scorecardresearch
 

জানুয়ারিতে ফের রাজ্যে অমিত শাহ, জনসভা হাওড়াতে

জানুয়ারিতে ফের রাজ্য সফরে আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেই সফরেও একাধিক কর্মসূচি রয়েছে তাঁর। সেইসঙ্গে হাওড়ার ডুমুরজোলাতে একটি জনসভা করারও সম্ভাবনা রয়েছে। জানুয়ারির ১২ তারিখ এ রাজ্যে আসতে চলেছেন অমিত শাহ। সম্প্রতি তিনি দু দিনের বঙ্গ সফরে এসেছিলেন।

Advertisement
বাংলা সফরে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ছবি-পিটিআই বাংলা সফরে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। ছবি-পিটিআই
হাইলাইটস
  • জানুয়ারিতে ফের রাজ্যে অমিত শাহ
  • সভা করতে পারেন হাওড়াতে
  • জানুয়ারির ১২ তারিখ তিনি রাজ্যে আসতে পারেন

জানুয়ারিতে ফের রাজ্য সফরে আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেই সফরেও একাধিক কর্মসূচি রয়েছে তাঁর। সেইসঙ্গে হাওড়ার ডুমুরজোলাতে একটি জনসভা করারও সম্ভাবনা রয়েছে। জানুয়ারির ১২ তারিখ এ রাজ্যে আসতে চলেছেন অমিত শাহ। সম্ভবত ১৪ তারিখ পর্যন্ত তিনি থাকবেন। সম্প্রতি তিনি দু দিনের বঙ্গ সফরে এসেছিলেন। এখানে এসেই তিনি রাজ্যের শাসকদলকে বড়সড় ধাক্কা দেন। শুভেন্দু অধিকারী-সহ তৃণমূলের একাধিক বিধায়ক,নেতা ও একজন সাংসদ যোগ দেন  বিজেপিতে। আসন্ন সফরে শাহের কী কী কর্মসূচি রয়েছে, তা ঘিরে বাড়ছে জল্পনা। 

তৃণমূলকে আক্রমণ শাহের

দীর্ঘদিনের জল্পনাকে সত্যি প্রমাণ করে অমিত শাহের হাত ধরেই দিন কয়েকআগে বিজেপির পতাকা তুলে নেন শুভেন্দু অধিকারী। এই সফরে এসে তৃণমূলকে কার্যত একের পর এক ইস্যুতে আক্রমণ করে যান তিনি। অমিত শাহ বলেন, "হিংসার জবাব গণতান্ত্রিক ভাবে আমরা দেব। আসন্ন বাংলার নির্বাচনে আমরা ওদের হারাব। রাজ্যে রাজনৈতিক হিংসে চরম সীমায়। তদন্ত হচ্ছে না। করোনা অতিমারীর সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ত্রাণ পাঠিয়েছেন। কিন্তু বস্তার পর বস্তার চুরি হয়ে গিয়েছে। মানুষ খেতে পাননি। দুর্নীতি হয়েছে। নিজের লোকেরা করেছে। ধরার হিম্মত নেই। সেইসঙ্গে তিনি এও বলেন, এমন কিছুই করিনি যাতে ফেডেরাল কাঠামো নষ্ট হয়। ৩ আইপিএস-কে নিয়ে কেন্দ্রের চিঠি সাংবিধানিক নিয়ম মেনেই লেখা হয়েছে। টিকাকরণের পরই সিএএ নিয়ে কথা হবে।"

আরও পড়ুন, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর মুখে রাজনৈতিক মিথ্যে মানায় না! অমিতকে তোপ মমতার

রাজ্যের শাসকদলকে কটাক্ষ

তিনি বলেন, "১৯৬০ সালের বাংলা অন্যতম ধনী রাজ্য ছিল। এখন কোথায় নেমে গিয়েছে। ১৯৫০ সালে কৃষিকাজের ৭০ শতাংশ এ রাজ্যে হত। আজ হয়েছে ৭ শতাংশ। জুটমিল বন্ধ। আগে খুব ভাল ছিল। ২০১৮-১৯ সালে মাথাপিছু আয়ের নিরিখে ৩২টি রাজ্যের মধ্যে ২২তম। এর জন্য দায়ী কে? আপনারা একটা জায়গা বলুন। দলের যুবরা তার জবাব দিয়ে দেবেন। রাস্তায় গর্ত, না গর্তে রাস্তা!  তোলাবাজি, দুর্নীতি, পরিবারতন্ত্র, বোমা হামলায় এক নম্বরে রয়েছে রাজ্য। যে বাংলা ১ নম্বরে থাকত, আজ কোনওটাতে নেই। সব ২০-র নীচে। পরিবারতন্ত্র হলে এমনই ঘটনা ঘটে। শুভেন্দু বিজেপি যোগ দিয়েছেন। তাঁকে মন থেকে স্বাগত জানাই। যাঁরা দুর্নীতির বিরুদ্ধে লড়তে চান, তারা বিজেপিতে আসতে চাইলে স্বাগত। রাজ্যে হিংসার বাতাবরণ। আজ মানুষের স্রোত ওঁদের চোখ খুলে দেবে।"

Advertisement

বাড়ছে জল্পনা

ফলে শাহের আসন্ন কর্মসূচি নিয়ে ক্রমশই জল্পনা বাড়ছে। নতুন করে শাহের হাত ধরে বড় কোনও হেভিওয়েট গেরুয়া শিবিরে আসেন কিনা, সেই দিকেও তাকিয়ে রয়েছে রাজনৈতিক মহল।

Advertisement