scorecardresearch
 

West Bengal Election 2021: মোদীদাদা VS দিদি! BJP-TMC-এর মধ্যে অনলাইন 'পোস্টার যুদ্ধ' শুরু

তাঁরা সোশ্যাল মিডিয়াতে শেয়ার করেছেন সেগুলি। সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে 'দাদা' বলে সম্বোধন করা হয়েছে। ঘটনা হল, মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেসের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকনাম দিদি। তৃণমূল 'দিদিকে বলো' নামের কর্মসূচিও চালু করেছিল। যাতে আরও বেশি করে মানুষের কাছে পৌঁছনো যায়।

Advertisement
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
হাইলাইটস
  • এ যেন দাদা বনাম দিদি!
  • এতদিন সভা, পাল্টা সভা তো ছিলই
  • এবার শুরু হয়ে গেল অনলাইন 'পোস্টার যুদ্ধ'

এ যেন দাদা বনাম দিদি! এতদিন সভা, পাল্টা সভা তো ছিলই। এবার শুরু হয়ে গেল অনলাইন 'পোস্টার যুদ্ধ'। বিজেপি নেতারা 'দাদা মোদী'কে জেতানোর আহ্বান জানিয়ে তৈরি করেছেন বেশ কিছু পোস্টার।

এবং তাঁরা সোশ্যাল মিডিয়াতে শেয়ার করেছেন সেগুলি। সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে 'দাদা' বলে সম্বোধন করা হয়েছে। ঘটনা হল, মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেসের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ডাকনাম দিদি। তৃণমূল 'দিদিকে বলো' নামের কর্মসূচিও চালু করেছিল। যাতে আরও বেশি করে মানুষের কাছে পৌঁছনো যায়।

বিজেপি নেতা তাজিন্দর পাল সিং বাগ্গা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর একটি ছবি দেওয়া পোস্টার শেয়ার করেছেন। যেখানে লেখা রয়েছে 'ভোট ফর মোদী দাদা'। অর্থাৎ মোদী দাদার জন্য ভোট দিন।

প্রধানমন্ত্রী ছবি দেওয়া পোস্টার বেশ কয়েকজন বিজেপি প্রার্থী ব্যবহার করছেন। তাঁরা সোশ্যাল মিডিয়ায় সেই ছবিগুলো ব্যবহার করছেন। প্রধানমন্ত্রীর ছবি দিয়েছে তৈরি করেছেন কার্ড।

বাংলার বিধানসভা ভোটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিজেপির প্রধান ভরসা, সে কথা বলার অপেক্ষা রাখে না। আর সেটা বোঝা যায় বিজেপি প্রার্থীদের প্রচারে মোদীর ছবি ব্যবহার করা দেখে। ঠিক যেমন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ে তৃণমূলের প্রধান 'অস্ত্র'।

তৃণমূলের নেতা-নেত্রীরা বার বার বলে সে কথা। এর পাশাপাশি সোমবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, আমাকে দেখে ভোট দিন। আমি ২৯৪টি আসনের প্রার্থী। আমাকে দেখে ভোট দিন। 

Advertisement

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ২৯১টি আসনে দলের প্রার্থীদের নাম ঘোষণা করে দিয়েছেন। বাকি তিনটি কেন্দ্রে লড়বেন তৃণমূলের 'বন্ধু'রা। শুক্রবার নিজেই এ কথা জানিয়ে দিয়েছিলেন তিনি।

অন্যদিকে রাজ্যে প্রথম এবং দ্বিতীয় দফায় যেখানে যেখানে ভোট হবে, বিজেপির তার অধিকাংশ জায়গায় প্রার্থীদের নাম ঘোষণা করে দিয়েছে। তাঁরা প্রচারে নেমে পড়েছেন। 

রবিবার কলকাতায় ব্রিগেড সমাবেশে বিজেপির সভায় অংশ নিয়েছিলেন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদী। সেখানে তিনি তৃণমূলের 'খেলা হবে' স্লোগানকে কটাক্ষ করেন। তাঁর মতে, ওই খেলা বন্ধ হয়ে যাওয়া উচিৎ। তিনি রাজ্য রাজ্য সরকারকে আক্রমণ করেন।

 

Advertisement