scorecardresearch
 

NBSTC Puja Package 2023: লাক্সারি কার, ডিলাক্স রুম, শিশুদের ভাড়া লাগবে না; NBSTC-র উত্তরবঙ্গ পুজো প্যাকেজ কীভাবে বুকিং?

NBSTC Durga puja Package Booking With No Money: এনবিএসটিসি জানিয়েছে, স্ট্যান্ডার্ড প্যাকেজে ওয়েস্টার্ন টয়লেট, গিজার থাকবে। আর ডিলাক্স ক্যাটাগরিতে থাকবে ডিলাক্স রুমের সুবিধা। স্ট্যান্ডার্ড প্যাকেজে নন এসি ট্যুরিস্ট বাস, এসএইউভি, সেডান থাকবে। তবে এটা অন্য পর্যটকদের সঙ্গে আপনাকে শেয়ার করতে হবে। তবে ডিলাক্সের ক্ষেত্রে আপনার জন্য়ই এসি গাড়ি, এসইউভি থাকবে। ডিলাক্স প্যাকেজে আপনাকে লামাহাটা, তিনচুলে, তাকদা ঘুরে দেখানো হবে।

Advertisement
লাক্সারি কার, ডিলাক্স রুম, শিশুদের ভাড়া লাগবে না; NBSTC-র উত্তরবঙ্গ পুজো প্যাকেজ কীভাবে বুকিং? লাক্সারি কার, ডিলাক্স রুম, শিশুদের ভাড়া লাগবে না; NBSTC-র উত্তরবঙ্গ পুজো প্যাকেজ কীভাবে বুকিং?
হাইলাইটস
  • 'বিনা পয়সায় পুজো প্যাকেজ বুক করুন
  • NBSTC-র অভিনব অফার

NBSTC Durgapuja Package Booking:পুজোয় পাহাড়-ডুয়ার্স ঘোরার সুবর্ণ সুযোগ নিয়ে এল উত্তরবঙ্গ রাষ্ট্রীয় পরিবহণ সংস্থা(NBSTC)। তাদের হাত ধরে তিন-চারদিন কম খরচে রাজকীয় ভ্রমণ করতে পারবেন। লাক্সারি হোটেল থেকে ডিলাক্স রুম, রয়েছে সিডান কারে ঘোরানো সবটাই। আর খাবার? সেদিক দিয়ে পাঁচতারা কুইজিনের খাওয়া মিলবে তাও জানিয়ে দিয়েছে সংস্থা। সরকারি উদ্যোগে প্যাকেজ ট্যুর একবার দেখতে পারেন। অনেক কমে ঘুরে আসতে পারেন। যা হতে পারে আপনার জীবনের সেরা পাহাড় ভ্রমণ।

কেমন প্যাকেজ, খরচ কত?

দার্জিলিং প্যাকেজ ট্যুর শুরু হচ্ছে ৭৫০০ টাকা থেকে। মোটামুটি চারদিনের প্যাকেজ। স্ট্যান্ডার্ড আর ডিলাক্স এই দু রকমের প্যাকেজ রয়েছে এই সরকারি সংস্থার। এক্ষেত্রে আপনি যদি ডিলাক্স প্যাকেজ ট্যুরটি নিতে চান তবে আপনাকে মাথাপিছু ৯ হাজার টাকা দিতে হবে।\

আরও পড়ুন

কী কী থাকছে ৪দিন তিন রাতের এই প্যাকেজে?

স্ট্যান্ডার্ড প্যাকেজে ওয়েস্টার্ন টয়লেট, গিজার থাকবে। আর ডিলাক্স ক্যাটাগরিতে থাকবে ডিলাক্স রুমের সুবিধা। স্ট্যান্ডার্ড প্যাকেজে নন এসি ট্যুরিস্ট বাস, এসএইউভি, সেডান থাকবে। তবে এটা অন্য পর্যটকদের সঙ্গে আপনাকে শেয়ার করতে হবে। তবে ডিলাক্সের ক্ষেত্রে আপনার জন্য়ই এসি গাড়ি, এসইউভি থাকবে। ডিলাক্স প্যাকেজে আপনাকে লামাহাটা, তিনচুলে, তাকদা ঘুরে দেখানো হবে। এই প্যাকেজের মধ্য়েই গাড়ি, হোটেল, খাওয়া দাওয়া, কিছু জায়গায় এন্ট্রি ফি, ট্যুর ম্যানেজারের সুবিধা মিলবে।

ডে ওয়ান- এনজেপি স্টেশন, বাস টার্মিনাস অথবা এয়ারপোর্ট থেকে কার্শিয়াং হয়ে আপনাকে দার্জিলিং নিয়ে যাওয়া হবে। দুপুরে খেয়ে আপনি নিজের মতো চৌরাস্তা, ম্যালে ঘুরু ঘুরু করুন। সেলফি তুলুন জমিয়ে। কেনাকাটাও করে নিতে পারেন। কেউ ডিসটার্ব করবে না। আর রাতে হোটেলে ফিরে গরম গরম ডিনার।

ডে টু-পরেদিন কিন্তু ভোরবেলা উঠতে হবে। ভোর সাড়ে তিনটের সময় হোটেলের সামনে এসে দাঁড়াবে গাড়ি। এরপর সোজা টাইগার হিল। ফেরার পথে ঘুম মনাস্ট্রি, বাতাসিয়া লুপ দেখে হোটেলে ফিরে ব্রেকফাস্ট।এরপর দার্জিলিং বেড়ানোর ব্যবস্থা।

Advertisement

ডে থ্রি- তৃতীয় দিন সবটা থাকবে আপনাদের জন্য। নিজেদের টাকায় টয়ট্রেনটাও চেপে আসতে পারেন। ইচ্ছা হলে চলে যান অফবিটে।

ডে ফোর- চতুর্থ দিনে ব্রেকফাস্ট করে হোটেল থেকে চেক আউট। পথে সীমানা ভিউ পয়েন্ট, গোপাল ধারা টি এস্টেট দেখা ফিরে আসুন এনজেপিতে অথবা বাস টার্মিনাসে।

বাচ্চাদের পয়সা লাগবে না

পাঁচ বছরের নীচে বাচ্চা থাকলে একই ঘরে থাকুন। আপনার মিল শেয়ার করুন। কেউ কিচ্ছু বলবে না। আর ৯ বছর বয়স পর্যন্ত বাচ্চার জন্য আপনাকে ৫০ শতাংশ টাকা দিতে হবে। ১০ বছরের ওপর বাচ্চা হলে ১০০ শতাংশ চার্জ দিতে হবে।যোগাযোগের জন্য nbstc এর Tourism বিভাগে যোগাযোগ করতে পারেন।

 

Advertisement