scorecardresearch
 

ছররাগুলি পুলিশ ব্যবহার করে না, বিজেপি কর্মীর মৃত্যু নিয়ে পাল্টা মমতা

বিজেপির উত্তরকন্যা অভিযান নিয়ে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিম বর্ধমান থেকে তিনি জানালেন, ছররা গুলি পুলিশ ব্যবহার করে না। সেইসঙ্গে কয়লা পাচার ইস্যুতেও পাল্টা সরব হলেন তিনি। কেন্দ্রকে কয়লা থেকে কৃষি বিল ইস্যুতে এদিন  নিশানা করলেন মমতা। বিজেপির উত্তরকন্যা অভিযান নিয়ে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিম বর্ধমান থেকে তিনি জানালেন, ছররা গুলি পুলিশ ব্যবহার করে না। সেইসঙ্গে কয়লা পাচার ইস্যুতেও পাল্টা সরব হলেন তিনি। কেন্দ্রকে কয়লা থেকে কৃষি বিল ইস্যুতে এদিন  নিশানা করলেন মমতা।

Advertisement
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • বিজেপিকে তোপ মুখ্যমন্ত্রীর
  • সরব হলেন কৃষি আইন নিয়ে
  • কয়লা ইস্যুতে বিজেপিকে নিশানা মমতার

বিজেপির উত্তরকন্যা অভিযান নিয়ে তোপ দাগলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিম বর্ধমান থেকে তিনি জানালেন, ছররা গুলি পুলিশ ব্যবহার করে না। সেইসঙ্গে কয়লা পাচার ইস্যুতেও পাল্টা সরব হলেন তিনি। কেন্দ্রকে কয়লা থেকে কৃষি বিল ইস্যুতে এদিন  নিশানা করলেন মমতা।

কী বললেন মমতা

এদিন মুখ্যমন্ত্রী বলেন, ২৯ হাজার পুনঃবাসন হয়েছে ADDA ও হাউজিং দফতরের সহযোগিতায়। প্রথম ধাপে অন্ডাল, জামুরিয়া, বারাবনি ব্লকে ৯,২৩২ হাজারের বেশি পরিবার পাবে। এদিন তাদের মধ্যে এদিন ৩,৫৮৪ পরিবার ফ্ল্যাট পেলেন। বাকিদের ২০২১ সালের ফেব্রুয়ারি মাসের মধ্যে পেয়ে যাবেন। কোভিড পরিস্থিতিতে অনেক সমস্যা হয়েছে।   অন্ডালে বিমানবন্দরে নামকরণ কাজী নজরুল ইসলামের নামে করেছিলাম। কিন্তু যারা বিমানবন্দর তৈরির সময়ে ৩৩ ডেসিমেলের বেশি জমি দিয়েছিলেন, সেই ৫,৮৩৪টি পরিবারকে আমরা কথা দিয়েছিলাম জমি দেওয়ার। যারা ৩৩ ডেসিমেলের কম জমি দিয়েছেন তাদের আর্থিক ক্ষতি দেওয়া হবে। আজ ১৫২৯টি পরিবারকে নতুন জমি তুলে দেওয়া হল। সেইসঙ্গে ২১৪৩ পরিবারকে আর্থিক ক্ষতিপূরণ দেওয়া হবে। বাকিদেরও ধাপে ধাপে দেওয়া হবে। 

আরও পড়ুন, 'চুরির টাকার ব্যাঙ্ক বিজেপি', মেদিনীপুরে কাকে বিঁধলেন মমতা

সরকারি প্রকল্পের কথা

মুখ্যমন্ত্রী বলেন,  এখানে শিল্পায়নের অনেক জমি আছে। কিন্তু সেগুলির দিকে নজর দেওয়ার কেউ নেই। আমি একটি কমিটি গড়ে দিয়েছি। যার চেয়ারম্যানে হয়েছেন মুখ্য সচিব।কৃষকদের প্রতি আজকের দিনটি উৎসর্গ করলাম। ৩টে পর্যন্ত বনধ ছিল। আমি কিন্তু ৩টের পর এসেছি। কারণ তাদের বনধকে সমর্থন দিয়েছিলাম। ক্ষমতায় আসার পরে ২৪টা নতুন মেডিক্যাল কলেজ। ৪৩টা মাল্টি সুপার হাসপাতাল, ৩০টি নতুন বিশ্ববিদ্যালয়। ৫৭৭ কলেজ ও উচ্চশিক্ষা কেন্দ্র। ৭০০০ স্কুল তৈরি ও ছাত্রছাত্রীদের বিনামূল্যে স্কুলে যাওয়ার পোশাক-টেস্ট পেপার দেওয়া হয়েছে এই সরকারের আমলে।

কয়লা ইস্যুতে তোপ

Advertisement

সেইসঙ্গে মুখ্যমন্ত্রী কয়লা ইস্যুতে বলেন, কয়লা মাফিয়া নিয়ে আপনি কথা বলেন, কয়লা তো আপনার অধীনে আমার অধীনে তো নয়। আপনার অধীনে কেন্দ্রীয় বাহিনী আছে, তাহলে কয়লা কে লুঠ করে। আমি তো বলেছিলাম, যে সব কারখানাগুলি বেআইনি রয়েছে, কেন্দ্রের সঙ্গে বসে ওই কারখানাগুলিকে আইনের আওতায় এনে সকলকে কাজ দেওয়া যায় কিনা। কিন্তু কেন্দ্র কোনও উত্তর দেয়নি।

Advertisement