scorecardresearch
 

রাজীবের মন্ত্রীত্ব ত্যাগে কোনও প্রভাব পড়বে না দলে, দাবি সৌগতর

রাজীবের মন্ত্রীত্ব ত্যাগে আদৌ দলের মধ্যে কোনও প্রভাব পড়বে না। এমনটাই জানালেন বর্ষীয়ান তৃণমূল সাংসদ সৌগত রায়। এদিন তিনি বলেন, রাজীব ফেসবুকে রাজ্য সরকারের কাজের সমালোচনা করেছিলেন। তারপরেও দল ধৈর্য্যের সঙ্গে কাজ করেছে।

Advertisement
সৌগত রায় ও রাজীব বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি সৌগত রায় ও রাজীব বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি
হাইলাইটস
  • রাজীবের মন্ত্রীত্ব ত্যাগে কোনও প্রভাব পড়বে না দলে
  • এমনটাই দাবি করলেন সৌগত রায়
  • শুক্রবার মন্ত্রিসভা থেকে ইস্তফা রাজীবের

রাজীবের মন্ত্রীত্ব ত্যাগে আদৌ দলের মধ্যে কোনও প্রভাব পড়বে না। এমনটাই জানালেন বর্ষীয়ান তৃণমূল সাংসদ সৌগত রায়। এদিন তিনি বলেন, রাজীব ফেসবুকে রাজ্য সরকারের কাজের সমালোচনা করেছিলেন। তারপরেও দল ধৈর্য্যের সঙ্গে কাজ করেছে।

কী বললেন সৌগত

এদিন সৌগত রায় বলেন, এতে আমাদের দলে কোনও প্রভাব পড়বে না। রাজীব দলের বিরুদ্ধে মাঝেমধ্যে মুখ খুলেছে। দলের নেতারা তাঁর সঙ্গে কথাও বলেছেন।  উনি ফেসবুকে লাইভ করে রাজ্য সরকারের কাজে সমালোচনা করেছেন।  তার পরেই দল ধৈর্য্যের সঙ্গে কাজ করেছে। এখন তিনি মন্ত্রিসভা থেকে পদত্যাগ করেছেন। এত দল কী করবে ? ওনার যা ইচ্ছা, সেইমতো উনি পদক্ষেপ নিক। দলের পুরো শক্তিই অব্যাহত থাকবে। আমরা কোনও রকম জল্পনা করি না। উনি কেন মন্ত্রিত্ব ছেড়েছেন এর বাইরে আমি কিছু আর জানি না। 

আরও পড়ুন, 'প্রিয় বন্ধুরা...,' ফেসবুকে আবেগঘন পোস্ট রাজীবের, পরবর্তী পদক্ষেপেরও দিলেন ইঙ্গিত

রাজীবের পদত্যাগ

প্রসঙ্গত, শেষ একমাস ধরেই রাজীব বন্দ্যোপাধ্যায়ের রাজনৈতিক অবস্থান ঘিরে জল্পনা চলছিল। রাজ্যের বেশ কয়েকটি মন্ত্রিসভার বৈঠকেও অনুপস্থিত ছিলেন তিনি। সেই সঙ্গে বিভিন্ন অরাজনৈতিক সভায় অংশ নিয়ে বেসুরো হয়েছিলেন। তৃণমূলের থেকে মানভঞ্জনের চেষ্টা করা হলেও তা বিফলে যায়। এমন অবস্থায় জল্পনাকে সত্যি করে শুক্রবার বনমন্ত্রীর পদ থেকে ইস্তফা দেন রাজীব। যদিও এখনও তিনি একজন তৃণমূল বিধায়ক হিসাবেই রয়েছেন। দলের থেকে কিংবা বিধায়ক পদ থেকে পদত্যাগ করেননি তিনি।

আবেগঘন পোস্ট রাজীবের 

আজ মমতা বন্দ্যোপাধ্যায়কে ইস্তফা পত্র পাঠিয়ে ফেসবুকে একটি দীর্ঘ আবেগঘন পোস্ট করেছেন রাজীব বন্দ্যোপাধ্যায়। তিনি লেখেন, 'প্রিয় বন্ধুরা, আশা করি আপনারা সবাই ভাল আছেন । আপনাদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে আমি আজ থেকে পশ্চিমবঙ্গের বন দপ্তরের ভারপ্রাপ্ত মন্ত্রী হিসেবে পদত্যাগ করছি । অনেক বছর ধরে আমি সম্পূর্ণ দায়িত্ব ও পরিশ্রমের সাথে আমার দায়িত্ব পালন করার চেষ্টা করেছি । আমি আপনাদের প্রত্যেককে আমার বর্ধিত পরিবার হিসেবে বিবেচনা করেছি এবং আপনাদের সমর্থন আমাকে সবসময় অতিরিক্ত মাইল যেতে এবং আপনাদের সেবায় নিয়োজিত থাকতে অনুপ্রাণিত করেছে, তাই আমি এই প্ল্যাটফর্মে আমার আনুষ্ঠানিক পদত্যাগ ঘোষণা করছি এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবগত করেছি পাশাপাশি । আশা করি আগামী বছরগুলোতে আপনাদের প্রতিটি সেবায় থাকতে পারবো সর্বোত্তম উপায়ে যেমন সম্ভব তেমনই রাজনীতিতে থাকার একমাত্র কারণ।'

Advertisement

চলতি মাসের শুরুতে হাওড়ার আরও এক বিধায়ক লক্ষ্মীরতন শুক্লা মন্ত্রীত্ব থেকে পদত্যাগ করেন।  তৃণমূলের দাবি, রাজীবের এই দলত্যাগ আদৌ কোনও প্রভাব ফেলতে না জোড়াফুলের অন্দরে। 

Advertisement