scorecardresearch
 

ভোটে জিততেই নেতাজি জন্মজয়ন্তী পালনে তৎপর BJP ! তোপ অধীরের

ভোটে জেতার জন্য নেতাজি সুভাষচন্দ্র বসু (Netaji Subhas Chandra Bose)-র জন্মজয়ন্তী পালনে তৎপর বিজেপি (BJP)। মঙ্গলবার এই দাবি করেছেন লোকসভায় কংগ্রেসের নেতা অধীর চৌধুরি (Adhir Chowdhury)।

Advertisement
লোকসভায় কংগ্রেসের দলনেতা, প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরি লোকসভায় কংগ্রেসের দলনেতা, প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরি
হাইলাইটস
  • ভোটে জেতার জন্য নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মজয়ন্তী পালনে তৎপর বিজেপি
  • মঙ্গলবার এই দাবি করেছেন লোকসভায় কংগ্রেসের নেতা অধীর চৌধুরি
  • ২৩ জানুয়ারি নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মবার্ষিকী পালন করা হবে পরাক্রম দিবস হিসেবে। এদিন এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে কেন্দ্রীয় সরকার

ভোটে জেতার জন্য নেতাজি সুভাষচন্দ্র বসু (Netaji Subhas Chandra Bose)-র জন্মজয়ন্তী পালনে তৎপর বিজেপি (BJP)। মঙ্গলবার এই দাবি করেছেন লোকসভায় কংগ্রেসের নেতা অধীর চৌধুরি (Adhir Chowdhury)।

২৩ জানুয়ারি নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মবার্ষিকী পালন করা হবে পরাক্রম দিবস হিসেবে। এদিন এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে কেন্দ্রীয় সরকার। ইতিমধ্যে নেতাজির ১২৫তম জন্মজয়ন্তী মহা সমারোহে পালন করতে চলেছে কেন্দ্রীয় সরকার। ইতিমধ্যে একটি কমিটি গঠন করা হয়েছে। সেই কমিটির সদস্য সংখ্যা ৮৫। নেতাজি জন্মবার্ষিকী উপলক্ষে দেশ জুড়ে বিভিন্ন অনুষ্ঠান পালন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এদিন বিজেপি ও কেন্দ্রীয় সরকারের তীব্র সমালোচনা করেছেন লোকসভায় কংগ্রেসের দলনেতা, প্রদেশ কংগ্রেস সভাপতি, বহরমপুরের সাংসদ অধীর চৌধুরি (Adhir Chowdhury)। নেতাজী জন্মজয়ন্তী উদযাপনে কেন্দ্রের তোড়জোড় কটাক্ষ করেন তিনি। বহরমপুরে তিনি বলেন, বিজেপির ভোটে জেতার মত জাতীয় কোনও মুখ বা ব্যক্তিত্ব নেই। তাই জোর করে নেতাজি, রবীন্দ্রনাথ,গান্ধিজিকে বিজেপি তাঁদের মতাদর্শে বিশ্বাসী ব্যক্তি বলে চালানোর চেষ্টা করছেন। গান্ধীজিকে হত্যার দায়ে সর্দার বল্লভভাই প্যাটেল আর এস এস-কে নিষিদ্ধ করার ঘটনা স্মরণ করিয়ে দেন তিনি।

এদিকে, কেন্দ্রীয় সরকার নেতাজি সুভাষচন্দ্র বসু (Netaji Subhas Chandra Bose)-র ১২৫তম জন্মবার্ষিকী মহা সমারোহে পালন করতে তৈরি হয়েছে উচ্চপর্যায়ের কমিটি। যার চেয়ারম্যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই কমিটিতে রয়েছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, কংগ্রেস নেতা অধীর চৌধুরি। 

এই কমিটিতে রাজনীতি থেকে শিক্ষা, ক্রীড়া থেকে সংস্কৃতি- সব অংশের মানুষ রয়েছেন। ৮৫ সদস্যের কমিটি তৈরি করেছে কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রক।

কমিটিতে রয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং, অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। দেশের প্রাক্তন প্রধানমন্ত্রী এইচ ডি দেবগৌড়া, মনমোহন সিংও রয়েছেন সেখানে। রয়েছেন লোকসভার স্পিকার ওম বিড়লা, প্রাক্তন স্পিকার মনোহর যোশি, সুমিত্রা মহাজন, শিবরাজ পাটিল এবং মীরা কুমার। রয়েছেন নেতাজি পরিবারের সদস্য চন্দ্র বসু, রেণুকা মালাকার।

Advertisement

ওই কমিটিতে রয়েছেন ক্রীড়াবিদ সুব্রত ভট্টাচার্য, প্রাক্তন ক্রিকেট অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্য়ায়, সঙ্গীত পরিচালক এ আর রহমান, বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী, অভিনেতা মিঠুন চক্রবর্তী, অভিনেত্রী কাজল প্রমুখ।

Advertisement