scorecardresearch
 

গরু-কয়লা পাচার কাণ্ডে নাম নিয়ে মন্তব্য! বাবুলকে আইনি নোটিশ অভিষেকের

কেন্দ্রীয় মন্ত্রী ও আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়কে আইনি নোটিশ পাঠালেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিযোগ, কয়লা ও গরুপাচার কাণ্ডে অভিষেককে অভিযুক্ত করে বক্তব্য পেশ করেছিলেন বাবুল সুপ্রিয়। সেই মন্তব্যের প্রেক্ষিতেই এই আইনি নোটিশ। ৭২ ঘণ্টার মধ্যে ক্ষমা চাইতে বলা হয়েছে বাবুল সুপ্রিয়কে।

Advertisement
বাবুল সুপ্রিয়কে আইনি নোটিশ পাঠালেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় বাবুল সুপ্রিয়কে আইনি নোটিশ পাঠালেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়
হাইলাইটস
  • বাবুল সুপ্রিয়কে আইনি নোটিশ অভিষেকের
  • ৭২ ঘণ্টার মধ্যে ক্ষমা চাইতে বলা হয়েছে
  • গরু-কয়লা পাচার নিয়ে মন্তব্যের জেরে এই নোটিশ

কেন্দ্রীয় মন্ত্রী ও আসানসোলের সাংসদ বাবুল সুপ্রিয়কে আইনি নোটিশ পাঠালেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিযোগ, কয়লা ও গরুপাচার কাণ্ডে অভিষেককে অভিযুক্ত করে মন্তব্য করেছিলেন বাবুল সুপ্রিয়। সেই মন্তব্যের প্রেক্ষিতেই এই আইনি নোটিশ। ৭২ ঘণ্টার মধ্যে ক্ষমা চাইতে বলা হয়েছে বাবুল সুপ্রিয়কে।

বাবুলকে আইনি নোটিশ

প্রসঙ্গত তৃণমূলের যুব নেতা বিনয় মিশ্রের বাড়িতে সিবিআই হানার পরেই রাজ্যের শাসকদলকে নিশানা করতে শুরু করে বিজেপি। এ বিষয়ে আসানসোলের সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয় জানান, "বিনয় মিশ্র গরুপাচারের মিডলম্যান হিসাবে কাজ করতেন। এই অভিযোগ আমি অনেকদিন আগেই করেছি। অনুপ মাঝি থেকে শুরু করে বাকি পাচারকারীদের কাছ থেকে কত টাকা নেওয়া হবে এসব বিনয় মিশ্রই দেখত। সব রিপোর্ট আমি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে জমা দিয়েছিলাম। তার জন্য হুমকিও এসেছিল আমার কাছে। বিনয় মিশ্র রাজ্যে আইপিএস-সহ প্রশাসনিক অফিসারদের বদলির বিষয়েও নাক গলাতেন। সিবিআই এখন এনার বিরুদ্ধে তদন্ত করছে।"

আরও পড়ুন, জিতেন্দ্রকে নিয়ে জল্পনা ওড়ালেন বাবুল, টেনে আনলেন আসানসোলের উন্নয়ন প্রসঙ্গ

৭২ ঘণ্টার মধ্যে ক্ষমা চাইতে বলা হয়েছে

ডায়মন্ডহারবারের একটি সভা থেকে বেশ কয়েকদিন আগেই অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, ক্ষমতা থাকলে আমার নাম নিয়ে আক্রমণ করে দেখান। ১ মাস পেরিয়ে গেছে এখনও কেউ নাম নিয়ে আক্রমণ করেনি। আমি তো নাম ধরে বলেছি, দিলীপ ঘোষ গুণ্ড। দিলীপ ঘোষ আমার বিরুদ্ধে মামলা করেছে আদালতে। যে ভেঙে দেব-গুড়িয়ে দেব বলে, সে আবার আমার বিরুদ্ধে মামলা করেছে। আইনত লড়াই হোক না, কত ধানে কত চাল বুঝিয়ে দেব।

তবে এবারই প্রথম নয়। অভিষেক বনাম বাবুলের সংঘাত আগেও চলেছে। ২০২০ সালের সেপ্টেম্বর মাসেও বাবুল সুপ্রিয়কে আইনি নোটিশ পাঠিয়েছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তখন নোটিশে অভিযোগ আনা হয়েছিল, বাবুল সুপ্রিয় ভুয়ো ট্যুইট করেছেন অভিষেকের বিরুদ্ধে।  নতুন এই আইনি নোটিশে ৭২ ঘণ্টার মধ্যে ক্ষমা চাইতে বলা হয়েছে কেন্দ্রীয় মন্ত্রীকে।

Advertisement

Advertisement