scorecardresearch
 

West Bengal Election 2021 : মমতার সরকার দলিত-নমশূদ্র বিরোধী! তোপ দাগলেন নাড্ডা

ওই অনুষ্ঠানে যোগ দিতে কলকাতায় এসেছিলেন বিজেপি সভাপতি জে পি নাড্ডা। ওই সেখান থেকে তিনি রাজ্য সরকারের তুমুল সমালোচনা করেন। তাঁর অভিযোগ, নমশূদ্র, রাজবংশী, মতুয়াদের বিরুদ্ধে কাজ করে এই সরকার।

Advertisement
জে পি নাড্ডা জে পি নাড্ডা
হাইলাইটস
  • মমতার সরকার দলিত বিরোধী
  • বুধবার কলকাতায় এই অভিযোগ করেছেন বিজেপি সভাপতি জে পি নাড্ডা
  • এদিন বি আর আম্বেদকরের জন্মজয়ন্তী উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল

মমতার সরকার দলিত বিরোধী। বুধবার কলকাতায় এই অভিযোগ করেছেন বিজেপি সভাপতি জে পি নাড্ডা। এদিন বি আর আম্বেদকরের জন্মজয়ন্তী উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল।

ওই অনুষ্ঠানে যোগ দিতে কলকাতায় এসেছিলেন বিজেপি সভাপতি জে পি নাড্ডা। ওই সেখান থেকে তিনি রাজ্য সরকারের তুমুল সমালোচনা করেন। তাঁর অভিযোগ, নমশূদ্র, রাজবংশী, মতুয়াদের বিরুদ্ধে কাজ করে এই সরকার। আমাদের এই জিনিসটা বুঝতে হবে।

তিনি দাবি করেন, আমার খারাপ লাগে বলতে মমতা-সরকার দলিত বিরোধী। ৪ জন মারা গিয়েছে কেন্দ্রীয় বাহিনীর হাতে। আমাদের খারাপ লেগেছে। তবে মমতা রাজবংশী ছেলে আনন্দ বর্মন মারা গিয়েছেন তৃণমূলের হাতে। এ ব্য়াপারে মমতা কিছু বলেননি। এখনও পর্যন্ত একটা শব্দও বলেননি। খালি বলেন, এদের জন্য এটা করেছি, ওটা করেছি, তারপরও চাইতেই থাকেন।

তাঁর আরও দাবি, কী করে সরকার দলিত-বিরোধী কাজ করছে, তা দেখা যাচ্ছে। সুন্দরবনে আমাদের দলিত ভাইদের ওপর আক্রমণ হচ্ছে। বাংলার ভোট দাঁড়াচ্ছেন এক নেত্রী। আমি সেই কথা বলতে চাই না যা তিনি বলেছেন।

তাঁর মতে, নিজের ভুল স্বীকার করা দরকার ছিল। একটা কথাও বলেননি। এটা দলিত-বিরোধিতা। তাই এমন করেছেন। আর কোনও দলও বলেনি। আর তারা নিজেদের দলিতদের চ্যাম্পিয়ন বলে দাবি করে।

নাড্ডার মতে, যারা সব সময় মমতা দি, মমতা দি করে, তারা কিছু বলেনি। দলিতদের অপমানসূচক কথা বলা হয়েছে, কোনও দল এর বিরুদ্ধে কোনও কথা বলেনি। এমন দলের বিরুদ্ধে পর্দা ফাঁস করবে ভারতীয় জনতা পার্টি। আমাদের দল হাতির দাঁতের মতো নয়, খাওয়ার একটা, দেখানোর একটা। আমরা যা বলি তা-ই করি।

তাঁর অভিযোগ, মমতার সরকার দলিত বিরোধী কাজ করে। আমাদের দুঃখ। ঘটনা কী হয়েছে কমিশন তা বলেছে। রাজবংশী সমাদের ছেলে প্রথম বার ভোট দিতে গিয়েছিলেন। আমরা আম্বেদকর যাত্রা বের করি। তাঁর জীবন, কাজ সবার কাছে নিয়ে যাওয়ার জন্য উদ্যোগ নিই। আর তখন আমাদের ওপর হামলা হয়। তবে হামলা হলেও আমাদের এই কাজ বন্ধ হবে না। 

Advertisement

দলিতদের উন্নয়নে কেন্দ্রীয় সরকার কী কী করেছে, তা জানান তিনি। তাঁর দাবি, দলিত সমাজের মানুষ এখন চাকরি চান না, তাঁরা এখন চাকরি দেওয়ার জায়গায় চলে এসেছেন।

 

Advertisement