scorecardresearch
 

WBCSC Scam : 'খেলা হবে', এবার হুঁশিয়ারি কলেজ সার্ভিস কমিশনে সফল প্রার্থীদের

WBCSC Scam: দুর্নীতি প্রতিরোধে 'খেলা হবে'। বুধবার এই হুঁশিয়ারি দিয়েছেন কলেজ সার্ভিস কমিশনে চাকরি বঞ্চিতদের সংগঠন। তারা রাজ্যের জনপ্রতিনিধিদের উদ্দেশে খোলা চিঠি দিয়েছে। সেখানে দ্রুত চাকরি দেওয়ার পাাপাশি আরও কিছু দাবি তোলা হয়েছে। এদিন ওই চিঠি দিয়েছে ২০১৮ সিএসসি এমপ্য়ানেলড ক্যান্ডিডেটস অ্যাসোসিয়েশন।

Advertisement
কলেজ সার্ভিস কমিশনের মেধাতালিকায় থাকা প্রার্থীদের হুঁশিয়ারি (প্রতীকী ছবি) কলেজ সার্ভিস কমিশনের মেধাতালিকায় থাকা প্রার্থীদের হুঁশিয়ারি (প্রতীকী ছবি)
হাইলাইটস
  • দুর্নীতি প্রতিরোধে 'খেলা হবে'
  • বুধবার এই হুঁশিয়ারি দিয়েছেন কলেজ সার্ভিস কমিশনে চাকরি বঞ্চিতদের সংগঠন
  • তারা রাজ্যের জনপ্রতিনিধিদের উদ্দেশে খোলা চিঠি দিয়েছে

WBCSC Scam: দুর্নীতি প্রতিরোধে 'খেলা হবে'। বুধবার এই হুঁশিয়ারি দিয়েছেন কলেজ সার্ভিস কমিশনের মেধা তালিকায় থাকা প্রার্থীরা। তারা রাজ্যের জনপ্রতিনিধিদের উদ্দেশে খোলা চিঠি দিয়েছে। সেখানে দ্রুত চাকরি দেওয়ার পাাপাশি আরও কিছু দাবি তোলা হয়েছে। এদিন ওই চিঠি দিয়েছে ২০১৮ সিএসসি এমপ্য়ানেলড ক্যান্ডিডেটস অ্যাসোসিয়েশন।

চিঠিতে যা দাবি করা হয়েছে
সংগঠনের তরফ থেকে জানানো হয়েছে, সেই চিঠি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-সহ রাজ্যের সকল মন্ত্রী, সাংসদ, বিধায়কদের কাছে পাঠানো হয়েছে। চিঠিতে দাবি করা হয়েছে, কলকাতা হাইকোর্টে ১৭০-এর বেশি মামলা চলছে ২০১৮ কলেজ সার্ভিসের নিয়োগ নিয়ে। 

তাদের আরও দাবি, এই সব কেস বিচারপ্রক্রিয়ার মাধ্যমে স্কুল সার্ভিসের তুলনায় কলেজ সার্ভিস নিয়োগে আরও বড়সড় দুর্নীতিকে সবার কাছে তুলে ধরবে। যার কারিগর দীপক কর, নেতৃত্বে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। কমিশনের চেয়ারম্যান দীপক কর পদ বাঁচানোর জন্য সরকারকে বিভিন্ন ভাবে ভুল তথ্য দিচ্ছে, আইনত কোনঠাসা হয়ে পড়েছেন চেয়ারম্যান।'

চিঠিতে জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে সংগঠন লিখেছে, 'অবিলম্বে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও কলেজ সার্ভিস কমিশনের চেয়ারম্যান দীপক কর-সহ এই নিয়োগ নিয়োগ দুর্নীতির সঙ্গে জড়িত সকলকে তদন্তের আওতায় আনার ব্যবস্থা করতে হবে। একইসঙ্গে, দুর্নীতির কারণে বঞ্চিত যোগ্য ও মেধা তালিকাভুক্ত প্রার্থীদের দ্রুত কলেজে নিয়োগের ব্যবস্থা করতে উদ্যোগী হন।'

আরও পড়ুন: বদলে যেতে পারে শিশুদের নাকের আকার, নাক থেকে রক্ত ঝরা অবহেলা নয়

আরও পড়ুন: অনস্ক্রিনে Kiss করতে গিয়ে সমস্য়ায় পড়েছিলেন এই অভিনেতা-অভিনেত্রীরা

আরও পড়ুন: নেটপাড়ায় ভাইরাল কুলহাড় পিৎজা, ভাঁড় বেয়ে উপচে পড়ছে চিজ, মিলছে কোথায়?

এর আগেও চিঠি দিয়েছিল
২০১৮ সিএসসি এমপ্যানেলড ক্যান্ডিডেটস অ্যাসোসিয়েসন ওই চিঠি দিয়েছিলমুখ্যমন্ত্রীর উদ্দেশে। তারা দাবি করেছিল, সংবাদ মাধ্যম ও প্রকাশ্য জনসভায় প্রকৃত মেধাবী ও যোগ্যদের চাকরির কথা বলছেন। অথচ বাংলা স্কুল সার্ভিস কমিশন বা প্রাইমারি পর্ষদের চাকরির মতো কলেজ সার্ভিস কমিশনের নিয়োগেও বিপুল দুর্নীতির করে প্রকৃত মেধাবী ও যোগ্যদের বঞ্চিত করা হয়েছে। 

Advertisement

স্কুলের দুর্নীতির থেকে বড়
তাদের আরও দাবি, তাদের কাছে যা প্রমাণ রয়েছে, তাতে কলেজের দুর্নীতির কাছে স্কুলের দুর্নীতি অত্যন্ত সামান্য। ২০২০ সালে অধ্যাপক নিয়োগের প্যানেল প্রকাশের সময় থেকেই বহুবার চিঠি, ইমেলের মাধ্যমে আপনাকে সেটা জানানো হয়েছে, আপনি সবটাই অবগত আছেন।

 

Advertisement