scorecardresearch
 

West Bengal Election 2021 : জঙ্গলমহলের 'ক্ষত' মেরামত ! সাঁওতালি সুপারস্টার বীরবাহা ঘাসফুল শিবিরে

বীরবাহা হাঁসদা (Birbaha Hansda) বলেন, আমি আজ তৃণমূলে যোগ দিলাম। যাতে আরও বেশি করে মানুষের কাছে পৌঁছতে পারি। যাতে মানুষের জন্য কাজ করতে পারি। এবং দিদিকে তাঁর লড়াইয়ে সাহায্য করতে পারি।

Advertisement
তৃণমূল মহাসচিব, রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং সাঁওতালি সুপারস্টার বীরবাহা হাঁসদা তৃণমূল মহাসচিব, রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এবং সাঁওতালি সুপারস্টার বীরবাহা হাঁসদা
হাইলাইটস
  • সাঁওতালি সুপারস্টার বীরবাহা হাঁসদা যোগ দিলেন তৃণমূলে
  • বুধবার দলের মহাসচিব, রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় তাঁর হাতে দলের পতাকা তুলে দেন
  • রাজনৈতিক মহলের ব্যাখ্যা, জঙ্গলমহলের 'ক্ষত' সারাতে বীরবাহার ওপর ভরসা করছে তৃণমূল

সাঁওতালি সুপারস্টার বীরবাহা হাঁসদা (Birbaha Hansda) যোগ দিলেন তৃণমূল। বুধবার দলের মহাসচিব, রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) তাঁর হাতে দলের পতাকা তুলে দেন। রাজনৈতিক মহলের ব্যাখ্যা, জঙ্গলমহলের 'ক্ষত' সারাতে বীরবাহার ওপর ভরসা করছে তৃণমূল।

বীরবাহা হাঁসদা (Birbaha Hansda)২০১৯ সালে লোকসভা ভোটে লড়েছিলেন। তিনি ঝাড়খন্ড পার্টি (নরেন)-এর প্রার্থী হয়েছিলেন। ওই দল প্রতিষ্ঠা করেছিলেন তাঁর বাবা। তাঁর বাবা নরেন হাঁসদার পাশাপাশি তাঁর মা চুনীবালা হাঁসদাও রাজনীতিতে পরিচিত নাম।

এদিন তৃণমূল যোগ দেওয়ার পর বীরবাহা হাঁসদা (Birbaha Hansda) বলেন, আমি দীর্ঘদিন মানুষের জন্য কাজ করে আসছি। তবে সেই কাজের পরিসর আরও বাড়ানোর জন্য যথাযথ জায়গা পাচ্ছিলাম না।

বীরবাহা হাঁসদা (Birbaha Hansda) আরও বলেন, আমি আজ তৃণমূলে যোগ দিলাম। যাতে আরও বেশি করে মানুষের কাছে পৌঁছতে পারি। যাতে মানুষের জন্য কাজ করতে পারি। এবং দিদিকে তাঁর লড়াইয়ে সাহায্য করতে পারি।

জঙ্গলমহলে তৃণমূল ২০১৮ সালের পঞ্চায়েথ ভোট ভাল ফল করতে পারেনি। ২০১৯ সালে লোকসভা ভোটে সেখানে শোচনীয় ফল হয়েছিল তাদের। এর পর দল নড়েচড়ে বসে। সংগঠনেও বেশ কিছু রদবদল করা হয়। এর মাধে বিজেপি ওই এলাকায় নিজেদের শক্তি আরও বাড়িয়ে নিতে তেড়েফুঁড়ে নামে।

এই পরিস্থিতিতে নিজেদের হারানো জমি পুনরুদ্ধারে সাঁতালি সুপারস্টারের ওপর ভরসা করছে ঘাসফুল শিবির। এদিকে,  সোমবার বিজেপিতে যোগ দিয়েছেন অভিনেত্রী শ্রাবন্তী চট্টোপাধ্যায় । তার ৪৮ ঘণ্টাও পেরোয়নি। তৃণমূল এবার  টলিউডের আরও এক নামজাদা অভিনেত্রীকে নিজেদের ঘরে নিয়ে এল।

বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় অভিনেত্রী সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় যোগ দিলেন তৃণমূলে। তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাই কার্তিক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেই এদিন তৃণমূল ভবনে আসেন সায়ন্তিকা।

Advertisement

এর আগে বহুবার তৃণমূলের অনুষ্ঠানে দেখা গিয়েছে সায়ন্তিকাকে। এবার আনুষ্ঠানিক ভাবেই ঘাসফুল শিবিরের পতাকা হাতে নিলেন অভিনেত্রী। বুধবার রাজ্যের ৩ মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, পার্থ চট্টোপাধ্যায় এবং ব্রাত্য বসুর উপস্থিতিতে তৃণমূলের পতাকা হাতে নেন সায়ন্তিকা। অভিনেত্রী জানান, গত ১০ বছর হল তিনি তৃণমূলনেত্রীর সঙ্গে রয়েছেন। আগামীদিনেও থাকবেন।

 

Advertisement