে হানা পুলিশের, ধৃত একাধিক

মেকআপ স্টুডিও ও ওয়েলফেয়ার ট্রাস্টের ব্যানারের আড়ালে অবৈধ কল সেন্টার, পুলিশের অভিযানে আটক ১২ জন। খবর পেয়ে হানা পুলিশের। গ্রেফতার চক্রের একাধিক। তবে হাতছাড়া হয়েছে মূল পাণ্ডা। অভিযোগ তাদের আগাম খবর দেওয়া হয়েছিল। কারা অভিযুক্তদের সঙ্গে যোগাযোগ রেখে চলছে তা খতিয়ে দেখছে পুলিশ।

Advertisement
অবৈধ কলসেন্টারে হানা পুলিশের অবৈধ কলসেন্টারে হানা পুলিশের
হাইলাইটস
  • ওয়েলফেয়ার আর মেকআপ স্টুডিওর নামে চলছিল কলসেন্টার
  • গোপন সূত্রে খবর পেয়ে পুলিশের হানা
  • রাজনৈতিক যোগ থাকায় সতর্ক পুলিশ

অবৈধ কলসেন্টার রমরমা ব্যবসা

মেকআপ স্টুডিও ও ওয়েলফেয়ার ট্রাস্টের ব্যানারের আড়ালে অবৈধ কল সেন্টার, পুলিশের অভিযানে আটক ১২ জন। খবর পেয়ে হানা পুলিশের। গ্রেফতার চক্রের একাধিক। তবে হাতছাড়া হয়েছে মূল পাণ্ডা। অভিযোগ তাদের আগাম খবর দেওয়া হয়েছিল। কারা অভিযুক্তদের সঙ্গে যোগাযোগ রেখে চলছে তা খতিয়ে দেখছে পুলিশ।

মেকআপ স্টুডিও ও ওয়েলফেয়ার ট্রাস্টের ব্যানারে চক্র

মেকআপ স্টুডিও ও ওয়েলফেয়ার ট্রাস্টের ব্যানারের আড়ালে রমরমিয়ে চলছিল অবৈধ কল সেন্টার। গোপন সূত্রে খবর পেয়ে শিলিগুড়ি থানার পুলিশ ও পানিট্যাঙ্কি থানার আউটপোস্ট এর পুলিশ অভিযান চালিয়ে ১২ জনকে আটক করে। ধৃতদের মধ্যে ৯ জন যুবতী ও ৩ জন যুবক। ঘটনার তদন্তে নেমেছে পুলিশ।

টেলি কলিংয়ে লুকিয়ে ফাঁদ

জানা গিয়েছে এই যুবতীরাই নানা রকম মিস্টি কথায় ভুলিয়ে টেলি কলিংয়ের মাধ্যমে গ্রাহকদের ফাঁদে ফেলে মোটা টাকা হাতিয়ে নেয়। এর আগেও গত বছর কালীপুজোর সময় তেলেঙ্গানার এক ব্যক্তির অভিযোগের ভিত্তিতে শিলিগুড়িতে অভিযান চালায় সে রাজ্যের পুলিশ। শিলিগুড়ি পুলিশ তার আগে কোনও অভিযান চালাতে অস্বীকার করে। পুলিশের একটা বড় অংশ চক্র থেকে টাকা তুলত বলে অভিযোগ। এমনকী সাংবাদিক পরিচয় দিয়েও অনেকে অর্থ আত্মসাৎ করেছে চক্রগুলির কাছ থেকে।

বাইরের রাজ্যের গ্রাহক মূল লক্ষ্য

বাইরের রাজ্য ফাঁদ পেতে বিজ্ঞাপন দেয়। কিছু লোক তা দেখে ফূর্তি করার ইচ্ছে থেকে যোগাযোগ করলে সর্বস্বান্ত হয়ে ফিরতে হয়। গ্রাহকরা পরিবার ও পরিচিতদের লুকিয়ে এ ধরণের কাজ করে বলে তেমন অভিযোগও হয় না। তেলেঙ্গানার ওই ব্যক্তি দুর্নামের তোয়াক্কা না করে অভিযোগ করায় বিষয়টি নিয়ে প্রকাশ্যে হইচই শুরু হয়।

শিলিগুড়িতে শতাধিক অবৈধ সেন্টার

Advertisement

শিলিগুড়ি শহরে অবৈধভাবে প্রতিনিয়ত গজিয়ে উঠছে অবৈধ কল সেন্টারের রমরমা কারবার। যদিও এই অবৈধ কল সেন্টারের চক্রের পেছনে রয়েছে বড় বড় মাথা। এই অবৈধ কলসেন্টারের খপ্পরে পড়ে প্রচুর মানুষ সর্বস্বান্ত হয়েছে। তবে মাঝে মধ্যেই পুলিশ এই ধরনের অবৈধ কল সেন্টারে বিরুদ্ধে অভিযান চালাচ্ছে। তবে এই চক্রের কিংপিনরা আজও  অধরা।

পুলিশের অভিযানে গ্রেফতার ১২

ঠিক একইভাবে শনিবার গোপন সূত্রে খবর পেয়ে শিলিগুড়ি থানা ও পানিট্যাঙ্কি আউটপোস্ট এর পুলিশকর্মীরা শিলিগুড়ি পুরনিগমের ১০ নম্বর ওয়ার্ডে চার্চ রোড সংলগ্ন একটি বহুতলে হানা দেয়। পুলিশের এই অভিযানে অবৈধ কলসেন্টার চালানোর সন্দেহে ১২ জনকে আটক করা হয়। ধৃতদের মধ্যে ৯ জন যুবতী এবং  ৩ জন যুবক রয়েছে। জানা গিয়েছে এই বহুতলের একটি মেকআপ স্টুডিও এবং একটি ওয়েলফেয়ার ট্রাস্টের সাইনবোর্ডে লাগানো ঘরে দীর্ঘদিন ধরে চলছিল অবৈধ কলসেন্টারের রমরমা কারবার। তবে এই অবৈধ কল সেন্টারের ঘটনায় বড় কোন মাথা জড়িয়ে রয়েছে কিনা তা তদন্ত শুরু করেছে শিলিগুড়ি থানা পুলিশ।

রাজনৈতিক যোগ থাকায় সাহস নেই

স্থানীয় রাজনৈতিক মাথা জড়িয়ে রয়েছে বলে পুলিশের কাছে খবর রয়েছে বলে জানা গিয়েছে। তবে ঘুঘুর বাসা. হাত দিতে চাইছে পুলিশ। ফলে পুরো জাল গুটিয়ে আনার প্রচেষ্টা কতটা ফলপ্রসূ হবে, তা নিয়ে প্রশ্ন উঠছে।

 

Advertisement