scorecardresearch
 

West Bengal Election 2021 : 'টুম্পা সোনা'র পরে 'লুঙ্গি ড্যান্স'! ফের ভাইরাল প্যারোডি CPIM-এর

শুক্রবার সেটি প্রকাশ করা হয়েছে। এবং সেটি নিয়ে চর্চা শুরু হয়েছে। ব্রিগেডের আগে বাম কর্মী রাহুল পাল এবং নীলাব্জ নিয়োগী একটি প্যারোডি তৈরি করেছিলেন।

Advertisement
ভিডিয়োর স্ক্রিনশট ভিডিয়োর স্ক্রিনশট
হাইলাইটস
  • টুম্পা সোনার পর এবার থালাইভা
  • ফের প্যারোডি গান বের করল সিপিআইএম
  • ব্রিগেডের আগে বাম কর্মী রাহুল পাল এবং নীলাব্জ নিয়োগী একটি প্যারোডি তৈরি করেছিলেন

টুম্পা সোনার পর এবার থালাইভা! ফের প্যারোডি গান বের করল সিপিআইএম। এক জনপ্রিয় হিন্দি ছবির ততোধিক জনপ্রিয় গানকে ব্য়বহার করে তৈরি হয়েছে ওই প্যারোডি।

শুক্রবার সেটি প্রকাশ করা হয়েছে। এবং সেটি নিয়ে চর্চা শুরু হয়েছে। ব্রিগেডের আগে বাম কর্মী রাহুল পাল এবং নীলাব্জ নিয়োগী একটি প্যারোডি তৈরি করেছিলেন। সেটি 'টুম্পা সোনা'র আদলে। তা নিয়ে বিতর্ক হয়েছিলেন।

অনেকে কটাক্ষ করেছিলেন, আগে বামেরা প্রচারের হাতিয়ার করতেন গণসঙ্গীতকে। তার বদলে এবার প্য়ারোডি। তবে অনেকের ভিন্ন মত ছিল। তাঁদের বক্তব্য ছিল, নিজেদের বক্তব্য সবার কাছে তুলতে ধরাটাই আসল। তাঁরা সেটাই করেছেন।

এবার রাহুল-নীলাব্জর ভরসা চেন্নাই এক্সপ্রেস সিনেমার 'লুঙ্গি ডান্স'। নয়া গান নীলাব্জ নিয়োগী গেয়েছেন। রাহুল পাল লিখেছেন। ইতিমধ্যে সেটি জনপ্রিয় হয়েছে। সিপিআইএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র-সহ আরও কয়েকজন সিপিআইএম নেতা নিজেদের সোশ্য়াল মিডিয়ায় তা শেয়ারও করেছেন।

কেন প্যারোডি তৈরি?কেন ওই গানকে বেছে নেওয়া? এ ব্যাপারে রাহুলের বক্তব্য, অনেকে মিলে করা। জনপ্রিয় গান। তাই সেটা বাছা হয়েছে। মূল লক্ষ্য, মানুষের কাছে যাতে রাজনীতির কথা পৌঁছে দিতে পারি।

গানের ছত্রে ছত্রে কেন্দ্রের বিজেপি এবং রাজ্যের তৃণমূল সরকারকে আক্রমণ করা হয়েছে। তাদের কটাক্ষ করা হয়েছে। আর বার্তা দেওয়া হয়েছে 'লাল ফেরাও, হাল ফেরাও'।

সারদাকাণ্ড থেকে কয়লা কেলেঙ্কারি নিয়ে তৃণমূল সরকারকে আক্রমণ করা হয়েছে। সেইসঙ্গে টেট নিয়ে দুর্নীতির অভিযোগের বিষয়টিও তুলে ধরা। অন্যদিকে, কেন্দ্র রেল, বিমা বিক্রি করে দিচ্ছে বলে অভিযোগ তোলা হয়েছে। করোনা সংক্রমণ যখন বাড়ছে, তখন কেন্দ্র নিদান দিয়েছিল, থালা বাজানোর।

সে বিষয়টি নিয়ে বিতর্ক হয়েছিল। তাঁদর প্য়ারোডিতে তার উল্লেখ রয়েছে। দলবদল নিয়েও কটাক্ষ করা হয়েছে। গ্য়াসের দাম বৃদ্ধি নিয়ে কেন্দ্রকে তুলধোনা করা হয়েছে। তাঁদের বার্তা, এই পরিস্থিতির বদল করতে দরকার বামেদের শক্তি বৃদ্ধি। বামেরা ফিরলে সেগুলো বন্ধ করা হবে বলে দাবি করা হয়েছে।

Advertisement

 

Advertisement