scorecardresearch
 

বিজেপি অপেক্ষাকৃত অল্পবয়সী, অনভিজ্ঞ দল ! কাকলি

বিজেপি (BJP) ফেক নিউজের ফ্যাক্টরি। তারা শুধু ক্ষমতা বোঝে। বুধবার এই অভিযোগ করেছেন তৃণমূল সাংসদ কাকলি ঘোষদস্তিদার (Kakoli Ghosh Dastidar)। বিজেপিকে অপেক্ষাকৃত অল্পবয়সী, অনভিজ্ঞ দলও বলেছেন তিনি।

Advertisement
তৃণমূল সাংসদ কাকলি ঘোষদস্তিদার তৃণমূল সাংসদ কাকলি ঘোষদস্তিদার
হাইলাইটস
  • বিজেপি ফেক নিউজের ফ্যাক্টরি
  • বুধবার এই অভিযোগ করেছেন তৃণমূল সাংসদ কাকলি ঘোষদস্তিদার
  • বিজেপিকে অপেক্ষাকৃত অল্পবয়সী, অনভিজ্ঞ দলও বলেছেন তিনি

বিজেপি (BJP) ফেক নিউজের ফ্যাক্টরি। তারা শুধু ক্ষমতা বোঝে। বুধবার এই অভিযোগ করেছেন তৃণমূল সাংসদ কাকলি ঘোষদস্তিদার (Kakoli Ghosh Dastidar)। বিজেপিকে অপেক্ষাকৃত অল্পবয়সী, অনভিজ্ঞ দলও বলেছেন তিনি।

এদিন তৃণমূল ভবন (Trinamool Bhaban)-এ তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলছিলেন। বিজেপি পরিচালিত কেন্দ্রীয় সরকারের তুমুল সমালোচনা করেন তিনি। তাদের ক্ষমতালোভী বলে দেগেছেন। তাঁর কথায়, বাংলা ভাষা, সংস্কৃতিকে অপমান করার অধিকার পেটমোটাকে দেয়নি বাঙালি।

তৃণমূল ভবনে তিনি বলেন, বিজেপি অপেক্ষাকৃত অল্পবয়সী, অনভিজ্ঞ দল। দেশের অর্থনীতি বিধ্বস্ত। আইনের শাসনও নেই। উন্নয়নের ছিঁটোফোঁটা নেই। মানুষের জন্য কাজ না করে যেনতেন প্রকারেণ ক্ষমতায় আসতে চায়। এর জন্য নির্মম খেলা, খুন করে, বিভাজন করে, আগুন, দাঙ্গা লাগাতে হয়, তাই করবে।

তিনি বলেন, তৃণমূলকে গুলিয়ে ফেললে চলবে না। সুশাসন কাকে বলে দেখিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পর্যটকের দল যাঁরা মাঝে মাঝে আসেন। বাংলাকে আপমান করার কোনও অধিকার নেই তাদের। কাকলি জানান, ৮.৩৪ লক্ষ সামাজিক কাজে, কর্মের স্বার্থে কিষান মান্ডি তৈরি হচ্ছে। কেন্দ্রের কৃষি আইনে মানুষ মারা গিয়েছেন। কৃষকবিরোধী। অন্যদিকে রাজ্য ১৯ লক্ষ হাঁস-মুরগির ছানা বিতরণ করেছেন। উত্তর ২৪ গরগণায় সাড়ে ৬ হাজার মানুষ পাট্টা, ৯ হাজার কৃষি-বনভূমির পাট্টা দিয়েছে।

তিনি বলেন, ৪.৬ লক্ষ পড়ুয়া বৃত্তি, ৭৭ স্কুল উন্নতিকরণ হয়েছে। ৭১ লক্ষ মেয়েরা কন্যাশ্রী পেয়েছে। এর মধ্যে ১৪ লক্ষের বেশি উত্তর ২৪ পরগণায়। এদিন তিনি বলেন, আর্থিক দিকে বাংলার গ্রাফ ওপরের দিকে। কিন্তু দেশের নিচে। স্বাধীনতার পর দেশের আর্থিক হাল এমন খারাপ হয়নি। কাউকে বাদ দিয়ে সমাজ এগেবো না।

তাঁর দাবি, হাসপাতালে যেমন চিকিৎসা পাওয়া যায়, তা আর কোথাও পাওয়া যায় না। উত্তর ২৪ গরগণা জেলায় ২টি সুপার স্পেশ্যালিটি সেন্টার, ১৯টি এসএনসিইউ, ৩টি সিসিইউ, ২টি নার্সিং। শিশুমৃত্যুর হার একেবারে কমে গিয়েছে। কারণ সবাই হাসপাতালে যাচ্ছেন। গর্ভবতীদের রাখা হচ্ছে ওয়েটিং হাবে। সেখানে তাঁদের চিকিৎসার ব্যবস্থা করা হয়। যাতে কোনও সমস্যা না হয়। মাতৃমৃত্যু রোধ করা যাচ্ছে। আগে সন্তানপ্রসবের সময় দিনে ৩০০ জনের মৃত্যু হত। এখন সেটা কমে গিয়েছে। দেগঙ্গায় মধু হাব হয়েছে। ২ হাজার ৬৫০ মেট্রিক টন ফসল রাখার ব্যহস্থা ছিল। এখন তা হয়েছে ৪৪ হাজার মেট্রিক টন।

Advertisement

তাঁর প্রশ্ন, বিজেপি কার স্বার্থে কৃষকদের ধ্বংস করছে, এটা প্রশ্ন। রাজ্যপালের নিরপেক্ষ থেকে সরকারের সঙ্গে আলোচনা করে মতামত দেন। কিন্তু এখন একপেশে হয়ে রাজভবনেকে বি়জেপির পার্টি অফিস ভেবে চলছে। তাঁর অপসারণ চেয়ে রাষ্ট্রপতির কাছে চিঠি পাঠিয়েছি।

Advertisement