scorecardresearch
 

South 24 Parganas Canning : মেয়ের বিয়ের জন্য বাড়ির বিক্রির ৬ লক্ষ টাকা চুরি, ক্যানিংয়ে বিপদে পরিবার

South 24 Parganas Canning: মেয়ের বিয়ের জন্য বাড়ি বিক্রি করে কোনও মতে টাকা জমিয়েছিলেন দীনবন্ধু বাছার। তিনি দক্ষিণ ২৪ পরগণা (South 24 Parganas)-র ক্যানিং ( Canning)-এর বাসিন্দা।

Advertisement
ক্যানিংয়ে এক বাড়ি থেকে ৬ লক্ষ টাকা চুরি (প্রতীকী ছবি) ক্যানিংয়ে এক বাড়ি থেকে ৬ লক্ষ টাকা চুরি (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • মেয়ের বিয়ের জন্য বাড়ি বিক্রি করে টাকা জোগাড় করেছিলেন
  • সেই টাকা বাড়ি থেকে চুরি হয়ে গেল
  • কী করে মেয়ের বিয়ে হবে, সেই চিন্তায় এখন ঘুম উড়েছে পরিবারের

South 24 Parganas Canning: সোমবার মেয়ের বিয়ে। সে জন্য বাড়ি বিক্রি করে টাকা জোগাড় করেছিলেন। সেই টাকা বাড়ি থেকে চুরি হয়ে গেল। কী করে মেয়ের বিয়ে হবে, সেই চিন্তায় এখন ঘুম উড়েছে মেয়ের বাবার। 

আরও পড়ুন: ১৮ মাসে ১৩৫ কেজি ঝরিয়ে এখন মিক্সড মার্শাল আর্ট ফাইটার!

ব্যাঙ্ক থেকে টাকা তুলে রেখেছিলেন
পুলিশ এবং স্থানীয় সূত্রে খবর, মেয়ের বিয়ের জন্য বাড়ি বিক্রি করে কোনও মতে টাকা জমিয়েছিলেন দীনবন্ধু বাছার। তিনি দক্ষিণ ২৪ পরগণা (South 24 Parganas)-র ক্যানিং ( Canning)-এর বাসিন্দা। তিনদিন ধরে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক থেকে কিছু কিছু টাকা তুলে এনেছিলেন।

আরও পড়ুন: বাড়ির ছাদে ভুল করেও নয় এই জিনিসগুলো, দেবীলক্ষ্মী রুষ্ট হতে পারেন

theft canning

সোমবার বাড়িতে ছিলেন না
তেমন ভাবে মোট ৬ লাখ টাকা মজুত করেছিলেন ঘরে। আগামী ৭ ফেব্রুয়ারি মেয়ের বিয়ে উপলক্ষে এই টাকা তুলেছিলেন তিনি। সোমবার দুপুরে স্ত্রী ও মেয়েকে নিয়ে আত্মীয়র বাড়ি গিয়েছিলেন দীনবন্ধু। 

বাড়ি ফিরে দেখে হয়ে গিয়েছে সর্বনাশ
কিন্তু সন্ধেয় সেখান থেকে ফিরে এসে দেখেন ঘরের দরজা ভাঙা। আলমারি থেকে খোয়া গিয়েছে মেয়ের বিয়ের জন্য রাখা ৬ লক্ষ টাকা। ঘটনার পর কার্যত ভেঙে পড়েছেন এই পরিবার। 

মেয়ের বাবা জানাচ্ছেন
দীনবন্ধু বাছারের অভিযোগ, প্রশাসনের ওপর দায়দায়িত্ব এখন সব। যতক্ষণ না গুরুত্ব না দিয়ে দেখবে, চাপ না দেবে, ততক্ষণ কিছু হবে না। পুলিশের কাজ দেখে আশা-ভরসা পাচ্ছি না। দোষীদের ধরা হোক এবং শাস্তি দেওয়া হোক। সন্দেহের তালিকায় যারা এসেছে, তাদের ধরতে হবে। কিছু না করলে ভেঙে পড়বে। 

Advertisement

তিনি বলেন, "বিশাল ধরনের ধাক্কা খেলাম। একটা জায়গা বিক্রি করা এবং মেয়ের বিয়ে- দু'টো প্রেশার আমাদের মাথার ওপর এসে পড়েছে। যেকানে থাকি, সেখান জায়গা বিক্রি করা হয়েছে। এই সময় বজ্রপাতের মতো মাথায় পড়ল।"

এ বিষয়ে ক্যানিং থানায় অভিযোগ দায়ের করেছেন। অভিযোগের ভিত্তিতে ঘটনা তদন্ত শুরু হয়েছে। তবে এখনও পর্যন্ত কোন দুষ্কৃতী গ্রেফতার হয়নি। 

একের পর এক চুরি
গত কয়েকদিন ধরে একের পর এক চুরির ঘটনা ঘটে চলেছে ক্যানিংয়ে। এলাকার সাধারণ মানুষ জন্য যথেষ্ট আতঙ্কিত লাগাতার চুরির ঘটনায়। প্রশ্ন তুলেছেন পুলিশ এবং প্রশাসনের ভূমিকা নিয়েও। সমস্যা সমাধানে তাঁরা পুলিশের আরও সক্রিয়তা দাবি করেছেন।

 

Advertisement