scorecardresearch
 

West Bengal Election 2021 : ISF প্রধান আব্বাস সিদ্দিকিকে চ্যাংড়া বলে বিঁধলেন মমতা!

ওই সভায় তিনি দাবি করেন, হায়দরাবাদ থেকে বিজেপির এক বন্ধু এসেছে। ফুরফুরা শরিফের চ্যাংড়াকে নিয়ে কমিউনাল স্লোগান দিচ্ছে কোটি টাকা খরচ করে। হিন্দু মুসলিম ভাগ করতে চাইছে। মুসলিকেও ভাগ করতে চাইছে।

Advertisement
মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় এবং আইএসএফ প্রধান আব্বাস সিদ্দিকি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় এবং আইএসএফ প্রধান আব্বাস সিদ্দিকি
হাইলাইটস
  • ফুরফুরা শরিফের পীরজাদা, ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের প্রতিষ্ঠাতা আব্বাসউদ্দিন সিদ্দিকিকে কটাক্ষ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়
  • শনিবার রায়দিঘির সভায় তাঁকে চ্যাংড়া ছেলে বলেছেন
  • এর পাশাপাশি বিঁধেছেন অল ইন্ডিয়া মজলিশ-ই ইত্তেহাদুল মুসলিমিন প্রধান আসাদউদ্দিন ওয়েইসিকেও

ফুরফুরা শরিফের পীরজাদা, ইন্ডিয়ান সেকুলার ফ্রন্টের প্রতিষ্ঠাতা আব্বাসউদ্দিন সিদ্দিকিকে কটাক্ষ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শনিবার রায়দিঘির সভায় তাঁকে চ্যাংড়া ছেলে বলেছেন। এর পাশাপাশি বিঁধেছেন অল ইন্ডিয়া মজলিশ-ই ইত্তেহাদুল মুসলিমিন প্রধান আসাদউদ্দিন ওয়েইসিকেও। এদিন ফের তাঁকে বিজেপির বন্ধু বলেছেন।

ওই সভায় তিনি দাবি করেন, হায়দরাবাদ থেকে বিজেপির এক বন্ধু এসেছে। ফুরফুরা শরিফের চ্যাংড়াকে নিয়ে কমিউনাল স্লোগান দিচ্ছে কোটি টাকা খরচ করে। হিন্দু মুসলিম ভাগ করতে চাইছে। মুসলিকেও ভাগ করতে চাইছে। আপনারা যদি ক্যা না চান, ভাগ না করতে চান, একটা ভোটও দেবেন না। ওদের ভোট দেওয়া মানে বিজেপিকে দেওয়া।

আমফানের ত্রাণ নিয়ে একের পর এক দুর্নীতির অভিযোগ উঠেছিল। তা নিয়ে বিপাকে পড়েছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোরপাধ্যায়, তৃণমূল কংগ্রেস। শনিবার রায়দিঘি থেকে সেই ক্ষম মেরামতির চেষ্টা করলেন মমতা।

এদিন তিনি বলেন, আমফানের সময় একটা দুটো প্রবলেম হয়েছে। কেউ কেউ হয় তো একটা-দুটো জায়গায় বঞ্চিত হয়েছেন। যদি কেউ বঞ্চিত হয়ে থাকেন, আমি সব করে দেব। সবাই পালিয়ে গিয়েছিল। আমি কথা দিয়েছিল আগে। আবার বলছি করে দেব। আমি সারা রাত জেগে পাহারা দিয়েছি।

বিজেপি আক্রমণ করে মমতা আরও বলেন, বাংলা হয়ে গেলে দেশ থেকে তাড়াব। তাদের মতো নচ্ছার পার্টি একটাও নেই। গ্য়াসের দাম ৯০০ ওদের ভাল করে ফোটান।যাতে কোনও দিন মানুষের কাছে ভোট চাইতে না আসে। আমি আপনাদের পাহারাদার।

তিনি বলেন, নতুন ইংলিশ মিডিয়াম স্কুল, মেডিক্যাল কলেজ করে দেব। পানীয় জল করে দেব। রাস্তা করে দেব। তাঁর অভিযোগ, সব কটা গুন্ডা বাইরে থেকে আসছে। নন্দীগ্রামে কী করেছেন জানেন আপনারা মেয়েকে লুঠ করে নিয়ে যাব, বাচ্চাকে লুঠ করে নিয়ে যাব। বিহার উত্তর প্রদেশ থেকে গুণ্ডা পাঠিয়েছে। পুলিশের ড্রেস পরিয়ে নিয়ে যাচ্ছে। বাড়ি থেকে বেরবে না। ভোটর পর ওরা পগার পার। আমরা বাংলার লক আমরা থাকব। তাই জব্দ, স্তব্ধ করে দিন।

Advertisement

তিনি বলেন, তৃণমূল ১০ বছরে যা করেছে, তা কেউ করতে পারেনি। দাঙ্গা করতে দিইনি। মা বোনেরা হাতা খুন্তি নিয়ে খেলবেন, বেরিয়ে আসবেন। উলুধ্বনি দেবেন। সংখ্যালঘু হলে আজানের ধ্বনি দেবেন। কোনও গণ্ডগোলে যাবেন না।

তিনি আরও বলেন, এখানে হিন্দু-মুসলিম চা খায়, একসঙ্গে দুর্গপুজো করি। একসঙ্গে সব পালন করি। একদিন দাঙ্গা লাগিয়ে ভোটটা নিয়ে চলে গেল আপনার গ্রামে গ্রামে আগুন লাগিয়ে দিয়ে গেল। আমিও তো হিন্দু ঘরের মেয়ে। হরে কৃষ্ণ হরি হরি গ্য়াসের দাম হাজার চাকা করি, গ্রাম গঞ্জে ডাকাতি করি, 

মমতা বলেন, বাংলাকে নষ্ট করতে আসবে, আমরাও মায়ের সন্তান, মা কালীর আশীর্বাদ আমারও আছে। বাউরি পরিবারের মেয়ের সঙ্গে খাই। তিনি আমার সঙ্গেই থাকেন। দূরাচারী, দানব বিজেপি। ওরা পচা। আমাদের বাংলা দখল করতে চায়। ওটা হবে না।

মুখ্যমন্ত্রী বলেন, সামনে ছেলে পিছনে গেলে। টাকা দিয়ে একটা বাঙালি রাখা হয়েছে। ওরা ক্যাশ দিলে খেয়ে নেবেন, কিন্তু ভোটের খাতায় খরচা করে দেবেন। ক্য়াশ নিয়ে অ্যাস করে দিন!

 

Advertisement