scorecardresearch
 

PM Narendra Modi : আগামী দেড় বছরে ১০ লক্ষ সরকারি চাকরি, ঠিক কী নির্দেশ মোদীর?

PM Narendra Modi: মোদী সরকারের বড়সড় সিদ্ধান্ত। আগামী দিনে কর্মসংস্থান দেওয়ার ক্ষেত্রে মিশন মোডে ফোকাস করবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নির্দেশ দিয়েছেন যে আগামী দেড় বছরে প্রায় ১০ লক্ষ নিয়োগ করতে হবে। সরকারের বিভিন্ন মন্ত্রকে কাজ পাবেন মানুষ।

Advertisement
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
হাইলাইটস
  • মোদী সরকারের বড়সড় সিদ্ধান্ত
  • আগামী দিনে কর্মসংস্থান দেওয়ার ক্ষেত্রে মিশন মোডে ফোকাস করবে
  • প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নির্দেশ দিয়েছেন যে আগামী দেড় বছরে প্রায় ১০ লক্ষ নিয়োগ করতে হবে

PM Narendra Modi: মোদী সরকারের বড়সড় সিদ্ধান্ত। আগামী দিনে কর্মসংস্থান দেওয়ার ক্ষেত্রে মিশন মোডে ফোকাস করবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নির্দেশ দিয়েছেন যে আগামী দেড় বছরে প্রায় ১০ লক্ষ নিয়োগ করতে হবে। সরকারের বিভিন্ন মন্ত্রকে কাজ পাবেন মানুষ। মঙ্গলবার এ কথা জানানো হয়েছে। কর্মসংস্থান নিয়ে বিরোধীরা লাগাতার সমালোচনা করছিল কেন্দ্রীয় সরকারের।

টুইটে ঘোষণা
এদিন প্রধানমন্ত্রীর অফিসিয়াল হ্যান্ডেল থেকে টুইট করে এ তথ্য জানানো হয়েছে। তাতে লেখা হয়েছে, 'নরেন্দ্র মোদী সমস্ত দফতর ও মন্ত্রকের মানবসম্পদ পরিস্থিতি খতিয়ে দেখেছেন। এর পর প্রধানমন্ত্রী মোদী নির্দেশ দিয়েছেন যে সরকারকে আগামী ১.৫ বছরে মিশন মোডে ১০ লক্ষ লোককে নিয়োগ করতে হবে।

আরও পড়ুন: ৩০ বছর বয়সের আগে মেয়েদের এই ১০ কাজ সেরে ফেলা দরকার

আরও পড়ুন: রাজ্যপালের ভাষণের সময় 'দুর্ব্যবহার', বিধানসভায় সাসপেন্ড ২ BJP MLA

আরও পড়ুন: Zoom কলে চাকরি খেয়েছিল, সেই Better.com ফের ৩ হাজার কর্মী ছাঁটাইয়ের পথে

কর্মসংস্থান নিয়ে কাঠগড়ায় সরকার
বেকারত্ব ইস্যুতে বিরোধীদের প্রবল সমালোচনার মধ্যেই সরকারের এই সিদ্ধান্ত। বিভিন্ন সরকারী সেক্টরে প্রচুর সংখ্যক শূন্য পদ তুলে দেওয়া হয়েছে বলে অভিযোগ হয়েছে। রেলের প্রায় ৮০ হাজার পদ উঠিয়ে দেওয়া হয়। এর প্রতিবাদ জানিয়েছিল বিভিন্ন রাজনৈতিক দল। 

কংগ্রেস নেতা রাহুল গান্ধী এবং অন্যান্য নেতারা বারবার কর্মসংস্থান নিয়ে প্রধানমন্ত্রী মোদী এবং বিজেপির বলা কথা মনে করিয়ে দিচ্ছেন। বিশেষ করে প্রতি বছর দুই কোটি চাকরির প্রতিশ্রুতিকে কেন্দ্র করে সব বিরোধী দল ও নেতারা মোদী সরকারকে আক্রমণ করছেন।

Advertisement

নির্বাচনেও এটা একটা ইস্যু হয়েছে। বিহার বিধানসভা নির্বাচনে আরজেডি নেতা তেজস্বী সরকারি চাকরির প্রতিশ্রুতি নিয়ে এনডিএ-র বিরুদ্ধে প্রচার করেছিলেন। এবং চাকরি দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে ভাল ফল পেয়েছেন। এখন যখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নতুন প্রতিশ্রুতি দিয়েছেন, তখন তা নিয়েও প্রশ্ন উঠছে।

পিএমওর টুইট করার পরেও কংগ্রেস তা নিয়ে প্রশ্ন তুলেছে। রণদীপ সুরজেওয়ালা বলেন, 'কথিত আছে ৯০০ ইঁদুর খেয়ে বিড়াল হজে গিয়েছিল। বেকারত্বের হার গত ৫০ বছরে সবচেয়ে বেশি বেড়েছে। টাকার দাম ৭৫ বছরের মধ্যে সর্বনিম্ন। টুইট করে প্রধানমন্ত্রী এসব থেকে দৃষ্টি সরিয়ে দেবেন?

 

Advertisement