scorecardresearch
 

WB Electricity Recruitment 2022 : রাজ্য বিদ্যুৎ দফতরে একগুচ্ছ চাকরি, শুরু আবেদন-প্রক্রিয়া

WB Electricity Recruitment 2022: রাজ্য বিদ্যুৎ দফতরে একগুচ্ছ চাকরির সুযোগ। নিয়োগ প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। এ ব্য়াপারে বিজ্ঞাপন প্রকাশিত হয়েছে।

Advertisement
রাজ্য বিদ্যুৎ দফতরে একগুচ্ছ চাকরি (প্রতীকী ছবি) রাজ্য বিদ্যুৎ দফতরে একগুচ্ছ চাকরি (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • রাজ্য বিদ্যুৎ দফতরে একগুচ্ছ চাকরির সুযোগ
  • সেখানে গ্র্যাজুয়েট এবং টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস নেবে বলে সিদ্ধান্ত নিয়েছে
  • এ ব্য়াপারে বিজ্ঞাপন প্রকাশিত হয়েছে

WB Electricity Recruitment 2022: রাজ্য বিদ্যুৎ দফতরে একগুচ্ছ চাকরির সুযোগ। নিয়োগ প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। সেখানে গ্র্যাজুয়েট এবং টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস নেবে বলে সিদ্ধান্ত নিয়েছে। এ ব্য়াপারে বিজ্ঞাপন প্রকাশিত হয়েছে। সে ব্য়াপারে বিস্তারিত জেনে নেওয়া যাক। 

শিক্ষার যোগ্যতা
গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস পদে আবেদনের জন্য ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং পাশ করা থাকতে হবে। এআইসিটিই অনুমোদিত কোনও প্রতিষ্ঠান থেকে ৪ বছরের ফুল টাইম কোর্সের ডিগ্রি লাগবে। এখানে শূন্যপদের সংখ্যা ১৬।

অন্যদিকে, টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস পদে আবেদন করতে গেলে প্রার্থীকে রাজ্য কারিগরি কাউন্সিল থেকে ইলেকট্রিক্য়াল ইঞ্জিনিয়ারিং বা টেকনোলজিতে ৩ বছরের ডিপ্লোমা কোর্স করা থাকতে হবে। এই পদে নেওয়া হবে ৪৬ জনকে। দুই ক্ষেত্রেই সংরক্ষণের নিয়ম অনুসারে পদ সংরক্ষিত রয়েছে। সে ব্য়াপারে বিজ্ঞাপনে বলা রয়েছে। 

২০১৯, ২০২০, ২০২১ সালে যাঁরা ইঞ্জিনিয়ারিংয়ে গ্র্যাজুয়েশন বা ডিপ্লোমা করেছেন, তাঁরাই এখানে আবেদন করতে পারবেন। এর পাশাপাশি তাঁদের ন্যাশনাল অ্যাপ্রেন্টিস ট্রেনিং স্কিমেও নথিভুক্ত থাকতে হবে। 

যাঁরা আগ্রহী তাঁদের wbsetclapprentice@gmail.com- এই ইমেল আইডিতে মেল পাঠাতে হবে। আবেদনের শেষ দিন ১১ মার্চ। 

বয়স এবং বেতন 
গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিসদের ক্ষেত্রে ন্যূনতম বয়স হতে হবে ২২ বছর। টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিসের ক্ষেত্রে আবেদনকারীর ন্যূনতম বয়স হওয়া দরকার ১৮ বছর। গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিসদের মাসে ৯ হাজার টাকা স্টাইপেন্ড দেওয়া হবে। টেকনিশিয়ান অ্যাপ্রেন্টিস স্টাইপেন্ড হিসেবে পাবেন ৮ হাজার টাকা করে। এই টাকা সরাসরি তাঁদের ব্য়াঙ্ক অ্যাকাউন্টে ঢুকে যাবে। 

তাঁদের সপ্তাহে ৫ দিন কাজ করতে হবে। সোমবার থেকে শুক্রবার। শনি এবং রবিবার করে ছুটি থাকবে। কীভাবে আবেদন জানাতে হবে, তা বিজ্ঞাপনে বলা রয়েছে। 

গুরুত্বপূর্ণ তারিখ

  • আবেদন প্রক্রিয়া শুরু - ১৮ ফেব্রুয়ারি, ২০২২ থেকে
  • ন্যাশনাল অ্যাপ্রেন্টিস ট্রেনিং স্কিমে নাম লেখানোর শেষ তারিখ - ১১ মার্চ, ২০২২
  • এখানে আবেদন করার শেষ দিন - ১১ মার্চ, ২০২২

সরকারি ওয়েবসাইট দেখার জন্য এখানে ক্লিক করুন।

Advertisement

সরকারি বিজ্ঞাপন দেখার জন্য এখানে ক্লিক করুন। 

আরও পড়ুন: ক্রিপ্টোকারেন্সি নিষিদ্ধ হচ্ছে? আশঙ্কায় দর পড়ছে, শুরু নগদে ভাঙানোর হিড়িক

আরও পড়ুন: বালাকোট এয়ারস্ট্রাইকের সেই 'হিরো' অভিনন্দনকে বীরচক্র 

 

Advertisement