scorecardresearch
 

মমতার প্রচারে ব্যান! প্রতিবাদে আগামিকাল ধর্নায় তৃণমূল সুপ্রিমো

আগামী ২৪ ঘণ্টায় মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচারে নিষেধাজ্ঞা জারি করল নির্বাচনী কমিশন। আজ রাত ৮টা থেকে আগামিকাল রাত ৮টা পর্যন্ত প্রচার করতে পারবেন না মমতা, এমনটাই জানান হয়েছে। এই ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছে তৃণমূল।

Advertisement
২৪ ঘণ্টা মমতার প্রচারে নিষেধাজ্ঞা নির্বাচন কমিশনের। ২৪ ঘণ্টা মমতার প্রচারে নিষেধাজ্ঞা নির্বাচন কমিশনের।
হাইলাইটস
  • মমতা বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নির্বাচন কমিশনের
  • ২৪ ঘণ্টার জন্য মমতার প্রচারে নিষেধাজ্ঞা জারি করল কমিশন
  • আজ রাত ৮টা থেকে আগামিকাল রাত ৮টা পর্যন্ত প্রচার করতে পারবেন না মমতা

নির্বাচনী বাংলায় প্ররোচনামূলক মন্তব্য করার জেরে আগামী ২৪ ঘণ্টায় মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রচারে নিষেধাজ্ঞা জারি করল নির্বাচনী কমিশন। আজ রাত ৮টা থেকে আগামিকাল রাত ৮টা পর্যন্ত প্রচার করতে পারবেন না মমতা, এমনটাই জানান হয়েছে। এই ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছে তৃণমূল।

এই ঘটনার প্রেক্ষিতে এদিন টুইট করেন ডেরেক ও ব্রায়েন। তিনি লেখেন, "নির্বাচন কমিশন এখন নিজের জায়গা থেকে কাজ করছে না। এপ্রিলের ১২ তারিখ গণতন্ত্রের জন্য একটি কালো দিন। আমরা জানি আমরাই জিতব বাংলায়।"

প্রসঙ্গত, নির্বাচনী প্রচার থেকেই সংখ্যালঘু ভোট ভাগ, কেন্দ্রীয় বাহিনীকে ঘেরাও নিয়ে মন্তব্য করতে শোনা যায় মমতা বন্দ্যোপাধ্যায়কে। তৃণমূল সুপ্রিমোর এই মন্তব্যর বিরোধিতা জানিয়ে কমিশনে নালিশ জানান কেন্দ্রীয় মন্ত্রী মুক্তার আব্বাস নাকভি। এরপরই মমতাকে নোটিস পাঠায় কমিশন।

আরও পড়ুন, মমতার ভোট-প্রচারে ২৪ ঘণ্টা ব্যান! হিন্দু-মুসলিম মন্তব্যে EC-র পদক্ষেপ 

নির্বাচন কমিশনের এই নিষেধাজ্ঞায় ক্ষুদ্ধ মমতা বন্দ্যোপাধ্যায় নিজেও। টুইটে মমতা লেখেন, "নির্বাচন কমিশনের অগণতান্ত্রিক এবং অসাংবিধানিক সিদ্ধান্তের বিরুদ্ধে আমি আগামীকাল বেলা ১২টায় গান্ধী মূর্তির পাদদেশে ধর্নায় বসব।"

কমিশনের পাঠানো মমতার নোটিসের জবাব সন্তোষজনক নয়, এমনটাই জানান হয়েছে। মমতার উত্তরকে 'নিন্দাজনক'ও উল্লেখ করা হয়েছে। নির্বাচনী বিধি লঙ্ঘন করেছেন। আইন শৃঙ্খলাও ভঙ্গ করেছেন মমতা, কমিশনের পাঁচ পাতার চিঠিতে এমনটাই বলা হয়েছে।

Advertisement

Advertisement