scorecardresearch
 

Stock Market Bull Run: শেয়ারবাজারে টাকার বৃষ্টি, সর্বকালীন সেরা উচ্চতায় সেনসেক্স, নিফটি

Stock Market High Speed Bull Run: শেয়ারবাজারে ঝড়ো উত্থান অব্যাহত রয়েছে এবং প্রতিদিনই নতুন রেকর্ডের মুখ দেখছেন বিনিয়োগকারীরা। আজ সেনসেক্স এবং নিফটি তার নতুন উচ্চতায় পৌঁছেছে। মিডক্যাপ ও স্মলক্যাপের বাম্পার বৃদ্ধির প্রবণতা অব্যাহত রয়েছে।

Advertisement
শেয়ারবাজারে টাকার বৃষ্টি! নতুন উচ্চতায় সেনসেক্স-নিফটি! শেয়ারবাজারে টাকার বৃষ্টি! নতুন উচ্চতায় সেনসেক্স-নিফটি!
হাইলাইটস
  • শেয়ারবাজারে ঝড়ো উত্থান অব্যাহত রয়েছে এবং প্রতিদিনই নতুন রেকর্ডের মুখ দেখছেন বিনিয়োগকারীরা।
  • আজ সেনসেক্স এবং নিফটি তার নতুন উচ্চতায় পৌঁছেছে।
  • মিডক্যাপ ও স্মলক্যাপের বাম্পার বৃদ্ধির প্রবণতা অব্যাহত রয়েছে।

Stock Market High Speed Bull Run: শেয়ারবাজারে ঝড়ো উত্থান অব্যাহত রয়েছে এবং প্রতিদিনই নতুন রেকর্ডের মুখ দেখছেন বিনিয়োগকারীরা। আজ সেনসেক্স এবং নিফটি তার নতুন উচ্চতায় পৌঁছেছে। ব্যাংক-নিফটিও সপ্তাহের শেষ দিনের লেনদেনের শুরুতে নতুন ঐতিহাসিক স্তরে খুলেছে। মিডক্যাপ ও স্মলক্যাপের বাম্পার বৃদ্ধির প্রবণতা অব্যাহত রয়েছে।

শুক্রবার শেয়ারবাজারে কারবারের শুরুটা কেমন ছিল?
সেনসেক্স ২৮৯.৯৩ পয়েন্ট বা ০.৪১ শতাংশ বৃদ্ধির সঙ্গে ৭০,৮০৩ স্তরে খোলে। যেখানে NSE নিফটি ১০৪.৭৫ পয়েন্ট বা ০.৪৯ শতাংশ বৃদ্ধির সঙ্গে ২১,২৮৭ পয়েন্টে খোলে।

সেনসেক্সের ৩০ শেয়ারের কী অবস্থা?
সেনসেক্সের ৩০টি স্টকের মধ্যে, ২৪টি বৃদ্ধির সঙ্গে এবং ৬টি পতনের সঙ্গে লেনদেন করছে। সেনসেক্সের শীর্ষ লাভকারী শেয়ারগুলির মধ্যে, JSW স্টিল ১.৭৬ শতাংশ এবং ইনফোসিস ১.৬৭ শতাংশ বেড়েছে।

আরও পড়ুন

নিফটির ৫০ শেয়ারের কী হাল?
নিফটির ৫০টি স্টকের মধ্যে ৪০টি বৃদ্ধির সঙ্গে এবং ১০টি পতনের সঙ্গে লেনদেন করছে। নিফটির শীর্ষ লাভকারী শেয়ারগুলির মধ্যে, ইনফোসিস ২.২৯ শতাংশ, হিন্দালকো ২.১৯ শতাংশ এবং JSW স্টিল ১.৯৪ শতাংশ লাভের সঙ্গে লেনদেন করছে। ইউনাইটেড ফসফরাসের শেয়ার দর ১.৯২ শতাংশ বৃদ্ধি পেয়েছে এবং টাটা স্টিলের শেয়ার দর ১.৫৫ শতাংশ লাভের সঙ্গে লেনদেন করছে।

ব্যাঙ্ক নিফটি বাজার খোলার ৩০ মিনিট পরে আপার সার্কিট থেকে নেমে যায়
ব্যাঙ্ক নিফটি খোলার সময় একটি রেকর্ড উচ্চতায় লেনদেব শুরু করে এবং এটি ৪৭,৯৮৭-এর স্তরে পৌঁছে  গিয়েছিল। এর ৩০ মিনিট পরে অবশ্য ব্যাঙ্ক নিফটি তার ঊর্ধ্বমুখী গতি ধরে রাখতে পারেনি। শেয়ারবাজার খোলার সময়, এর ১২টি স্টকের দর ঊর্ধ্বমুখী ছিল। তবে বাজার খোলার আধঘণ্টা পর ১২টি শেয়ারের মধ্যে ৪টির দাম কমে যায়।

Advertisement

Advertisement