scorecardresearch
 

West Bengal Election 2021 : বৈশালী-শিক্ষা! 'স্থানীয় কাউকে প্রার্থী করা হোক,' বালিতে বিড়ম্বনায় TMC

স্থানীয় কাউকে প্রার্থী করা হোক, বালিতে দাবি উঠল তৃণমূলের অন্দরেই। বৃহস্পতিবার এ ব্য়াপারে হাওড়ার তৃণমূল নেতা, রাজ্যের মন্ত্রী অরূপ রায় বললেন, দল নিশ্চয়ই এই দাবি গুরুত্ব দিয়ে দেখবে।

Advertisement
কর্মীদের দাবি গুরুত্ব দিয়ে দেখার আশ্বাস দিয়েছেন রাজ্যের মন্ত্রী অরূপ রায় কর্মীদের দাবি গুরুত্ব দিয়ে দেখার আশ্বাস দিয়েছেন রাজ্যের মন্ত্রী অরূপ রায়
হাইলাইটস
  • ডাবগ্রাম-ফুলবাড়ির পর এবার বালি
  • স্থানীয় কাউকে প্রার্থী করতে হবে, দাবি সেখানকার তৃণমূল নেতাদের
  • রাজ্যের মন্ত্রী অরূপ বললেন, দল নিশ্চয়ই এই দাবি গুরুত্ব দিয়ে দেখবে

ডাবগ্রাম-ফুলবাড়ির পর এবার বালি। স্থানীয় কাউকে প্রার্থী করতে হবে। এমনই দাবি উঠল। আর এ নিয়ে চিন্তায় শাসকদল তৃণমূল কংগ্রেস।

স্থানীয় কাউকে প্রার্থী করা হোক, বালিতে দাবি উঠল তৃণমূলের অন্দরেই। বৃহস্পতিবার এ ব্য়াপারে হাওড়ার তৃণমূল নেতা, রাজ্যের মন্ত্রী অরূপ রায় বললেন, দল নিশ্চয়ই এই দাবি গুরুত্ব দিয়ে দেখবে।

বালি লালবাবা কলেজের পর এবার বেলুড় রঙ্গলি মলের সামনে পড়ল পোস্টার। প্রার্থী হিসেবে আর নয় বহিরাগত ব্যক্তিত্ব, আর নয় অরাজনৈতিক লোক, স্থানীয় রাজনৈতিক ব্যক্তিত্ব এবার বালির প্রার্থী হোক- এই পোস্টের নীচে লেখা রয়েছে মমতা ব্যানার্জি জিন্দাবাদ এবং বালি কেন্দ্রে তৃণমূল কংগ্রেস জিন্দাবাদ।

দলের প্রার্থী তালিকা এখনও ঘোষণা করা হয়নি। কিন্তু তার আগেই বালি বিধানসভা এলাকার তৃণমূলের প্রাক্তন কাউন্সিলর, নেতা-কর্মীরা নিজেরা এক বৈঠকে মিলিত হয়ে দাবি তোলেন স্থানীয় কাউকে এবার বালি বিধানসভা কেন্দ্রে প্রার্থী করা হোক।

বহিরাগত কাউকে দল প্রার্থী করলে তা মানা হবে বলেও সরব হন তাঁরা। এটা কী বালিতে দলের বিরুদ্ধে বিরূপ প্রতিক্রিয়া? বৃহস্পতিবার এই নিয়ে প্রশ্ন করা হলে দলের হাওড়া সদরের চেয়ারম্যান অরূপ রায় বলেন, "এটা বিরূপ প্রতিক্রিয়া কিছু নয়। আমরা দু'বার সেখানে প্রার্থী দিয়েছিলাম। দল বিশ্বাস করে তাদের প্রার্থী করে পাঠিয়েছিল।"

তিনি আরও বলেন, "দল তাঁদের জিতিয়েছিল। কর্মীরা অক্লান্ত পরিশ্রম করে তাদের জিতিয়েছিলেন। মানুষ তাদের জিতিয়েছিলেন। কিন্তু তাঁরা জিতে মানুষের সম্মান রাখেননি। মানুষের ভরসা রাখেননি।"

তিনি জানান, সেই কারণেই দাবি উঠেছে স্থানীয় কাউকে এবার বালি বিধানসভা কেন্দ্রে প্রার্থী করা হোক। সেই দাবিকে আমরাও সম্মান দিই। দলও সেই দাবিকে নিশ্চয়ই গুরুত্ব দিয়ে দেখবে।

পাশাপাশি তিনি জানিয়ে দেন, দলের সিদ্ধান্তই শেষ কথা। যে দাবিটা উঠেছে সেটাকে আমিও সম্মান দিচ্ছি। এটা যুক্তিপূর্ণ দাবি। দলও সেটাকে যুক্তিপূর্ণ মনে করে সেইভাবে চিন্তাভাবনা করছে।

Advertisement

এদিকে, তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণা না হতেই প্রকাশ্যে দলের অন্তর্দ্বন্দ্ব। এমনই অভিযোগ উঠেছে। স্থানীয়, ভূমিপুত্র প্রার্থীর দাবিতে ব্যানার ঘিরে চাঞ্চল্য শিলিগুড়ি  উত্তরকন্যা এলাকায়।

রাজ্যে বিধানসভা নির্বাচনে নির্ঘণ্ট প্রকাশ হলেও এখনও পর্যন্ত প্রার্থী তালিকা প্রকাশ করেনি প্রায় কোনও রাজনৈতিক দলই। তবে একইভাবে তৃণমূলের পক্ষ থেকেও এখনও প্রার্থী তালিকা প্রকাশ করা না হলেও ডাবগ্রাম-ফুলবাড়ি বিধানসভা কেন্দ্রের সম্ভাব্য প্রার্থী রাজ্যের মন্ত্রী, এলাকার বিদায়ী বিধায়ক গৌতম দেব।

 

Advertisement