scorecardresearch
 

AAP Kolkata Membership Drive : আপের খেলা শুরু, কাল কলকাতায় সদস্য সংগ্রহে নামছে কেজরির দল

AAP Kolkata Membership Drive: বৃহস্পতিবার (২৪ মার্চ) কলকাতার রাস্তায় নেমে সদস্য সংগ্রহ করবে অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)-এর দল আপ (Aam Aadmi Party বা AAP)। দু'ঘণ্টায় জন্য এই কর্মসূচি নেওয়া হয়েছে। বিকেল ৪টে থেকে সন্ধে ৬টা পর্যন্ত। এসপ্ল্যানেডে, টিপু সুলতান মসজিদের কাছে।

Advertisement
অরবিন্দ কেজরিওয়াল অরবিন্দ কেজরিওয়াল
হাইলাইটস
  • রাজ্যে নিজেদের সংগঠনের ডালপালা মেলতে আরও তৎপর হল আম আদমি পার্টি বা আপ
  • কাল, বৃহস্পতিবার কলকাতায় সদস্য সংগ্রহ কর্মসূচির ডাক দেওয়া হয়েছে
  • পঞ্জাব জয়ের পর তাদের ফোকাস বাংলা

AAP Kolkata Membership Drive: রাজ্যে নিজেদের সংগঠনের ডালপালা মেলতে আরও তৎপর হল আম আদমি পার্টি (Aam Aadmi Party) বা আপ (AAP)। কাল, বৃহস্পতিবার কলকাতায় সদস্য সংগ্রহ কর্মসূচির ডাক দেওয়া হয়েছে। পঞ্জাব জয়ের পর তাদের ফোকাস বাংলা।

বৃহস্পতিবার (২৪ মার্চ) কলকাতার রাস্তায় নেমে সদস্য সংগ্রহ করবে অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)-এর দল আপ (Aam Aadmi Party বা AAP)। দু'ঘণ্টায় জন্য এই কর্মসূচি নেওয়া হয়েছে। বিকেল ৪টে থেকে সন্ধে ৬টা পর্যন্ত। এসপ্ল্যানেডে, টিপু সুলতান মসজিদের কাছে। আপ (Aam Aadmi Party বা AAP) রাজ্য়ের বিভিন্ন জেলায় সদস্য সংগ্রহ করছে।

চলছে কাজ
বুধবার বাংলার আপ (Aam Aadmi Party) নেতা অর্ণব মৈত্র জানান, লোকাল ভলান্টিয়াররা সদস্য সংগ্রহ কর্মসূচির সঙ্গে যুক্ত থাকেন। ওই শিবির বা ক্যানোপি থেকে মানুষ আপ (Aam Aadmi Party বা AAP)-এর সঙ্গে যুক্ত হতে পারে। দু'টো উপায়ে তাঁরা আপে নাম লেখাতে পারে। এক, ক্যানোপি-তে নিজের নাম, ফোন নম্বর নোট করিয়ে দেওয়া অথবা লিফলেট নিয়ে যাওয়া। পরে ফর্ম পূরণ করে সদস্য হওয়া। তিনি জানান, জেলা থেকে মেম্বার হওয়ার জন্য আলাদা হেল্পলাইন নম্বর রয়েছে। রাজ্যের জন্য আলাদা একটা আলাদা নম্বর আছে। 

আরও পড়ুন: সেচের জল থেকে ধানে যাচ্ছে আর্সেনিক, ভাত কতটা নিরাপদ?

aap kolkata aam aadmi party
কলকাতায় আপের কর্মসূচি (ফাইল ছবি)

এখন পর্যন্ত আপ (Aam Aadmi Party বা AAP) রাজ্যে ৮০-র কাছাকাছি ক্যানোপির আয়োজন করা হয়েছে। সদস্য হতে গেলে কোনও টাকা নেওয়া হয় না। দলের সংগঠনের বিস্তারের জন্য জেলায় জেলায় পোস্টারিং চলছে।

নতুন এক উদ্দীপনায়
পঞ্জাব জিতে তাঁরা নয়া উদ্যমে নেমে পড়েছেন বাংলায় সংগঠন গোছাতে। দিন কয়েক আগে কলকাতায় মিছিলের ডাক দেওয়া হয়েছিল। গিরিশ পার্ক থেকে ধর্মতলা পর্যন্ত, 'পদার্পণ যাত্রা'। সেখান থেকে পঞ্জাব বিধানসভা ভোট দলের জয় উদযাপন করা হয়, দুর্নীতিমুক্ত প্রশাসনেরও ডাক দেওয়া হবে।

Advertisement

এবার আপের লক্ষ্য বাংলা
পঞ্জাব বিধানসভা ভোটের ফল ঘোষণার দিনই আম আদমি পার্টি জানিয়ে দিয়েছিল এবার লক্ষ্য বাংলা। রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, দিল্লিতে প্রথম বার রাজ্য সরকার তৈরির পর তারা বাংলায় সংগঠন তৈরির কাজে নেমেছিল। কলকাতা-সহ রাজ্যের বিভিন্ন প্রান্তে ছোট ছোট জমায়েত করে সদস্য সংগ্রহের কাজে নেমেছিল। বেশ সাড়াও ফেলেছিল তারা। তবে মাঝে যেন সেই কাজে ভাঁটা পড়েছে।

আরও পড়ুন: করোনাকে বাইপাস করতে ভোটপ্রচারে সিপিআইএমের ভরসা ই-পথসভা

পঞ্জাব থেকে বাড়তি রসদ
তবে পঞ্জাবে জয় যেন বাড়তি অক্সিজেন দিয়েছে। সেখানে বিধানসভা ভোটে আপের জয়ের ব্য়াপারে অনেকেই আশাবাদী ছিলেন। পঞ্জাব বিধানসভা ভোটের ফল প্রকাশের পর দেখা গিয়েছে বাংলার বিভিন্ন অংশে তাঁদের কর্মী-সমর্থকেরা যেন নয়া তাগিদ পেয়েছেন। তাঁরা নেমে পড়েছেন মাঠে। দলের জয়ের উৎসবে তো মেতেইছেন, এর পাশাপাশি সংগঠন গোছানোর কাজও শুরু করে দিয়েছেন। বাংলার বিভিন্ন প্রান্তে পোস্টার লাগানো, প্রচার শুরু করে দিয়েছেন তাঁরা।

এখন বাংলায় ১৬-১৭টি জেলায় তাঁদের কমিটি রয়েছে। বাকিগুলো তাড়াতাড়ি তৈরি করে ফেলা হবে। কোন দাবিতে এ রাজ্যে নামছে দল? বাংলার আপ নেতারা জানাচ্ছেন, দুর্নীতি আর মেনে নেওয়া না। মাথা ঠিক থাকলে সব ঠিক থাকবে। স্বাধীনতার এত বছর পর স্বাস্থ্য-শিক্ষা নিয়ে কাজ করতে পারত ওই দলগুলো। তবে তারা তো করতে পারেনি। তাই মানুষের কাছে আর্জি জানাব, আপনারা যুক্ত হন।

 

Advertisement