scorecardresearch
 

মন্ত্রিত্ব ছাড়তেই হয়েছিলেন নিশানা, সেই অরূপকে দেখতে হাসপাতালে রাজীব

হাওড়ার দুই নেতা অরূপ রায় ও রাজীব বন্দ্যোপাধ্যায়ের মধ্যে সম্পর্কে যে শীথিলতা রয়েছে তা কারও অজানা নয়। গত শুক্রবার বনমন্ত্রীর পথ থেকে রাজীব ইস্তফা দিতেই তাঁকে কটাক্ষ করে তোপও দেগেছিলেন সমবায়মন্ত্রী অরূপ রায়। তাঁর ৪৮ ঘণ্টার মধ্যেই অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হতে হয় হাওড়া জেলা তৃণমূলের চেয়ারম্যান তথা সমবায়মন্ত্রী অরূপ রায়কে। বুকে ব্যথা অনুভব করায় তাঁকে রবিবার কলকাতার উডল্যান্ডস হাসপাতালে ভর্তি করা হয়। মন্ত্রীর অসুস্থতার খবর পেয়ে সোমবার তাঁকে হাসপাতালে দেখতে গেলেন সদ্য মমতা মন্ত্রিসভায় প্রাক্তন হওয়া রাজীব বন্দ্যোপাধ্যায়। যাতে নতুন সমীকরণের ইজ্ঞিত পাচ্ছেন অনেকেই।

Advertisement
হাওড়ার দুই নেতা অরূপ রায় ও রাজীব বন্দ্যোপাধ্যায়ের মধ্যে সম্পর্কে যে শীথিলতা রয়েছে তা কারও অজানা নয় হাওড়ার দুই নেতা অরূপ রায় ও রাজীব বন্দ্যোপাধ্যায়ের মধ্যে সম্পর্কে যে শীথিলতা রয়েছে তা কারও অজানা নয়
হাইলাইটস
  • অরূপ রায় ও রাজীব বন্দ্যোপাধ্যায়ের বিবাদ কারও অজানা নয়
  • প্রকাশ্যে অরূপ রায়ের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করেছিলেন রাজীব
  • অন্যদিকে রাজীব মন্ত্রিত্ব ছাড়তেই তাঁকে কটাক্ষ করেছিলেন অরূপ

হাওড়ার দুই নেতা অরূপ রায় ও রাজীব বন্দ্যোপাধ্যায়ের মধ্যে সম্পর্কে যে শীথিলতা রয়েছে তা কারও অজানা নয়। গত শুক্রবার বনমন্ত্রীর পথ থেকে রাজীব ইস্তফা দিতেই তাঁকে কটাক্ষ করে তোপও দেগেছিলেন সমবায়মন্ত্রী অরূপ রায়। তাঁর ৪৮ ঘণ্টার মধ্যেই অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হতে হয় হাওড়া জেলা তৃণমূলের চেয়ারম্যান তথা সমবায়মন্ত্রী অরূপ রায়কে। বুকে ব্যথা অনুভব করায় তাঁকে রবিবার কলকাতার উডল্যান্ডস হাসপাতালে ভর্তি করা হয়। মন্ত্রীর অসুস্থতার খবর পেয়ে সোমবার তাঁকে হাসপাতালে দেখতে গেলেন সদ্য মমতা মন্ত্রিসভায় প্রাক্তন হওয়া রাজীব বন্দ্যোপাধ্যায়।

জানা গিয়েছে অরূপ রায়ের হার্টে ব্লকেজ পাওয়া গিয়েছিল। ইতিমধ্যেই অ্য়াঞ্জিওপ্লাস্টি করে একটি স্টেন্ট বসিয়েছেন চিকিৎসক সরোজ মণ্ডল। তবে আপাতত তাঁর অবস্থা স্থিতিশীল। দলীয়  সূত্রে জানা গিয়েছে, শনিবার বিকেলে হওড়া সদর তৃণমূলের অফিসে কাজ করার সময়ই আচমকা বুকে ব্যথা অনুভব করেন মধ্য হাওরার তৃণমূল বিধায়ক অরূপ রায়। বাড়ি ফিরে পারিবারিক চিকিৎসকের পরামর্শে কয়েকটি ওষুধও খান। কিন্তু গভীর রাতে ফের বুকের ব্যথা শুরু হয়ে যায়। এরপরেই চিকিৎসকদের পরামর্শে হাসপাতালে ভর্তি হন সমবায়মন্ত্রী। হাসপাতালে তাঁর ইসিজি পরীক্ষা করা হয়। রবিবার কেলে হৃদরোগ বিশেষজ্ঞ সরোজ মন্ডল মন্ত্রী অরূপ রায়কে দেখেন। তারপরেই ধরা পড়ে তাঁর হার্টে ব্লকেজ রয়েছে। তড়ঘড়ি বসানো হয় স্টেন্ট। এগিন দুপুরে তাঁকে দেখতে হাসপাতালে যান রাজ্যপাল জগদীপ ধনখড়।  হাসপাতাল থেকে বেরিয়ে রাজ্যপাল জানান, ভালই রয়েছেন সমবায়মন্ত্রী। এর কিছুক্ষণ পরেই অরূপ রায়কে দেখতে হাসপাতালে যান রাজীব বন্দ্যোপাধ্যায়ও।

'ওরা এর বউকে ওর বউ করছে ,বদলাচ্ছে গার্লফ্রেন্ডও', BJP-TMC-কে একযোগে নিশানা সেলিমের

পরিবার সূত্রে খবর, ষাটোর্ধ্ব অরূপ রায়ের হাইপারটেনশন ও ডায়াবেটিস রয়েছে। তাই তাঁকে প্রতিনিয়তই সাবধানে থাকতে হয়। তবে সম্প্রতি প্রশাসনিক ও দলীয় কাজের বেশ চাপ রয়েছে তাঁর উপর। গত কয়েকমাস ধরেই হাওড়া তৃণমূলে ডামাডোল চলছে। সম্প্রতি জেলার দুই মন্ত্রী লক্ষ্মীরতন শুক্লা ও রাজীব বন্দ্যোপাধ্যায় ইস্তফা দিয়েছেন। এক বিধায়ক বৈশালী ডালমিয়াকে  বহিষ্কার করেছে দল। এই আবহে  হাওড়া সদর তৃণমূলের চেয়ারম্যান অরূপ রায়ের অসুস্থতা ভোটের আগে তৃণমূলনেত্রীর চিন্তা আরও বাড়িয়ে দিল। 

Advertisement

উনিশের ভোটে ছিলেন বঙ্গ BJP-র 'গেমপ্ল্যানার', নব্বান্ন দখলের নীলনকশা কি মুকুলের হাতেই

হাওড়া জেলায় কর্তৃত্ব নিয়ে অরূপ রায় ও রাজীব বন্দ্যোপাধ্যায়ের মধ্যে দীর্ঘ দিন যে দ্বন্দ্ব ছিল তা কারও অজানা নয়। এক সময় অরূপের বিরুদ্ধে প্রকাশ্যে ক্ষোভ প্রকাশ করেছিলেন রাজীব। অন্যদিকে হাওড়া রাজীব বন্দ্যোপাধ্যায়  মন্ত্রিত্ব থেকে ইস্তফা দেওয়ার পরেই তাঁকে  কটাক্ষ  করতে দেখা গিয়েছিল হাওড়ার তৃণমূল সভাপতি তথা রাজ্যের সমবায় মন্ত্রী অরূপ রায়কে। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে অরূপ বলেছিলেন, ‘‘রাজীব বন্দ্যোপাধ্যায় দল ছেড়ে চলে যেতে চাইলে, এখনই যেতে পারেন। তাতে তৃণমূলের কোনও ক্ষতি হবে না। বরং লাভ হবে।’’ কিন্তু অরূপ যখন হাসপাতালে অসুস্থ হয়ে ভর্তি  তখন বিবাদ ভুলে তাঁকে দেখতে  গেলেন রাজীব। একই সঙ্গে তাঁর বিজেপি যোগদানের সম্ভাবনা নিয়ে যে জল্পনা চলছে তাতেও হয়তো ব্রেক টানতে চাইলেন ডোমজুড়ে বিধায়ক।

রাজীব ও অরূপের শীতল  সম্পর্কের জেরে বিধানসভা ভোটের আগে হাওড়ায় ধাক্কা খেয়েছে রাজ্যের শাসক দল তৃণমূলের সংগঠন। এদিকে এদিনই পুরশুড়া থেকে দলের বিক্ষুব্ধ, বেসুরো নেতাদের কড়া বার্তা দিতে দেখা যায় তৃণমূলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। তারপরেই রাজীব বন্দ্যোপাধ্যায়ের অরূপ রায়কে হাসপাতালে দেখতে যাওয়া যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক বিশেষজ্ঞরা। 

 

Advertisement