scorecardresearch
 

মিঠুনের পাল্টা জয়া? TMC হয়ে ভোট প্রচারে শহরে 'ধন্যি মেয়ে'

ব্রিগেডে মোদীর উপস্থিতিতে বিজেপিতে যোগ দেওয়ার পর থেকেই রাজ্য জুড়ে ঝড় তুলেছেন মহাগুরু মিঠুন চক্রবর্তী। রাজ্যের উত্তর থেকে দক্ষিণ, পূর্ব থেকে পশ্চিম সব প্রান্তেই ঘুরে ঘুরে গেরুয়া শিবিরের হয়ে ভোট চাইছেন বলিউডের সুপারস্টার। সঙ্গে রয়েছে তাঁর সিনেমার বিখ্যাত ডায়লগ। যেখানেই অভিনেতা যাচ্ছেন সেখানেই তাঁকে দেখতে উপচে পড়ছে ভিড়। আর এই আবহেই এবার রাজ্যে ভোট প্রচারে এলেন অমিতাভ বচ্চন ঘরণী জয়া বচ্চন। সমাজবাদী পার্টির রাজ্যসভার সাংসদ জয়া তৃণমূলের হয়ে ভোট প্রচার করবেন।

Advertisement
Jaya Bachchan Jaya Bachchan
হাইলাইটস
  • মিঠুন চক্রবর্তী বিজেপির হয়ে প্রচারে ঝড় তুলেছেন
  • এই আবহে রাজ্যে এলেন অমিতাভ বচ্চনের ঘরণী জয়া বচ্চন
  • তৃণমূলের হয়ে একাধিক ভোট প্রচার করবেন তিনি

ব্রিগেডে মোদীর উপস্থিতিতে বিজেপিতে যোগ দেওয়ার পর থেকেই রাজ্য জুড়ে ঝড় তুলেছেন মহাগুরু মিঠুন চক্রবর্তী। রাজ্যের উত্তর থেকে দক্ষিণ, পূর্ব থেকে পশ্চিম সব প্রান্তেই ঘুরে ঘুরে গেরুয়া শিবিরের হয়ে ভোট চাইছেন বলিউডের সুপারস্টার। সঙ্গে রয়েছে তাঁর সিনেমার বিখ্যাত ডায়লগ। যেখানেই অভিনেতা যাচ্ছেন সেখানেই তাঁকে দেখতে উপচে পড়ছে ভিড়। আর এই আবহেই এবার রাজ্যে ভোট প্রচারে এলেন অমিতাভ বচ্চন ঘরণী জয়া বচ্চন। সমাজবাদী পার্টির রাজ্যসভার সাংসদ জয়া তৃণমূলের হয়ে ভোট প্রচার করবেন। রবিবার বিকেলেই দমদম বিমানবন্দরে পা রাখেন জয়া। তাঁকে স্বাগত জানাতে উপস্থিত ছিলেন তৃণমূল নেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য ও রাজ্যসভার সাংসদ ডেরেক ও'ব্রায়েন। শঙ্খ ও উলুধ্বনির মাধ্যমে জয়াকে  কলকাতায় স্বাগত জানায় তৃণমূল নেতৃত্ব। 

ডোমজুড়ে প্রচার করতে গিয়ে বাধা, ধরনায় বসলেন প্রার্থী রাজীব

এবারের ভোটে একাধিক আঞ্চলিক দল মমতা বন্দ্যোপাধ্যায়কে সমর্থন জানিয়েছে। তার মধ্যে রয়েছে সমাজবাদী পার্টিও। সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব একুশের ভোটে বাংলায় তৃণমূলকে সমর্থনের কথা খোলাখুলি জানিয়েছেন। আর এই সমাজবাদী পার্টিরই রাজ্যসভার সাংসদ জয়া। যিনি আবার জন্মসূত্রে বাঙালি। জানা যাচ্ছে ৮ এপ্রিল পর্যন্ত বাংলায় ভোট প্রচার করবেন তিনি। এরমধ্যে আগামী ৭ এবং ৮ এপ্রিল তাঁকে তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে একম মঞ্চেও দেখা যেতে পারে। 

'মমতার নির্দেশেই চলে চোরাচালান', শুভেন্দুর পর অধীরের বোমা

 কলকাতায় পা রেখেই সোমবার থেকে ময়দানে নেমে পড়ছেন বাংলার 'ধন্যি মেয়ে'। প্রথম দিনই তিনি ভোট প্রচার করবেন টালিগঞ্জের তৃণমূল প্রার্থী অরূপ বিশ্বাসের হয়ে। এই কেন্দ্রেই বিজেপি প্রার্থী করেছে কেন্দ্রীয় মন্ত্রী তথা আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়কে। আর সিপিএমের হয়ে  প্রার্থী হয়েছেন অভিনেতা দেবদূত ঘোষ। সোমবার অরূপের সমর্থনে রোড শো করবেন জয়া। এছাড়াও আরও একাধিক তৃণমূল প্রার্থীর হয়ে ভোট প্রচার করতে দেখা যাবে তাঁকে। তৃণমূল সূত্রে জানা যাচ্ছে, জয়া এই রাজ্যে সমাজবাদী পার্টির হয়ে ভোট প্রচারে আসবেন, সেই নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি দেন অখিলেশ যাদব। এবারের ভোট বাংলায়, তৃণমূলের স্লোগান, 'বাংলা নিজের মেয়েকে চায়।' আর জয় বচ্চনেরও জন্ম কলকাতায়, বিয়ের আগে তাঁর নাম ছিল জয়া ভাদুড়ি। এবার তাই তৃণমূলের হয়ে  প্রচারে নামাতে চলেছেন, বাংলার আর এক মেয়ে। 

Advertisement

বরাবরই তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে ভালো সম্পর্ক জয়া বচ্চনের। বাংলায় অভিনয় শুরু করেও বর্তামনে জয়া মুম্বইবাসী। জয়া ভাদুড়ির ফিল্মি জীবন শুরু হয়েছিল সত্যজিৎ রায়ের একটি ছবিতে ছোট্ট চরিত্রে অভিনয়ের মাধ্যমে। তখন তাঁর বয়স ছিল মাত্র ১৫। এরপর হৃষিকেশ মুখোপাধ্যায়ের গুড্ডি ছবিতে অভিনয়ের মাধ্যমে বলিউডের নজর কেড়ে নেন জয়া। ১৯৭৩ সালে বলিউডের সুপারস্টার অমিতাভ বচ্চনকে বিয়ে করেন জয়া। এবার তিনি বাংলায় এসে তৃণমূলের হয়ে ভোট চাইবেন৷ 

 

Advertisement