scorecardresearch
 

DRDO Recruitment 2021 : দশম পাশেই ডিআরডিও-তে চাকরি, পরীক্ষা ছাড়াই নিয়োগ

DRDO Recruitment 2021: অ্যাপ্রেন্টিস পদে আবেজন করার জন্য যে কোনও স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে দশম পাশ করার শংসাপত্র লাগবে। সেইসঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রে আইটিআই থেকে পাশ করা হতে হবে।

Advertisement
ডিআরডিও-তে চাকরির সুযোগ (প্রতীকী ছবি) ডিআরডিও-তে চাকরির সুযোগ (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • ফের ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ডিআরডিও)-তে চাকরি করার সুযোগ এসেছে
  • টার্মিনাল ব্যালিস্টিক রিসার্চ ল্যাবরেটরি (টিআরবিএল) অ্যাপ্রেন্টিস পদের জন্য নোটিফিকেশন বের করেছে
  • সরকারি ওয়েবসাইটে সে ব্য়াপারে তথ্য রয়েছে

DRDO Recruitment 2021: ফের ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভলপমেন্ট অর্গানাইজেশন (ডিআরডিও বা DRDO)-তে চাকরি করার সুযোগ এসেছে। তাদের টার্মিনাল ব্যালিস্টিক রিসার্চ ল্যাবরেটরি (টিআরবিএল বা TRBL) অ্যাপ্রেন্টিস পদের জন্য নোটিফিকেশন বের করেছে। সরকারি ওয়েবসাইটে সে ব্য়াপারে তথ্য রয়েছে।

সরকারি ওয়েবসাইট
সরকারি ওয়েবসাইট হল drdo.gov.in। সেখানে মোট শূন্যপদের সংখ্যা ৬১। আগ্রহীদের ২০ ডিসেম্বরের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। তেমনই জানানো হয়েছে। 

আরও পড়ুন: কলকাতা পুরভোটে নিরাপত্তা কেমন? কমিশনের কাছে জমা পড়ল ব্লু প্রিন্ট

কোন পদে কত নিয়োগ
নোটিফিকেশন থেকে জানা গিয়েছে, সেখানে ড্রাফ্টসম্যান (সিভিল) পদের জন্য ০১, মেকানিক মেক্ট্রোনিক্সে ০১, ইন্সট্রুমেন্ট মেকানিকে ০২, মেকানিক-কাম-অপারেটর ইলেট্রনিক্স কমিউনিকেশন সিস্টমে৩, মেকানিক (এম্বেডেড সিস্টেম এবং পিএলসি)-র জন্য ১টি পদ রয়েছে।

আরও পড়ুন: কিডনি স্টোনের আশঙ্কা কমায়-ইমিউনিটি বাড়ায় কমলালেবু, রয়েছে আরও অনেক গুণ

এর পাশাপাশি আর্কিটেকচারাল অ্যাসিস্ট্যান্ট (সিভিল) পদে ১, হাউজকিপারের জন্য ১ জনকে নেওয়া হবে। আরও কয়েকটি শূন্যপদ রয়েছে। সেগুলি হল স্টেনোগ্রাফার (হিন্দি)-র জন্য একজন, ডিজিটাল ফটোগ্রাফার পদে একজন, ফিটার ৭ জন, কার্পেন্টার পদে ৩, ওয়েল্ডার পদে ৬ জন-সহ আরও কয়েকজনকে নিয়োগ করা হবে।

আরও পড়ুন: এই ভাবে কানের ময়লা বের করেন? পর্দা ফাটতে পারে যে কোনও মুহূর্তে!

শিক্ষার যোগ্যতা
অ্যাপ্রেন্টিস পদে আবেজন করার জন্য যে কোনও স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে দশম পাশ করার শংসাপত্র লাগবে। সেইসঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রে আইটিআই থেকে পাশ করা হতে হবে। এই পদে কাজ পেলে প্রার্থীরা প্রতি মাসে ৫ হাজার ৫০ টাকা এবং ৭ হাজার ৭০০ টাকা পাবেন। বিভিন্ন পদের জন্য বিভিন্ন বেতন ব্যবস্থা রয়েছে।

আরও পড়ুন: নামী হোটেলের রুমে গোপন ক্যামেরায় দম্পতির ঘনিষ্ঠ ছবি, ইংরেজবাজারে ধৃত ২

Advertisement

পরীক্ষা ছাড়াই
এই পদে নিয়োগের জন্য কোনও পরীক্ষা নেওয়া হবে না। আবেদনকারীদের মেধীর ভিত্তিতে তাঁদের বাছাই করা হবে। আবেদেনকারীর বয়স ১৪ বছর থেকে কম হওয়া চলবে না। 

আরও পড়ুন: কালো গাউন, খোলা পিঠে মৌনী যেন জলপরী, তোলপাড় নেটদুনিয়া

এখানে আবেদন করার জন্য সরকারি ওয়েবসাইট apprenticeshipindia.org-তে গিয়ে দেখতে পারেন। আবেদন করার পর প্রার্থীরা admintbrI@tbrl.drdo.in এখানে নিজেদের ডকুমেন্টের স্ক্যান করা কপি পাঠাতে হবে। 

সরকারি নোটিফিকেশ দেখার জন্য এখানে ক্লিক করুন

 

Advertisement