scorecardresearch
 

Lok Sabha Elections 2024: পয়লা এপ্রিলে ২৭ কোম্পানি, কোন জেলায় কত বাহিনী? জানাল কমিশন

আগামী ১ এপ্রিল রাজ্যের আসতে চলেছে ২৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। এর মধ্যে প্রথম দফার জন্য ২৫ কোম্পানি বাহিনী মোতায়েন করল নির্বাচন কমিশন।

Advertisement
বাংলায় কেন্দ্রীয় বাহিনী বাংলায় কেন্দ্রীয় বাহিনী

সাত দফায় ভোট হতে চলেছে বঙ্গে। ক্রমশ বাড়ছে ভোটের উত্তাপ। বাংলা ছাড়া বিহার, উত্তরপ্রদেশেও হতে চলেছে ৭ দফায় নির্বাচন। ১৯ এপ্রিল প্রথম দফায় উত্তরবঙ্গ দিয়ে শুরু হচ্ছে বাংলার ভোট। প্রথম দফার ভোট জলপাইগুড়ি, কোচবিহার এবং আলিপুরদুয়ারে। তার আগে রাজ্যে বাড়ছে কেন্দ্রীয় বাহিনী। জানা গিয়েছে, আগামী ১ এপ্রিল রাজ্যের এসে পৌঁছবে আরও ২৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। এর মধ্যে প্রথম দফার জন্য ইতিমধ্যেই ২৫ কোম্পানি বাহিনী মোতায়েন করেছে নির্বাচন কমিশন। 

আগামী ১ এপ্রিল রাজ্যের আসতে চলেছে ২৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। এর মধ্যে প্রথম দফার জন্য ২৫ কোম্পানি বাহিনী মোতায়েন করল নির্বাচন কমিশন। কমিশন জানিয়েছে,প্রথম দফার ভোটে কোচবিহারে থাকবে ১২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। ৬ কোম্পানি বাহিনী থাকবে আলিপুরদুয়ারে। জলপাইগুড়িতে ৭ কোম্পানি বাহিনী। এছাড়া শিলিগুড়ি পুলিশ কমিশনারেটে ২ কোম্পানি বাহিনী মোতায়েন করছে কমিশন।  

ইতিমধ্যে ওই বাহিনী রাজ্যে আসতে শুরু করেছে। সিআরপিএফের তরফে জানানো হয়েছে, আগামী বৃহস্পতিবার থেকে ওই বাহিনীর অবস্থান এবং গতিবিধি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রককে জানাতে হবে। সকাল ১০টার মধ্যে বাহিনী সংক্রান্ত রিপোর্ট ইমেল মারফত পাঠাতে হবে স্বরাষ্ট্রমন্ত্রকে।

আরও পড়ুন

Advertisement