scorecardresearch
 

BJP Candidates List: আরও দু'টি আসনে প্রার্থী ঘোষণা বিজেপির, এখনও বাকি ডায়মন্ড হারবার

দেবাশিস ধর যে বীরভূম আসনে বিজেপির প্রার্থী হতে পারেন, সেই জল্পনা ছিলই। দিন কয়েক আগে অবসর নেন সদ্য প্রাক্তন আইপিএস আধিকারিক দেবাশিস। ঝাড়গ্রামে বিজেপি প্রার্থী প্রণত টুডুকে নিয়েও ছিল একই জল্পনা।

Advertisement
দেবাশিস ধর ও প্রণত টুডু দেবাশিস ধর ও প্রণত টুডু
হাইলাইটস
  • অষ্টম দফায় প্রার্থী তালিকা ঘোষণা বিজেপির।
  • বীরভূমে প্রার্থী করা হয়েছে দেবাশিস ধরকে।
  • ঝাড়গ্রামে প্রার্থী হলেন চিকিৎসক প্রণত টুডু।

রাজ্যের আরও দু'টি আসনে প্রার্থী তালিকা প্রকাশ করল বিজেপি। এ দফায় বাংলার বীরভূম ও ঝাড়গ্রাম আসনে প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে। বীরভূমে প্রার্থী হয়েছেন সদ্য অবসরপ্রাপ্ত আইপিএস অফিসার দেবাশিস ধর। ঝাড়গ্রামে প্রার্থী করা হয়েছে প্রণত টুডুকে। বাকি থাকল খালি আসানসোল ও ডায়মন্ড হারবার। এই দুই আসনে এখনও কাউকে প্রার্থী করেনি বিজেপি। 

দেবাশিস ধর যে বীরভূম আসনে বিজেপির প্রার্থী হতে পারেন, সেই জল্পনা ছিলই। দিন কয়েক আগে অবসর নেন সদ্য প্রাক্তন আইপিএস আধিকারিক দেবাশিস। রাজ্যের মুখ্যসচিব বিপি গোপালিকার কাছে পাঠিয়েছিলেন ইস্তফাপত্র। তখনই শোনা গিয়েছিল, তিনিই হতে চলেছেন বীরভূমের বিজেপি প্রার্থী। গত বিধানসভা নির্বাচনে ভোটগ্রহণের দিন কোচবিহারের শীতলকুচিতে গুলি চালানোর অভিযোগ উঠেছিল কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে। মৃত্যু হয় ৪ গ্রামবাসীর। সেই সময় ওই জেলার পুলিশ সুপার ছিলেন। তাঁর বিরুদ্ধে পদক্ষেপ করে রাজ্য সরকার। তার পর থেকে তিনি ছিলেন কম্পালসারি ওয়েটিংয়ে। এমনকি বীরভূমের বিজেপি প্রার্থীর বিরুদ্ধে আয়ের সঙ্গে সামঞ্জস্যহীন সম্পত্তির মামলায় তদন্তও শুরু করেছিল সিআইডি।

ঝাড়গ্রামে বিজেপি প্রার্থী প্রণত টুডুকে নিয়েও ছিল একই জল্পনা। অতিসম্প্রতি প্রণত ঝাড়গ্রাম মেডিক্যাল কলেজের সরকারি চাকরি থেকে পদত্যাগ করেন। তিনি প্রার্থী হতে পারেন বলে চর্চা চলছিল। সেটাই সত্যি হল। 

আরও পড়ুন

লোকসভা নির্বাচনে এ দিন অষ্টম প্রার্থী তালিকা প্রকাশ করেছে বিজেপি। বাংলা ছাড়াও এর মধ্যে রয়েছে পঞ্জাবের ৬টি এবং ওড়িশার ৩টি আসন। গুরুদাসপুর লোকসভা আসনে আর সানি দেওলকে প্রার্থী করেনি বিজেপি। তাঁর জায়গায় টিকিট দেওয়া হয়েছে দিনেশ সিং 'বাব্বু'কে। অন্যদিকে, অমৃতসর আসন থেকে তারাজিৎ সিং সান্ধুর উপর আস্থা রেখেছে গেরুয়া শিবির। অন্যদিকে, পাতিয়ালা লোকসভা আসন থেকে প্রনীত কৌরকে প্রার্থী করেছে বিজেপি। প্রনীত কৌর ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের স্ত্রী।

Advertisement

ফরিদকোট আসন থেকে হংসরাজ হংসকে প্রার্থী করেছে বিজেপি। হংসরাজ হংস বর্তমানে উত্তর পশ্চিম দিল্লি লোকসভা কেন্দ্রের বিদায়ী সাংসদ। বিজেপি লুধিয়ানার রবনীত সিং বিট্টু এবং জলন্ধর থেকে সুশীল কুমার রিংকুকে টিকিট দিয়েছে। ওড়িশার তিনটি আসনে প্রার্থীদের নাম ঘোষণা করেছে বিজেপি। জাজপুর আসন থেকে রবীন্দ্র নারায়ণ বেহেরা, কান্ধমাল থেকে সুকান্ত কুমার পানিগ্রাহী এবং কটক আসন থেকে ভারতীহরি মাহতাবকে প্রার্থী করা হয়েছে। বিজেপি টিকিট দিয়েছে আম আদমি পার্টির বিদ্রোহী সুশীল কুমার রিংকু ও কংগ্রেস বিদ্রোহী রবনীত সিং বিট্টুকে। বলে রাখি,পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী বিয়ন্ত সিংয়ের নাতি রবনীত বিট্টু সম্প্রতি বিজেপিতে যোগ দিয়েছেন। রবনীত বিট্টু বর্তমানে লুধিয়ানার সাংসদ। তাঁকে কংগ্রেস নেতা রাহুল গান্ধীর ঘনিষ্ঠ বলে মনে করা হত।

Advertisement