scorecardresearch
 

West Bengal Election 2021: রাজ্যে আসছেন মোদী! আলিপুরদুয়ারে মমতার সভাস্থলেই র‍্যালি প্রধানমন্ত্রীর?

বিধানসভা নির্বাচনের প্রচারে এই ময়দানেই আসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। আলিপুরদুয়ার জেলার পাঁচটি বিধানসভা কেন্দ্রে জেতার লক্ষ্য তাঁকে আনার পরিকল্পনা করেছে জেলা বিজেপি।

Advertisement
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
হাইলাইটস
  • ব্রিগেড নয়, আলিপুরদুয়ার জেলা বিজেপির নজর প্যারেড গ্রাউন্ডে
  • ফেব্রুয়ারি মাসে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় যেখানে জনসভা করেছিলেন, সেই প্যারেড গ্রাউন্ডকেই নিশানা করেছে গেরুয়া শিবির
  • ২০২১ বিধানসভা নির্বাচনের প্রচারে এই ময়দানেই আসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

ব্রিগেড নয়, আলিপুরদুয়ার জেলা বিজেপির নজর প্যারেড গ্রাউন্ডে। ফেব্রুয়ারি মাসে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় যেখানে জনসভা করেছিলেন, সেই প্যারেড গ্রাউন্ডকেই নিশানা করেছে গেরুয়া শিবির।

২০২১ সালের বিধানসভা নির্বাচনের প্রচারে এই ময়দানেই আসতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। আলিপুরদুয়ার জেলার পাঁচটি বিধানসভা কেন্দ্রে জেতার লক্ষ্য তাঁকে আনার পরিকল্পনা করেছে জেলা বিজেপি।

ফেব্রুয়ারি মাসের তিন তারিখ এই প্যারেড গ্রাউন্ডেই জনসভা করে গেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। মমতার জনসভায় অনেক মানুষ হাজির ছিলেন প্যারেড গ্রাউন্ডে।

বিধানসভা নির্বাচনের প্রচারে মমতার সভার সেই ভিড়কে টেক্কা দিতেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)-কে প্যারেড গ্রাউন্ডে আনার পরিকল্পনা করেছে জেলা বিজেপি। ২০১৯ সালের লোকসভা নির্বাচনের ভোটের নিরিখে আলিপুরদুয়ার কেন্দ্রের পাঁচটি বিধানসভা কেন্দ্রেই বিজেপির কাছে পিছিয়ে রয়েছে শাসকদল তৃণমুল। 

২০২১ বিধানসভা নির্বাচনে সেই ধারা বজায় রাখতে বিজেপি শিবির আলিপুরদুয়ারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)-কে আনার কৌশল নিয়েছে। মঙ্গলবার আলিপুরদুয়ার জেলা বিজেপি কার্যালয়ে জেলা বিজেপি সভাপতি গঙ্গাপ্রসাদ শর্মা সাংবাদিক সন্মেলন এই পরিকল্পনার কথা জানান।

তিনি বলেন, আমরা প্রধানমন্ত্রীকে আলিপুরদুয়ারে আনার ইচ্ছা প্রকাশ করেছি। রাজ্য নেতৃত্বকে এই বিষয়ে জানানো হয়েছে। রাজ্য থেকে আমাদের সবুজ সংকেত দেওয়া হয়েছে। আর তাই আলিপুরদুয়ার প্যারেড গ্রাউন্ড ময়দানকে প্রধানমন্ত্রীর সভাস্থল হিসেবে চিহ্নিত করা হয়েছে।

আলিপুরদুয়ার জেলার পাচটি বিধানসভা কেন্দ্র নিয়ে একটি জনসভা হবে। মার্চ মাসেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) আলিপুরদুয়ার আসবেন বলে আপাতত ঠিক হয়েছে।

এদিন গঙ্গাপ্রসাদ শর্মা জানান, ব্রিগেডে প্রধানমন্ত্রীর জনসভায় আলিপুরদুয়ার থেকে হাজার পাঁচেক দলীয় কর্মী-সমর্থক যাবেন। তবে আমরা ব্যস্ত আলিপুরদুয়ারে প্যারেড গ্রাউন্ডের প্রধানমন্ত্রীর জনসভা নিয়ে। প্রধানমন্ত্রী ছাড়াও আলিপুরদুয়ারে নির্বাচনের প্রচারে আসতে পারেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। 

Advertisement

২০১৬ বিধানসভা নির্বাচনের প্রচারে শেষ বার আলিপুরদুয়ার এসেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। সে বার তিনি আলিপুরদুয়ার জেলার মাদারিহাট বিধানসভা কেন্দ্রে নির্বাচনি প্রচার করেন।

২০১৬ সালে বিধানসভা নির্বাচনে একমাত্র মাদারিহাট বিধানসভা কেন্দ্রটিতে বিজেপি জয়ী হয়। ২০১৯ সালের লোকসভা নির্বাচনের পর গোটা রাজ্যের সঙ্গে আলিপুরদুয়ারে রাজনৈতিক হাওয়া বদলায়।

আসন্ন বিধানসভা নির্বাচনে এই জেলার পাচটি বিধানসভা কেন্দ্রের ফলাফল নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)-র জনসভার দিকে তাকিয়ে রয়েছে জেলা বিজেপি। আর সেই মতো প্রস্তুতিও নিতে শুরু করে দিয়েছে।

 

Advertisement