scorecardresearch
 

পুজোয় বলি-সুন্দরীদের মতো ত্বক চান? ম্যাজিক দেখাবে এই ফেসপ্যাক

সবাই সেলিব্রিটিদের মতো উজ্জ্বল ত্বক চান। তবে এ ধরনের ত্বক পেতে হলে যত্নের পাশাপাশি সঠিক ডায়েট খুবই জরুরি। আজকাল সময়ের স্বল্পতার কারণে মানুষ খুব কম সময়ে ত্বকের যত্ন সম্পূর্ণ করতে চান। আপনার যদি সময় কম থাকে তবে আপনি এই ফেসপ্যাক ব্যবহার করে দেখতে পারেন। অনেক বলি সুন্দরী এই প্যাকের উপর ভরসা রাখেন।

Advertisement
পুজোয় বলি-সুন্দরীদের মতো ত্বক চান? ম্যাজিক দেখাবে এই ফেসপ্যাক পুজোয় বলি-সুন্দরীদের মতো ত্বক চান? ম্যাজিক দেখাবে এই ফেসপ্যাক

Instant Glowing & Bright Skin Face Pack: সবাই সেলিব্রিটিদের মতো উজ্জ্বল ত্বক চান। তবে এ ধরনের ত্বক পেতে হলে যত্নের পাশাপাশি সঠিক ডায়েট খুবই জরুরি। আজকাল সময়ের স্বল্পতার কারণে মানুষ খুব কম সময়ে ত্বকের যত্ন সম্পূর্ণ করতে চান। আপনার যদি সময় কম থাকে তবে আপনি এই ফেসপ্যাক ব্যবহার করে দেখতে পারেন। অনেক বলি সুন্দরী এই প্যাকের উপর ভরসা রাখেন। খুব সহজে বাড়িতেই বানিয়ে নিতে পারেন ইনস্ট্যান্ট গ্লোইং ফেস প্যাক। পুজোর আগে খুব সহজেই সকলের চোখ টেনে নিতে পারেন নিজের দিকে। দেখুন কীভাবে তৈরি করবেন এবং ব্যবহার করবেন এই ফেসপ্যাক।


ফেস প্যাকের উপাদান

এই প্যাকটি তৈরি করতে আপনার এক চামচ মুলতানি মাটি, এক চামচ চালের গুঁড়ো, মুসুর ডালের গুঁড়ো এবং দুধ দিয়ে মিহি পেস্ট তৈরি করতে হবে।


কীভাবে তৈরী করবেন

এই ফেসপ্যাকটি তৈরি করতে সব শুকনো জিনিস এক সঙ্গে গ্রাইন্ড করে তার পর প্রয়োজন মতো দুধ মিশিয়ে পেস্ট তৈরি করুন। ভালো করে মিশিয়ে ৫ মিনিটের জন্য আলাদা করে রাখুন। মসুর ডাল ও চালের গুঁড়ো না থাকলে দুটো জিনিসই ব্লেন্ডারে রেখে মিহি গুঁড়ো না হওয়া পর্যন্ত ব্লেন্ড করুন। ফেসপ্যাক আপনার মুখে লাগিয়ে ১০ মিনিট রেখে দিন এবং কিছুক্ষণ পর জল দিয়ে ধুয়ে ফেলুন।


এই ফেস প্যাকের উপকারিতা

এই ফেসপ্যাকটি বার দুয়েক লাগালেই মুখের ঔজ্জ্বল্য দেখতে পাবেন। এগুলি ছাড়াও, এটি পিগমেন্টেশন অপসারণের সঙ্গে ব্রণ এবং পিম্পলের চিকিৎসাও করে। মুখ অতিরিক্ত তৈলাক্ত হলে ব্রণ হওয়ার প্রবণতা থাকে। একই সঙ্গে মুখের ত্বকের রোমকূপ বন্ধ হয়ে যায়। এই ফেপ্যাক সেই সমস্ত রোমকূপ খুলে বিযাক্ত টক্সিন বার করে দেয়। ফেসপ্যাকে উপস্থিত সব উপাদানই আপনার ত্বককে উজ্জ্বল রাখতে সাহায্য করে। আপনি যদি ভালো ফল চান, তাহলে সপ্তাহে দুবার ব্যবহার করুন।

Advertisement

 

Advertisement