scorecardresearch
 

BRO Recruitment 2022 : মাধ্যমিক পাশেই বর্ডার রোডে চাকরি, বেতন ৬৩ হাজার টাকার বেশি

BRO Recruitment 2022: সরকারি চাকরি খুঁজছেন, এমন প্রার্থীদের চাকরির জন্য ভাল সুযোগ রয়েছে। বর্ডার রোড অর্গানাইজেশন শূন্যপদে নিয়োগ করবে। নিয়োগের জন্য অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। অনলাইনে আবেদন করা যাবে।

Advertisement
বর্ডার রোড অর্গানাইজেশনে চাকরির সুযোগ (প্রতীকী ছবি) বর্ডার রোড অর্গানাইজেশনে চাকরির সুযোগ (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • সরকারি চাকরি খুঁজছেন, এমন প্রার্থীদের চাকরির জন্য ভাল সুযোগ
  • বর্ডার রোড অর্গানাইজেশন শূন্যপদে নিয়োগ করবে
  • অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশ করেছে

BRO Recruitment 2022: সরকারি চাকরি খুঁজছেন, এমন প্রার্থীদের চাকরির জন্য ভাল সুযোগ রয়েছে। বর্ডার রোড অর্গানাইজেশন শূন্যপদে নিয়োগ করবে। নিয়োগের জন্য অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। অনলাইনে আবেদন করা যাবে।

এই পদগুলির জন্য আবেদন করতে ইচ্ছুক প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইট bro.gov.in-এ গিয়ে আবেদন করতে পারেন। আবেদনের শেষ তারিখ 11 জুলাই 2022। এই পদগুলিতে শুধুমাত্র পুরুষ প্রার্থীরা আবেদন করতে পারবেন।

কোন কোন পদে নিয়োগ?
876টি পদে নিয়োগ করা হবে। রোড বর্ডার অর্গানাইজেশনের জারি করা বিজ্ঞপ্তি অনুসারে, স্টোর কিপার টেকনিক্যাল পদের জন্য 377টি শূন্যপদ এবং মাল্টি স্কিলড ওয়ার্কার পদের জন্য 499টি শূন্যপদ রয়েছে।

আরও পড়ুন: রাত-বিরেতে ঘুঙুরের শব্দ, ধূপধুনোর গন্ধও, শান্তিপুরের সেই বাড়িতে যাবেন?

আরও পড়ুন: দুয়ারে COVID ভ্যাকসিন সার্টিফিকেট, এই নম্বরে হোয়াটসঅ্য়াপ করলেই

আরও পড়ুন: বাঁদরদের জন্য গাছ লাগানো বিশেষ ব্রিজ, আরামে করবে রাস্তা পার

শিক্ষার যোগ্যতা
স্টোর কিপার টেকনিক্যাল পদের জন্য আবেদনকারী প্রার্থীদের একটি স্বীকৃত বোর্ড থেকে দ্বাদশ শ্রেণি পাশ বা সমমানের যোগ্যতা থাকতে হবে। একই সময়ে, মাল্টি স্কিল্ড ওয়ার্কার পদের জন্য আবেদনকারী প্রার্থীদের একটি স্বীকৃত বোর্ড থেকে ম্যাট্রিকুলেশন পাস হতে হবে। আরও বিস্তারিত জানার জন্য প্রার্থীরা অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখতে পারেন।

বয়সের সীমা এবং আবেদন ফি
স্টোর কিপার টেকনিক্যাল পদের বয়সসীমা 18 থেকে 27 বছর এবং দক্ষ কর্মী পদের জন্য বয়সসীমা 18 থেকে 25 বছর নির্ধারণ করা হয়েছে। অন্যদিকে, যদি আমরা আবেদনের ফি সম্পর্কে কথা বলি, তাহলে জেনারেল, ওবিসি এবং ইডব্লিউএসকে 50 টাকা দিতে হবে। SC/ST শ্রেণীতে কোনও আবেদন ফি দিতে হবে না।

বেতন কত, জেনে নিন
স্টোর কিপার টেকনিক্যাল পদের জন্য নির্বাচিত প্রার্থীরা 19,900 টাকা থেকে 63200 (লেভেল-2) পর্যন্ত বেতন পেতে পারেন। মাল্টি স্কিলড ওয়ার্কার পদের জন্য বেতন নির্ধারণ করা হয়েছে ১৮,০০০ থেকে ৫৬,৯০০ (লেভেল-1)।

Advertisement

নির্বাচন প্রক্রিয়া
অনলাইনে লিখিত পরীক্ষার ভিত্তিতে এসব পদে প্রার্থী বাছাই করা হবে। মেধা তালিকায় স্থান পাওয়ার পর প্রার্থীদের শারীরিক যোগ্যতা পরীক্ষা, দক্ষতা পরীক্ষা এবং মেডিকেল পরীক্ষা করা হবে।

অফিসিয়াল বিজ্ঞপ্তির জন্য এখানে ক্লিক করুন। 

 

Advertisement