scorecardresearch
 

থানার সামনে থেকে ছিনতাই তিন লক্ষ টাকা, অভিযুক্ত বাঁদর

থানার সামনে থেকে তিন লক্ষ টাকা ছিনতাই করে পালাল একটি বাঁদর। পুলিশ কর্মীদের তৎপরতায় পুলিশে-বাঁদরে লড়াইয়ে শেষমেষ জয় হল পুলিশ কর্মীদের। ফিরল টাকা। স্বস্তি ফিরল সব মহলে।

Advertisement
বাঁদের বিপত্তি, টাকা ছিনতাই বাঁদের বিপত্তি, টাকা ছিনতাই
হাইলাইটস
  • বাঁদরের পাল্লায় পড়ে খোয়া যাচ্ছিল তিন লক্ষ
  • পুলিশ কর্মীদের তৎপরতায় ফিরল টাকা
  • বাঁদরে-পুলিশে লড়াইয়ে জিতল পুলিশ

থানার সামনে থেকে ছিনতাই

থানার সামনে থেকে তিন লক্ষ টাকা ছিনতাই হয়ে গেল। সামনে পুলিশকর্মী, থানার গাড়ি। সমস্তই দাঁড়িয়েছিল। তা সত্ত্বেও রোখা গেল না চোরকে। ছিনতাইবাজ এর পিছনে ছুটবেন কিনা তা ভাবতে ভাবতেই সময় পার হয়ে গেল। তবু ছুটলেন উপস্থিত কর্মীরা। 

বাঁদরের কাছ থেকে টাকা উদ্ধার করে প্রশংসিত

উত্তর প্রদেশের জেলার একটি পুলিশ থানার সামনে ঘটনা অভিযুক্ত একটি পূর্ণবয়স্ক বাঁদর। তবে শেষমেষ বুদ্ধি করে দুই হোমগার্ড বাঁদরের কাছ থেকে তিন লক্ষ টাকা আদায় করে নিয়ে আসার পর এখন তাদের প্রশংসার বন্যা রাজ্যের পুলিশ মহলে।

বাঁদরের পিছু ধাওয়া

শনিবার হরদোই জেলার সান্ডি পুলিশ থানায় এক ব্যক্তি বাইকের মুখ খোলা ডিকিতে এ তিন লাখ টাকা ভর্তি একটি ব্যাগ রেখেছিলেন। আচমকা বাঁদরটি এসে ব্যাগ নিয়ে চম্পট দিল। থানায় ওই সময় থাকা দুই হোমগার্ড যখন বাঁদরকে এই ঘটনা ঘটাতে দেখে, তারা বাঁদরের পিছে পিছে দৌড়ানো শুরু করে দেয়।

উদ্ধার তিন লক্ষ টাকা

শেষমেষ বাঁদরের হাত থেকে ছিনিয়ে নিয়ে আসে তাঁরা। এরপর যখন হোমগার্ড দুজন খুলে দেখেন ওর মধ্যে টাকার বান্ডিল ভরা রয়েছে, গুনে গুনে তিন লক্ষ টাকা ছিল ওই ব্যাগে, এরপর হোমগার্ডরা বাইক মালিককে গোটা টাকাটা ফিরিয়ে দেন। হোম গার্ডের কর্তব্যে এবং সততা সকলেই প্রশংসায় পঞ্চমুখ।

বাইকের ডিকি থেকে ব্যাগ নিয়ে পালায় বাঁদর

হরদোই এর সান্ডি থানার ঘটনা। যেখানে শনিবার ওই থানার প্রতিষ্ঠা দিবস চলছিল। থানায় অনুষ্ঠানে অনেকেই বাইরে থেকে এসেছিলেন। তারই মধ্যে মমতাপুর গ্রামের আশিসকুমার সিং কোনও কাজে থানায় আসেন। থানায় পৌঁছানোর পর আশিস কুমার সিং নিজের বাইক থানার সামনে দাঁড় করিয়ে ভিতরে চলে যান। এরই মধ্যে তাঁর বাইকটির ডিকিতে রাখা ওই ব্যাগটি নিয়ে বাঁদরটি পগারপার হয়।

Advertisement

বাঁদরে-পুলিশে টানাটানি

বাঁদরের এই ঘটনায় প্রথমে হতভম্ব হয়ে যান সকলেই। তারপরই হোমগার্ড বিকাশ অগ্নিহোত্রী এবং অখিলেন্দ্র অগ্নিহোত্রী ঘটনাটি দেখে বাঁদরের পিছনে দৌড়াতে শুরু করেন। বেশ কিছুক্ষণ হোমগার্ডকে চোখে ধুলো দিয়ে পালিয়ে বেড়ায় বাঁদরটি। একটি গাছে ওঠার সময় ব্যাগটি পড়ে যায়। তবে বাঁদরটি অবশ্য ব্য়াগটি ফেরত নিতে লাফিয়ে পড়ে। কিন্তু ততক্ষণে ব্যাগ ছিনিয়ে নিতে সক্ষম হন ওই দুজন।

 

Advertisement