scorecardresearch
 

Summer Vacation Holiday Restriction: গরমের ছুটিতে বেড়ানোর প্ল্যান? দেশের এই বিখ্যাত জায়গাগুলি এড়িয়ে যাওয়াই ভাল

Summer Vacation Holiday Restriction: গরমের ছুটিতে এই বিখ্যাত জায়গাগুলিতে ভুলেও পা দেবেন না।

Advertisement
গরমের ছুটিতে ভুলেও নয় এই বিখ্যাত জায়গাগুলিতে গরমের ছুটিতে ভুলেও নয় এই বিখ্যাত জায়গাগুলিতে
হাইলাইটস
  • গরমের ছুটিতে ভুলেও এই জায়গাগুলি নয়
  • গরমে এখানে গেলে বিপদ
  • গরমে ঝলসে যাওয়ার উপক্রম

Summer Vacation 2022: গরমের ছুটি পড়ার আগেই লোকেরা ঘোরার কাজ শুরু করে দেন। এই পরিস্থিতি যদি আপনি এই সময় ঘোরার প্ল্যান করতে থাকেন, তাহলে এমন জায়গা খুঁজবেন যেখানে গরমের কারণে সমস্যা না হয়। তাই কিছু বিষয় মাথায় রাখতে হবে, যদি আপনি গরম হজম করতে না পারেন, তাহলে এই বিখ্য়াত জায়গা গুলি ভুলেও পা মাড়াবেন না। আপনার জন্য এগুলি মোটেই কাজের নয়। আসুন জেনে নিই...

গোয়া

এই লিস্টে সবচেয়ে প্রথম নাম হচ্ছে গোয়া। গরমের ছুটিতে লম্বা ভ্যাকেশন পেয়ে আপনি যদি ঘুরতে যাওয়ার প্ল্যান করেন, তাহলে মুশকিল। কারণ গোয়াতে এই সময়ে বহিরাগতদের পক্ষে গিয়ে অ্যাডজাস্ট করা খুবই কঠিন। গোয়ার বিচ যতই সুন্দর হোক না কেন, তার সূর্যাস্ত-সূর্যোদয় দেখার অভিজ্ঞতা যতই নয়নাভিরাম হোক না কেন, এখানকার আবহাওয়া এখন মোটেই সুখকর নয়। গোয়াতে এই সময়ে গরম অত্যন্ত বেশি। এই পরিস্থিতিতে আপনি দিনের বেলায় গোয়ার বিচে করতে পারবেন না, তাহলে ভালো হয় যেই সময় আপনি ঘুরতে যান না।

আগ্রা

তাজমহল দেখতে আগ্রহী আলাদা আলাদা থেকে লোক আসেন। বিদেশ থেকেও কাতারে কাতারে লোক পৃথিবীর প্রাচীন সপ্তম আশ্চর্যের অন্যতম এটি দেখতে আসে। যদি আপনি গরমে ঘুরতে পছন্দ না করেন, তাহলে কিন্তু সামার ভ্যাকেশনে আগ্রা বা দিল্লির আশপাশে কোনও জায়গাতেই যাওয়ার ঝুঁকি না নেন। আপাতত মুলতুবি রাখুন।

জয়শলমের

জয়শলমেরকে ভারতের গোল্ডেন সিটি নাম দেওয়া হয়েছে। নিজের হলুদ এবং গোল্ডেন রংয়ের জন্য জানা যায়। জয়সলমের রাজস্থানের কিছু সুন্দর জায়গার মধ্যে একটি গরমের তাপমাত্রা ৪২ ডিগ্রি পর্যন্ত পৌঁছে যায়। সুতরাং আপনি এই সময়ে এখানে ঘুরতে না যাওয়াই ভালো। এখানে এমন কিছু গাছপালাও নেই, যেখানে আপনি দু'দণ্ড যেতে পারবেন।

Advertisement

চেন্নাই

গোয়ার পরেই চেন্নাইয়ের মেরিনা বিচ স্বর্গের চেয়ে কম নয়। অত্যন্ত সুন্দর এই বিচে যেতে পছন্দ করেন, তাহলে গরমের সময় তো একেবারেই সেখানে যাওয়া উচিত হবে না। কারণ আপনি চেন্নাইয়ে গিয়ে এই সময়ে ভাজাভাজা হওয়ার চেয়ে কোথাও না যাওয়া বরং ভালো। আপনাকে যদি এসি রুমে বন্ধ হয়ে থাকতে হয়, তাহলে চেন্নাই কেন, কোন জায়গাতে না যাওয়াই এই মুহূর্তে ভালো। না ঘুরতে পারবেন, না কোথাও মন খুলে দু'দণ্ড বসে সময় কাটাতে পারবেন।

অমৃতসর

অমৃতসরের স্বর্ণমন্দির বিখ্যাত এবং পৃথিবীর সমস্ত জায়গা থেকে লোক এখানে পর্যটকেরা আসেন স্বর্ণমন্দির দেখতে। এখানকার খাওয়া, জুতো এবং ফুলের বাজার বিখ্যাত। জামা কাপড়ও এখান থেকে, যারা আসেন তাঁরা নিয়ে যান। কিন্তু গরমের সময় অমৃতসরের আশপাশে যাওয়াটা খুব বুদ্ধিমানের কাজ হবে না। পুজোর পর ঘুরুন, কিন্তু এখন মোটেই নয়।


খাজুরাহো

খাজুরাহো মন্দির মধ্যপ্রদেশের বিখ্যাত এবং প্রাচীন মন্দির গুলির মধ্যে একটি। যুগ যুগান্তরে এটি বিশ্ববাসীর নজর আকর্ষণ করে আসছে। এই জায়গায় আপনি প্রাচীন ও মধ্যযুগের শিল্পকৃষ্টি দেখতে পাবেন। শিল্প-সংস্কৃতির পৃষ্ঠপোষক এবং যারা পছন্দ করেন। তারা এখানে আসতে পছন্দ করেন। কিন্তু গরমের সময় ৪০ থেকে ৪৫ ডিগ্রির মধ্যে এখানে তাপমাত্রা পৌঁছে যায়। সুতরাং যতই হোক না কেন অক্টোবর-নভেম্বরের আগে যাওয়া মানে নিজের পায়ে কুড়ুল মারা। পরিবার নিয়ে এই সময়ে গরমের ছুটিতে ভুল করেও এখানে ছুটি কাটাতে যাবেন না।

 

Advertisement