scorecardresearch
 

West Bengal Election 2021: করোনায় ফের প্রার্থীর মৃত্যু, প্রয়াত জঙ্গিপুরের প্রদীপ নন্দী

কোভিডে আক্রান্ত হওয়ার পর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হল জঙ্গিপুর কেন্দ্রের সংযুক্ত মোর্চার আরএসপি প্রার্থী প্রদীপ নন্দীর। জানা গিয়েছে করোনায় আক্রান্ত হয়ে গত কয়েকদিন ধরেই বহরমপুর করোনা হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। তাঁর শারীরিক অবস্থার ক্রমে অবনতি হতে থাকে। এরপর শুক্রবার সন্ধ্যায় মাল্টি অর্গান ফেলিওর হয়ে মৃত্যু হয় প্রদীববাবুর। 

Advertisement
প্রদীপ নন্দী প্রদীপ নন্দী
হাইলাইটস
  • করোনায় আক্রন্ত আরও এক প্রার্থীর মৃত্যু
  • মারা গেলেন জঙ্গিপুরের আরএসপি প্রার্থী
  • বহরমপুর করোনা হাসপাতালে মৃ্ত্যু

করোনায় আক্রান্ত হওয়ার পর আবারও এক প্রার্থীর মৃত্যু। এবারও ঘটনাস্থল সেই মুর্শিদাবাদ। কোভিডে আক্রান্ত হওয়ার পর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হল জঙ্গিপুর কেন্দ্রের সংযুক্ত মোর্চার আরএসপি প্রার্থী প্রদীপ নন্দীর। জানা গিয়েছে করোনায় আক্রান্ত হয়ে গত কয়েকদিন ধরেই বহরমপুর করোনা হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। তাঁর শারীরিক অবস্থার ক্রমে অবনতি হতে থাকে। এরপর শুক্রবার সন্ধ্যায় মাল্টি অর্গান ফেলিওর হয়ে মৃত্যু হয় প্রদীববাবুর। 

জানা গিয়েছে পেশায় জঙ্গিপুর আদালতের আইনজীবী ছিলেন প্রদীপ নন্দী। পাশাপাশি দীর্ঘদিন ধরেই যুক্ত ছিলেন আরএসপির সঙ্গে। এবারই প্রথম নির্বাচনে প্রার্থী হয়েছিলেন। প্রার্থী হয়ে প্রচারও শুরু করে দিয়েছিলেন তিনি। তার মাঝেই আক্রান্ত হন করোনাতে। যার জেরে ভর্তি করা হয় হাসপাতালে। আগামী ২৬ তারিখ নির্বাচন রয়েছে জঙ্গিপুরে। ওই কেন্দ্রেই তৃণমূলের প্রার্থী হয়েছেন রাজ্যের মন্ত্রী জাকির হোসেন। 

এদিকে প্রার্থীর মৃত্যুতে শোকবার্তা দেওয়া হয়েছে আরএসপির তরফে। দলের রাজ্য দফতরের পতাকা অর্ধনমিত রাখা হয়েছে বলেও জানানো হয়। একইসঙ্গে প্রদীববাবুর মতো নেতার মৃত্যু দলে ও বামপন্থী আন্দোলনে গভীর শূন্যস্থান তৈরি করলো বলেও জানানো হয়েছে শোকবার্তায়। প্রসঙ্গত করোনা আক্রান্ত হয়ে বৃহস্পতিবারই মুর্শিদাবাদের আরও এক প্রার্থীর মৃত্যু হয়। মারা যান সামসেরগঞ্জ বিধানসভা কেন্দ্রের সংযুক্ত মোর্চার কংগ্রেস প্রার্থী রেজাফল হক। অন্যদিকে করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন উত্তর মুর্শিদাবাদের বিজেপি যুব মোর্চার সভাপতি সুরজিৎ দাস।

করোনা পরিস্থিতির মাঝে নির্বাচন নিয়ে উদ্বিগ্ন কমিশনও। এক জনস্বার্থ মামলার প্রেক্ষিতে কলকাতা হাইকোর্টের নির্দেশের পরেই এদিন সর্বদল বৈঠক ডাকা হয় কমিশনের তরফে। বৈঠকে কমিশন সিদ্ধান্ত নিয়েছে পঞ্চম দফার মতো বাকি সবকটি দফাতেই নির্বাচনের ৭২ ঘণ্টা আগে বন্ধ করে দিতে হবে প্রচার। একইসঙ্গে সন্ধ্যে ৭টা থেকে সকাল ১০টা পর্যন্ত কোনওরকমের মিটিং মিছিল করা যাবে না বলেও জানানো হয়েছে কমিশনের তরফে। কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ২২ তারিখ ষষ্ঠদফার নির্বাচনের প্রচার শেষ হবে ১৯ তারিখ, ২৬ তারিখ সপ্তম দফার নির্বাচনের প্রচার শেষ হবে ২৩ তারিখ এবং ২৯ তারিখ অষ্টম দফার নির্বাচনের প্রচার শেষ হবে ২৬ তারিখ। 

Advertisement

 

Advertisement