scorecardresearch
 

By Elections 2024: বরানগরে তারকা, দু'টি উপনির্বাচনের জন্য প্রার্থী ঘোষণা তৃণমূলের

লোকসভা ভোটের সঙ্গেই বিধানসভার উপনির্বাচন হতে চলেছে ভগবানগোলা ও বরাহনগরে। ওই দুই বিধানসভা কেন্দ্রের জন্য প্রার্থী ঘোষণা করল তৃণমূল কংগ্রেস।

Advertisement
তৃণমূল কংগ্রেসের প্রার্থী তালিকা তৃণমূল কংগ্রেসের প্রার্থী তালিকা

উপনির্বাচনের জন্য প্রার্থী ঘোষণা করল তৃণমূল কংগ্রেস। ভগবানগোলা ও বরাহনগরের বিধানসভা কেন্দ্রের জন্য দু'জন নামের তালিকা দেওয়া হল। ভগবানগোলায় প্রার্থী হলেন রেয়াত হোসেন সরকার। সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় প্রার্থী হলেন বরাহনগরে।

২০২১ সালে বাঁকুড়ার তৃণমূল প্রার্থী হয়েছিলেন সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। তবে জিততে পারেননি। বিজেপি প্রার্থী নীলাদ্রিশেখর দানার কাছে হেরেছিলেন। হেরে যাওয়ার পরও বাঁকুড়ায় জমি আঁকড়ে পড়েছিলেন সায়ন্তিকা। দলের রাজ্য সাধারণ সম্পাদকও হন। তবে লোকসভা ভোটের টিকিট না পাওয়ার পর খানিকটা অভিমানী ছিলেন অভিনেত্রী। শোনা যাচ্ছিল, তিনি দলও ছাড়তে পারেন। সায়ন্তিকাকে শেষপর্যন্ত উপনির্বাচনের টিকিট দেওয়া হল।বরানগরে প্রার্থী হলেন সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়।         

bangla.aajtak.in-কে সায়ন্তিকা বলেন, 'খুব ভাল লাগছে। বরানগর ভীষণ সম্মানীয় একটি আসন, এতদিন ধরে বর্ষীয়ান নেতারা এই কনটেস্টে লড়েছেন এবং জিতেছেন, তাই প্রস্তুতিতাও সেভাবে করছি, যাতে সেখান থেকে আমরা আবার জিতে আসতে পারি।' তবে কি এটা বলা যায় সায়ন্তিকার অভিমান অবশেষে মিটল? সায়ন্তিকা এ প্রসঙ্গে বলেন, 'না না, ভালোবাসা থাকলে অভিমান হয় আর অভিমান থাকলে পরে আরও দায়িত্ব বাড়ে। একটা মোটিভেশন পেলাম এই আর কী।'

আরও পড়ুন

লোকসভা ভোটের সঙ্গেই বিধানসভার উপনির্বাচন হতে চলেছে ভগবানগোলা ও বরাহনগরে। ভগবানগোলায় বিধায়ক ছিলেন ইদ্রিশ আলি। গত ১৬ ফেব্রুয়ারি তাঁর মৃত্যু হয়। তার পর খালি হয় ওই আসনটি। সেই ২০১১ সাল থেকে বরানগর আসনে বিধায়ক ছিলেন তৎকালীন তৃণমূল নেতা তাপস রায়। গত ৬ মার্চ তৃণমূল ছেড়ে তিনি যোগ দেন বিজেপিতে। বিধায়ক পদ থেকে ইস্তফা দিয়েছেন তাপস। তিনি এখন উত্তর কলকাতায় বিজেপির প্রার্থী। ওই দুই কেন্দ্রে ৬ মাসের মধ্যে উপনির্বাচন করাতে হত।   

Advertisement